English Version   

যে কারনে স্থগিত হল বিএনপির “কৌশল নির্ধারণী বৈঠক

এপ্রিল ২১, ২০১৭ ৫:০৫ অপরাহ্ণ

 

শীর্ষ খবর:

বড় ধরনের হোঁচট খেয়েছে বিএনপিপন্থি বুদ্ধিজীবীদের একযোগে মাঠে নামার উদ্যোগ। অপেক্ষাকৃত তরুণ বুদ্ধিজীবীদের নিয়ে শনিবার (২২ এপ্রিল) রাজধানীতে কৌশল নির্ধারণী বৈঠকে বসার কথা ছিলো তাদের। কিন্তু চিকিৎসক নেতা ডা. এজেডএম জাহিদ হোসেনের সঙ্গে কবি ও সাংবাদিক আব্দুল হাই শিকদার গ্রুপের দ্বন্দ্বের জেরে এ কর্মসূচি স্থগিত করা হয়েছে।

ওই বৈঠকে সারাদেশ থেকে বুদ্ধিজীবী ও পেশাজীবীদের অংশ নেওয়ার কথা ছিলো। এ উদ্যোগের সমন্বয়ক কবি ও সাংবাদিক আব্দুল হাই শিকদার তার ফেসবুক স্ট্যাটাসে আয়োজন স্থগিতের ঘোষণা দিয়েছেন। ড. এমাজউদ্দিনের পক্ষে শনিবার গণস্বাস্থ্য নগর হাসপাতালে বৈঠকের আমন্ত্রণ নিজের ফেসবুকের মেসেঞ্জারে জানান ড্যাব নেতা ডা. জাহিদ। আমন্ত্রণের স্ক্রিনশট সংযুক্ত।

অনুসন্ধানে জানা গেছে, বর্ষীয়ান বুদ্ধিজীবী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক এমাজ উদ্দিন আহমেদের নামে ডা. জাহিদের আমন্ত্রণপত্র পাঠানোর পর থেকেই এ দ্বন্দ্বের সূত্রপাত হয়।
বহু গ্রুপিংয়ে বিভক্ত বিএনপিপন্থি পেশাজীবী ফোরামের দুটি বড় অংশের একটির নেতৃত্ব দিচ্ছেন ড্যাব নেতা ডা. এ জেড এম জাহিদ এবং আরেকটি অংশের নেতৃত্ব দিচ্ছেন কবি ও সাংবাদিক আব্দুল হাই শিকদার। এই দুইজনকে আবার পেছন থেকে সমর্থন দিচ্ছেন জাতীয়তাবাদী ঘরানার স্বনামধন্য বেশ কয়েকজন বুদ্ধিজীবী। বিশেষ করে সাংবাদিক আব্দুল হাই শিকদারের পেছনে রয়েছে ডা. মাহবুব উল্লাহর প্রচ্ছন্ন সমর্থন।

বিএনপির সূত্রের খবর অনুযায়ী, শনিবার (২২ এপ্রিল) বৈঠকে বসার প্রথম দিকে ঠিক থাকলেও শুক্রবার এমাজউদ্দিনের পক্ষে ফেসবুকে ডা. জাহিদের বৈঠক আমন্ত্রণের বিষয়টি ভালোভাবে নেয়নি আব্দুল হাই শিকদার ও মাহবুব উল্লাহ গং। শনিবারের বৈঠকের মূল লাইমলাইট কেড়ে নিতেই ডা. জাহিদ ফেসবুকে এই আমন্ত্রণ জানিয়েছেন বলে ঘনিষ্ঠ মহলে আশঙ্কা প্রকাশ করেন তারা।

পরে বিষয়টিকে ঠেকাতে নিজেদের মধ্যে তড়িঘড়ি আলোচনা করে অনেকটা আকস্মিকভাবেই বৈঠক স্থগিতের ঘোষণা দেয় আব্দুল হ‍াই শিকদার ও ড. মাহবুব উল্লাহ গ্রুপ। এর ফলে শনিবারের বৈঠকই শুধু অনিশ্চিত হয়ে পড়লো তা নয়, ভবিষ্যতে বিএনপিপন্থি বুদ্ধিজীবীদের ঐক্যবদ্ধভাবে সরকার বিরোধী আন্দোলনে মাঠে নামার বিষয়টিও প্রশ্নবিদ্ধ হয়ে পড়লো বলে মনে করা হচ্ছে।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1239 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • দ্রুত লম্বা চুল পেতে হেয়ার মাস্ক

    নানা উপায়ে যত্ন নেয়ার পরও চুল আশানুরূপ লম্বা হচ্ছে না- এমন অভিযোগ থাকে বেশিরভাগ নারীরই। নানা কারণেই চুলের বৃদ্ধি মন্থর হতে পারে।…... মঙ্গলবার, এপ্রিল ২৫, ৯:৫৬:১৮

 
 
 
 
  • তোমার কাছে যাব

    সাবিকুর নাহার শোভা কেবল ইচ্ছে করে, তোমার কাছে…... রবিবার, এপ্রিল ৩০, ১১:৫৮:০৯

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া,তোফায়েল আহমদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com