English Version   
আজ বৃহস্পতিবার,২৫শে মে, ২০১৭ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী

রাজনীতিতে সম্প্রীতি ফিরিয়ে আনতে সাংবাদিকদের এগিয়ে আসতে হবে

মে ১৯, ২০১৭ ৮:৪০ অপরাহ্ণ

 

শীর্ষ খবর:

মো.শাহজাহান মিয়া,জগন্নাথপুর
শিক্ষাবিদ, রাজনীতিবিদ, কবি-সাহিত্যিক ও মাসিক জগন্নাথপুর পত্রিকার উপদেষ্টা লে. কর্ণেল অব. সৈয়দ আলী আহমদ বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আমলে রাজনীতিতে যে সম্প্রীতির বন্ধন ছিল, এখন আর নেই। বর্তমানে রাজনীতি বিপথগামী হয়ে পড়েছে। এখন এক দলের লোককে আরেক দলের লোক সহ্য করতে পারে না। রাজনীতিতে বিভাজনের সৃষ্টি হয়ে গেছে। রাজনীতিতে আবারো সম্প্রীতি ফিরিয়ে আনতে জাতির বিবেক সাংবাদিকদের এগিয়ে আসতে হবে। তিনি আরো বলেন, টাকা-পয়সা দিয়ে দলের নেতা কেনা যায়। তবে জনপ্রিয়তা পাওয়া যায় না। যে কোন দলের নেতা হওয়া সহজ। তবে মানুষের নেতা হওয়া খুবই কঠিন।
গতকাল শুক্রবার বিকেলে স্থানীয় পৌর পয়েন্টের একটি ভবনে মাসিক জগন্নাথপুর পত্রিকার যুগপূর্তি উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্য রাখেন কবি-গবেষক ও উপজেলার আশারকান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান দ্বীনুল ইসলাম বাবুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সবুজ সিলেট পত্রিকার বার্তা সম্পাদক ছামির মাহমুদ ও হলিয়ারপাড়া সিনিয়র মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মঈনুল ইসলাম পারভেজ। মাসিক জগন্নাথপুর পত্রিকার সম্পাদক ম-লির সভাপতি হাফিজ মাওলানা এনামুল হাসানের সভাপতিতে¦ ও সংবাদকর্মী আনিসুর রহমান আবুর পরিচালনায় অনুষ্ঠিত সভায় স্বাগত বক্তব্য রাখেন মাসিক জগন্নাথপুর পত্রিকার সম্পাদক মুহাম্মদ ইয়াকুব মিয়া। সভায় বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-৩ উন্নয়ন ফোরামের যুগ্ম-আহবায়ক মাওলানা হাসমত উল্লাহ খান, উপজেলা আ.লীগের প্রচার সম্পাদক হাজী আবদুল জব্বার, সমাজসেবক হাজী সুহেল আহমদ খান টুনু, পৌর কাউন্সিলর তাজিবুর রহমান, পল্লী কবি আলতাব আলী, কবি সৈয়দ আজমল হোসেন, কবি সৈয়দ নুরুল ইসলাম, কবি সুয়েব আহমদ, সমাজসেবক আবুল হাশিম ডালিম, হাফিজ জয়নুল ইসলাম, ডা. আশরাফ আলী, শামসুজ্জামান রইছ, কবির উদ্দিন, সাংবাদিক আবদুল তাহিদ, আবদুল হাই, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়া, যুগ্ম-সম্পাদক হিফজুর রহমান তালুকদার জিয়া, সাংবাদিক হুমায়ূন কবির, ছাত্রনেতা বাবুল খান মুন্না, মাওলানা সাইফুর রহমান সাজাওয়ার, কবি রিপন আহমদ, ছাত্রনেতা তানভীর আহমদ তামিম, আল আমিন প্রমূখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিশু ছাত্র আবদুল্লাহ আল জারিফ। অনুষ্ঠানে মাসিক জগন্নাথপুর পত্রিকার উপদেষ্টা লে. কর্ণেল অব. সৈয়দ আলী আহমদ, সম্পাদক ম-লির সভাপতি হাফিজ মাওলানা এনামুল হাসান ও জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মো.শাহজাহান মিয়াকে মাসিক জগন্নাথপুর পত্রিকার শ্রেষ্ঠ প্রতিবেদকের পুরস্কার হিসেবে সম্মাননা ক্রেস্ট ও শিক্ষা, সাহিত্য, রাজনীতিসহ সমাজে বিভিন্নভাবে অবদান রাখায় সকল অতিথিবৃন্দকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। সভায় প্রধান আলোচকের বক্তব্যে দ্বীনুল ইসলাম বাবুল বলেন, সাংবাদিক ও কবি-সাহিত্যিকরা কখনো জেল জুলুমের ভয় পায় না। তাঁরা তাঁদের কাজ করেই যায়। সভায় বিশেষ অতিথির বক্তব্যে ছামির মাহমুদ বলেন, সমাজকে এগিয়ে নিতে সংবাদকর্মীদের এগিয়ে আসতে হবে। সাংবাদিকরা কারো রক্তচক্ষুকে ভয় পায়না। দেশকে এগিয়ে নিতে গণমাধ্যমের বিশেষ ভূমিকা রয়েছে।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1087 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • বাড়িতে যখন একা

    বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায়…... রবিবার, মে ২১, ২:৫৩:১৯

 
 
 
 
  • চেনা শহর

    সাইফুন্নেছা সানিয়া:বহুদিন পর চেনা শহরে অচেনা আমি— একা…... বুধবার, মে ২৪, ২:৫৮:৪৬

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com