English Version   

নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিনঃআমিরাত বি এন পি

জানুয়ারি ১১, ২০১৭ ৫:৪৬ অপরাহ্ণ

 

শীর্ষ খবর:

আরব আমিরাত : গতকাল ১০ই জানুয়ারী ২০১৭ তারিখ সন্ধায় আল আইন সিটির সুপার রেস্টুরেন্টের বেজমেন্ট হলে  সংযুক্ত আরব আমিরাত বি এন পি কেন্দ্রীয়  নির্বাহী কমিটি কর্তৃক আয়োজিত গনতন্ত্র হত্যা দিবস – ২০১৭ পালিত হয় । সংযুক্ত আরব আমিরাত বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সভাপতি প্রকৌশলী মোঃ রফিক সিকদার উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ত করেন । উক্ত অনুষ্ঠান সার্বিকভাবে পরিচালনা করেন বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সহ সভাপতি হাজী মোঃ ফারুক হোসেন । কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সহ সভাপতি জনাব মোঃ নুরুন্নবী চৌধুরী  ও  নবনির্বাচিত যুব বিষয়ক সম্পাদক জনাব মোহাম্মদ মাসুদের যৌথ উপস্থাপনায় অনুষ্ঠানের কার্যক্রম পরিচালনা করেন । উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  সংযুক্ত আরব আমিরাত বি এন পির প্রধান উপদেষ্টা হাজী শরাফত আলী এবং প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন সংযুক্ত আরব আমিরাত বি এন পির কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সাধারণ সম্পাদক প্রকৌশলী এম এ সালাম খান ।

সংযুক্ত আরব আমিরাত বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির নবনির্বাচিত সাংগঠনিক সম্পাদক  প্রকৌশলী মোহাম্মদ আলী অনুষ্ঠানে বলেন যে, ৫ই জানুয়ারী ২০১৪ সালে বর্তমান হাসিনা সরকার জনগনের সরাসরি ভোটাধিকার কেড়ে নিয়ে ভারতের মদদে ক্ষমতা দখল করে । বাংলাদেশের সংবিধান অনুযায়ী জনগনই বাংলাদেশের মালিক এবং দেশ পরিচালনার সরকার জনগন কর্তৃক সরাসরি ভোটে নির্বাচিত হতে হবে  । কিন্তু হাসিনা সরকার জনগনের অধিকার কেড়ে নিয়ে নিজের বানানো সংবিধান লঙ্গন করে, ভারতের মদদে শুধুমাত্র ক্ষমতা কুক্ষিগত  করে নাই বরং ৩০ লক্ষ প্রানের বিনিময়ে অর্জিত বাংলাদেশের স্বাধীনতা এবং সার্বভৌম বিকিয়ে দিয়েছে এবং জনগনের গনতান্ত্রিক অধিকার হরন করেছে । মুক্তিযুদ্ধের মুল চেতনাই ছিল গনতন্ত্র, প্রয়োজনে গণতন্ত্রের জন্য আরও একবার লড়াই করবো । তবুও বাংলাদেশকে ভারতের দালাল মুক্ত করে ছাড়বো । সেইদিন আর বেশী দূরে নয়,  খুব শীগ্রই আমরা, আপনাকে জনগনের মুখামুখি করবো, সেইদিন আপনার ক্ষমতার মসনদ খান খান হয়ে যাবে এবং আপনার পালানোর জায়গা থাকবে না । জনগনের রোষানল থেকে বাঁচতে চাইলে, অবিলম্বে  নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় নির্বাচন দিন ।

সংযুক্ত আরব আমিরাত বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক প্রকৌশলী এম এ সালাম খান অনুষ্ঠানে বলেন, এতদিন ইউএই বি এন পি চার ভাগে বিভাজনের রাজনীতি ছিল, আজ সকলের প্রচেষ্টায় ঐক্যবদ্ধ হলাম । দল এবং দেশের প্রয়োজনে সর্বদা ঐক্যবদ্ধ থাকবো । জাতীয়তাবাদী চেতনার উপর আঘাত আসে, এমন কাজ থেকে সর্বদা দূরে থাকব এবং সজাগ থাকব । দেশনেত্রী বেগম খালেদা জিয়া এবং দেশনায়ক জনাব তারেক রহমান এর হাতকে শক্তিশালী করার জন্য ইউএই বি এন পি ঐক্যবদ্ধ হয়ে কাজ করবে । গনতন্ত্রকে ধ্বংস করে, জোর করে ক্ষমতায় থাকা হাসিনা সরকারকে, অবিলম্বে ক্ষমতার মসনদ থেকে উচ্ছেদ করে, আস্তাকুড়ে নিক্ষেপ করবো  এবং বাংলাদেশে গন্ততান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করেই ছাড়বো ।

