English Version   
আজ সোমবার,২৪শে এপ্রিল, ২০১৭ ইং, ১১ই বৈশাখ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৬শে রজব, ১৪৩৮ হিজরী

প্রধানমন্ত্রীর দেখা করার বিষয়টি নাটক ছিল

এপ্রিল ১৯, ২০১৭ ১২:২৬ পূর্বাহ্ণ

 

শীর্ষ খবর:

২০১২ সালের ১৭ই এপ্রিল, রাত ১২:৩০ মিনিটে আমারই বাসার সামনে থেকে ইলিয়াস আলীকে তার ড্রাইভার আনসার আলীসহ গুম করা হয়। বিষয়টি রাতেই আমরা জানতে পারি থানা থেকে যখন আমাদের গাড়িটি সমজবন্ধে প্রশ্ন করা হয়। এরপর আমরা বিভিন্ন আইন প্রয়োগকারী সংস্থার সাথে যোগাযোগ করি।
তৎকালীন স্বরাষ্ট্রমন্ত্রী, পুলিশের আইজি, র‍্যাবের ডিজিসহ অনেকেই আমার বাসায় এসেছিলেন। কিন্তু তাদের কাছ থেকে কোন সহযোগিতা পাইনি। এরপর যারা স্পটে দেখেছিল তাদের কেউ কেউ মুখ খুলতে চেয়েছিল। কিন্তু তাদেরকেও ভয় দেখিয়ে সরিয়ে দেওয়া হয়েছে।

আমরা দেশের সর্বোচ্চ ক্ষমতাধর মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করেছিলাম। তিনি আমাদেরকে ইলিয়াস আলীকে খুজে বের করার ব্যাপারে সাহায্য করবেন বলেছিলেন। কিন্তু প্রায় পাঁচ বছর অতিবাহিত হওয়ার পরও তার কোন সন্ধান, এমনকি তাকে খোঁজার চেষ্টা করা হচ্ছে এমন কোন তথ্য আমাদের জানা নেই। এখন মনে হয় প্রধানমন্ত্রীর দেখা করার বিষয়টি একটা নাটক ছিল। তখন আন্দোলন থামানোর জন্য এটা একটা পলিসি। সরকারের অনেক মন্ত্রী, এমন কি মাননীয় প্রধানমন্ত্রীও তার বক্তব্যে ইলিয়াস আলী নিজেই লুকিয়ে আছে এমন কথা বলেছেন।

কিন্তু আমার প্রশ্ন হলো, সে যদি নিজেই লুকিয়ে থাকে তাহলে তার পরিবার অন্তত জানতো। আর নিজে থেকে লুকালে বাড়ির সামনের রাস্তা থেকে লুকাতো না। সরকারের কথা মতো যদি ইলিয়াস আলী নিজেই লুকিয়ে থাকে তাহলে সেটা খুজে বের করে তা প্রমাণ করার দায়িত্ব সরকারের। তার পাসপোর্ট আমাদের কাছে আছে। সে নিশ্চয়ই দেশের বাইরে চলে যায় নি। দেশের ভিতর একটি লোককে খুজে বের করা সরকারের পক্ষে নিশ্চয়ই কঠিন কিছু নয়। অনেক দিন সরকারের বিভিন্ন সংস্থার সাথে যোগাযোগ করেছি, তাদের কাছ থেকে কোন জাবাব পাইনি।

৫ বছর কেটে গেছে, আমাদের প্রতিটি দিন প্রতিটি রাত কিভাবে কাটছে তা শুধু আমরাই জানি। মনের ভিতর একটু আশা প্রদীপ নীভু নীভু বাতির মতো মিটমিট করে জ্বলছে। ইলিয়াস ফিরে আসবে এই আশায়। দেশের একজন নাগরিকের নিরাপত্তার দায়িত্ব সরকারের, সেটা যে দলেরই হোক না কেন। আর যদি সে একজন জনপ্রতিনিধি হয় তাহলে তার দায় কি সরকার এড়াতে পারে?

ইলিয়াস আলী এখন শুধু আমার স্বামী নয় বা শুধু আমাদের সন্তানের পিতা নয়, ইলিয়াস আলী এখন বাংলাদেশের লক্ষ কোটি মানুষের কাছে ইতিহাস, অভিজ্ঞতা বলে ইতিহাস কথা বলে। সময়ের পরিবর্তনে ইতিহাস কথা বলবে। নিশ্চয়ই বলবে। আমরা সেই দিনের প্রতীক্ষায় থাকবো।

আপনাদের মাধ্যমে সরকারের কাছে আবারো দাবি জানাচ্ছি ইলিয়াসকে ফিরিয়ে দিন, ফিরিয়ে দিন নিখোঁজ গণতন্ত্রকে, ফিরিয়ে দিন এদেশের জনগণের নিরাপত্তাকে। আল্লাহ নিশ্চয়ই ধৈর্য্যশীলদের সাথে আছেন। আমীন।

লেখিকা: নিখোঁজ ইলিয়াস আলীর স্ত্রী

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1213 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
 
 
 
 
 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ : সামছু মিয়া, আব্দুল আহাদ
তোফায়েল আহমদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com