English Version   
আজ বৃহস্পতিবার,২৫শে মে, ২০১৭ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী

বিএনপি দেশে আর কোনো ৫ জানুয়ারির জন্ম হতে দেবে না

মে ১৩, ২০১৭ ৭:১৭ অপরাহ্ণ

 

শীর্ষ খবর:

পুলিশের মারমুখি আচরনে তড়িঘড়ি করে শেষ হল সাতক্ষীরা জেলা বিএনপির প্রতিনিধি সমাবেশ

নিজস্ব প্রতিনিধি:
বিএনপি দেশে আর কোনো ৫ জানুয়ারির জন্ম হতে দেবে না উল্লেখ করে বিএনপির কেন্দ্রিয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বলেছেন, আওয়ামী লীগের পায়ের তলা থেকে মাটি সরে গেছে। স্বয়ং প্রধানমন্ত্রী বলেছেন ‘এবার তিনি ৫ জানুয়ারির মতো আরেকটি নির্বাচনের দায়িত্ব নিতে পারবেন না’।
‘দেশে আইনের শাসন নেই’ প্রধান বিচারপতি এসকে সিনহার দেওয়া এমন বক্তব্য উদ্ধৃত করে তিনি বলেন ‘আওয়ামী লীগ এখন দেউলিয়াত্বে ভুগছে। তাদের দলের সাধারণ সম্পাদক বলেছেন ক্ষমতায় না থাকলে টাকা পয়সা নিয়ে বিদেশে পালাতে হবে’।
এ্যানি শনিবার সকালে সাতক্ষীরা জেলা বিএনপির এক প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় উপরোক্ত কথা বলেন।
এ সময় তিনি আরও বলেন, জনগন ২০১২ সালে যেভাবে ঐক্যবদ্ধ হয়ে সারাদেশে আন্দোলন করেছিল, একইভাবে এবার জনগণের মধ্যে নতুন জাগরন সৃষ্টি হয়েছে। তাদের উৎসাহ উদ্দীপনা এবং সাহস ও মনোবল দলের চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার হাতকে আরও শক্তিশালী করবে বলে মন্তব্য করেন তিনি।
জেলা বিএনপির নবগঠিত কমিটির সভাপতি রহমাতুল্লাহ পলাশের সভাপতিত্বে সাতক্ষীরা শিল্পকলা একাডেমি মিলনায়তনে অনুষ্ঠিত  প্রতিনিধি সম্মেলনে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা জয়ন্ত কুমার কু-ু, অনিন্দ্য ইসলাম অমিত, ডা. শহীদুল আলম, সাবেক সংসদ সদস্য কাজী আলাউদ্দিন, সাতক্ষীরা জেলা বিএনপির সহ সভাপতি  আব্দুর রউফ, সাধারণ সম্পাদক তারিকুল হাসান,প্রমুখ ।
আগামীতে কঠোর আন্দোলনের কোন বিকল্প নেই মন্তব্য করে এ্যানি বলেন, ‘দেশে আরও একটি ৫ জানুয়ারির জন্ম হতে দেবে না বিএনপি’। আরেকটি  কঠোর আন্দোলনের প্রস্তুতি নেওয়ার আহবান জানিয়ে তিনি বলেন, আগামী নির্বাচন হতে হবে নিরপেক্ষ। বিএনপি সেই নির্বাচনে অংশ নিতে চায়।
আওয়ামী লীগকে উদ্দেশ্য করে তিনি আরও বলেন, এখনও  সময় আছে গণতন্ত্র চাইলে আপনারা নিরপেক্ষ নির্বাচন দিন। বিএনপি চেয়ারপার্সন ঘোষিত ভিশন ২০৩০ তে জনগণের আশা-আকাংখার প্রতিফলন ঘটেছে।  বিএনপি জনগণের ম্যান্ডেন্ট নিয়ে ক্ষমতায় এসে তা বাস্তবায়ন করবে।
তিনি পাড়ায় মহল্লায় দলের চেয়ারপার্সনের এই বক্তব্য পৌঁছে দেওয়ার আহবান জানান।
তিনি আরও বলেন, বিএনপির একান্নটি টিম দেশের বিভিন্ন জেলায় তৃণমূল পর্যায়ে জনগণকে ঐক্যবদ্ধ করার কাজে নেমেছে। এরই মধ্যে সারাদেশে বিএনপি আবারও গর্জে উঠেছে বলে মন্তব্য করেন তিনি।
এদিকে প্রধান অতিথি বিএনপির কেন্দ্রিয় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি বক্তব্য দেওয়া শুরু করলে সম্মেলন কক্ষে ডিবি পুলিশসহ সদর থানা পুলিশ
প্রবেশ করে অশোভন আচারন শুরু করে। এসময় দর্শক সারিতে বসে থাকা বিএনপির কর্মীদের একটি চেয়ারে লাঠির আঘাত করলে গ্রেফতার আতংকে হুড়ু হুড়ি করে শিল্পকলা একাডেমি মিলনায়তন থেকে দলীয় কর্মীরা ছিটকে বের হয়ে যায়। অনেক নেতাকর্মীকে পেটাতেও দেখা গেছে পুলিশকে। এসময় প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি পরিস্থিতি শান্ত করার চেষ্টা করেন। পুলিশকে উদ্দেশ্য করে তিনি বলেন প্রতিনিধি সম্মেলনে দলীয় নেতা-কর্মী থাকবে। আপনারা কেন ? এসময় পুলিশ তাদেরকে হল রুম থেকে দ্রুত স্থান ত্যাগ করতে বলেন। জবাবে জেলা বিএনপির সভাপতি রহমতুল্লাহ পলাশ ৫ মিনিট সময় চাইলে সময় না দিয়ে পুলিশ তাদেরকে বেরিয়ে যেতে বলেন। শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি মাইক্রফোন নিয়ে বিভিন্ন দলীয় স্লোগান দিয়ে স্থান ত্যাগ করেন। এর পরপরি বাইরে অবস্থান নেওয়া পুলিশ সকল নেতা-কর্মীকে বাঁশি দিয়ে সভাস্থল ত্যাগ করতে বাধ্য করেনন। দুপুর ১টা ৩০ মিনিটের মধ্যেই সভাস্থল ফাঁকা হয়ে যায়।
এব্যারে জেলা বিএনপির সাধারন সম্পাদক শেখ তারিকুল হাসান পুলিশের অশোভ আচারনের কথা স্বীকার করে সাংবাদিকদের বলেন, সম্মেলনের শেষ মুর্হুতে ডিবি পুলিশের একটি দল সভাকক্ষে প্রবেশ করে সম্মেলনে বাঁধা সৃষ্টি করে দলীয় কর্মীদের বের করে দেয়। সে কারনে তড়িঘড়ি করে সম্মেলন শেষ করতে বাধ্য হতে হয়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি) মারুফ আহমেদ বলেন, নেতাকর্মীদের মধ্যে বিশৃংখলার সৃষ্টি হয়েছিল। আইনশৃংখলার সম্ভাব্য অবনতির বিষয়টি মাথায় রেখে সমাবেশ সীমিত  করে দেওয়া হয়।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 3004 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • বাড়িতে যখন একা

    বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায়…... রবিবার, মে ২১, ২:৫৩:১৯

 
 
 
 
  • চেনা শহর

    সাইফুন্নেছা সানিয়া:বহুদিন পর চেনা শহরে অচেনা আমি— একা…... বুধবার, মে ২৪, ২:৫৮:৪৬

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com