সংযুক্ত আরব আমিরাত বি এন পির উপদেষ্টা পরিষদের প্রধান হাজী শরাফত আলী অনুষ্ঠানে বলেন, আওয়ামী  সরকার শুধু ২০১৪ সালে ৫ই জানুয়ারী বাংলাদেশের গনতন্ত্র হত্যা করে নাই বরং ইতিপূর্বে ১৯৭৫ সালে শেখ মুজিবুর রহমান বাকশাল কায়েম করে প্রথম গনতন্ত্র হত্যা করেছিল ।

সংযুক্ত আরব আমিরাত বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি হাজী মোঃ দিদারুল আলম অনুষ্ঠানে বলেন, ২০১৪ সালে ৫ই জানুয়ারী ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে বাংলাদেশের গনতন্ত্রকে হত্যা করে জনগনের মৌলিক অধিকার কেড়ে নিয়েছে । সেই গনতন্ত্র পুনরুদ্ধার করতে হলে, স্বৈরাচার হাসিনা সরকারকে হঠিয়ে নির্বাচিত সরকারকে ক্ষমতায় আনতে হবে । সেই জন্য সকল জাতীয়তাবাদী শক্তিকে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে ।

সংযুক্ত আরব আমিরাত বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি প্রকৌশলী মোঃ রফিক সিকদার সকল বিভাজনের অবসান ঘটিয়ে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে বি এন পি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগিরের পক্ষ থেকে নবনির্বাচিত কেন্দ্রীয় নির্বাহী কমিটি্র ঘোষণা দেন । কেন্দ্রীয় নির্বাহী কমিটি ঘোষণার পর তিনি অনুষ্ঠানে বলেন কেন্দ্রীয় নির্বাহী কমিটি এবং আঞ্চলিক কমিটির সকল সদস্যবৃন্দকে  ঐক্যবদ্ধ হয়ে কাজ করার জন্য আহ্বান জানান এবং সৌদি বি এন পির জনাব আহমেদ আলী মুকিবকে ইউএই বি এন পিতে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য সংযুক্ত আরব আমিরাতে অবাঞ্ছিত ঘোষণা করেন । পরিশেষে আগত উপস্থিত সকল সাংবাদিকবৃন্দ এবং নেতাকর্মীদের ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন ।

অনন্যদের মধ্যে আরও বক্তব্য রাখেন বি এন পির সিনিয়র উপদেষ্টা জনাব মোঃ রফিক আহমেদ, উপদেষ্টা জনাব জাহেদুল ইসলাম নাজিম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সভাপতি জনাব মোঃ শওকত আলী খান, এডভোকেট মোঃ শহিদুল হক, জনাব সেলিমুর রহমান, বি এন পি কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারন সম্পাদক প্রকৌশলী মোঃ রফিকুল ইসলাম খান, জনাব মোঃ জসিম উদ্দিন, আবুধাবী বি এন পির সাধারন সম্পাদক সাখায়াত হোসেন বকুল, শারজাহ বি এন পির প্রকৌশলী মোঃ সাইফুল ইসলাম, আল আইন বি এন পির প্রকৌশলী মোঃ মফিদুল ইসলাম প্রমুখ ।

 

 

 

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1202 বার
 
 
শীর্ষ খবর/আ আ

 
 
 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 
  • প্রতিশোধ

    বদরুন নাহার পলী: সালিশ – রশীদ কি হইছে…... ২০.০১.২০১৭, ২:০১:৩৩

 
  • ঝকঝকে চামচ…

    চামচ তো নিত্যদিনের সঙ্গী। প্রয়োজনের খাতিরে তো বটেই, শৌখিনতার প্রকাশেও কখনো কখনো ব্যবহৃত হয় এটি। নানান উপাদানের তৈরি চামচ আমরা ব্যবহার করছি…... ২২.০১.২০১৭, ৩:০৫:৫৭

 
 
 
 
 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

সম্পাদক মন্ডলীর সভাপতি ডাঃ আব্দুল আজিজ
সম্পাদক তোফায়েল আহমদ খান সায়েক

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com