English Version   
আজ বৃহস্পতিবার,২৫শে মে, ২০১৭ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী

শাহরিয়ার আল মুজাহিদের জানাযা সম্পন্ন

মে ১৯, ২০১৭ ১১:৫৩ অপরাহ্ণ

 

শীর্ষ খবর:

লন্ডন প্রতিনিধি: যুক্তরাজ্য বিএনপির যুগ্ম সম্পাদক তাজ উদ্দিনের বড় ছেলে শাহরিয়ার আল মুজাহিদ উদ্দিনের জানাযার নামাজ সম্পন্ন হয়েছে শুক্রবার বাদ জুম্মা ইস্ট লন্ডন মসজিদে। জানাযায় বিপুল সংখ্যক মুসল্লিদের উপস্থিতি ঘটে। জানাযায় অংশনেন বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানসহ বিএনপি ও কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিবর্গ। জানাযা শেষে নিহত শাহরিয়ার আল মুজাহিদের বাবা তাজ উদ্দিনকে সমবেদনা জানান কমিউনিটির সর্বস্থরের নেতৃবৃন্দ।

উল্লেখ্য মেধাবী ছাত্র ১৫ বছর বয়সী শাহরিয়ার গত ৩০ মার্চ বৃহস্পতিবার স্কুলে যাওয়ার পর আর ঘরে ফিরেনি। সে বেকটনের কিংন্সফোর্ড কমিউনিটি স্কুলের ছাত্র ছিল। নিখোঁজের বেশ কিছুদিন পর শাহরিয়ারের লাশ টেমস নদীর সাউথ ওয়ার্ক ব্রিজের কাছে পাওয়া যায়।
জানাযা শেষে মরহুমের লাশ স্থানীয় একটি মুসলিম কবরস্থানে দাফন করা হয় বলে জানাগেছে।

জানাযায় শাহরিয়ার নিখোঁজের দিনই গত ৩০ মার্চ সন্ধ্যা ৭টার দিকে ওয়েস্টমিনিস্টার ব্রিজের কাছে তার স্কুল বেগ পায় পুলিশ । ধারণা করা হয়েছিল সে ব্রিজ থেকে টেমস নদীতে ঝাপ দিয়ে থাকতে পারে। এর ১৩দিন পর পুলিশ জানায় তারা নদীতে থেকে একটি লাশ উদ্ধার করেছে তবে সেটি শাহরিয়ারের কিনা তা নিশ্চিত হওয়া যায়নি। এর বেশ কিছুদিন পর শাহরিয়ারের পিতা-মাতার সাথে ডিএনএ টেস্টের মাধ্যমে পুলিশ নিশ্চিত করে এটি শাহরিয়ারের লাশ।

মরহুমের নিকট আত্মীয় বিএনপি নেতা মো: আক্তার হোসেন জানিয়েছে শাহরিয়ারের লাশ টেমস নদীর সাউথ ওয়ার্ক ব্রিজের কাছে নিখোঁজের বেশ কিছুদিন পর তারা পায়। পরবর্তীতে ডিএনএ টেস্টের মাধ্যমে তারা নিশ্চিত হয়েছে এটি তাজ উদ্দিনের ছেলের লাশ।
তিনি বলেন, শাহরিয়ার অসম্ভব মেধাবী স্টুডেন্ট ছিল। সে নম্র ও ভদ্র ও হিসেবে আত্মীয় স্বজন ও স্কুলের টিচারগন জানেন। তিনি বলেন, বিগত বেশ কয়েক মাস যাবত সে মানসিক রোগে ভোগছিল। স্কুলের টিচার এব্যাপারে তার পরিবারকে জানিয়েছিলেন। সে বিগত কয়েকমাস নিরিবিলি থাকতে পছন্দ করত। এনিয়ে তার পরিবার ডাক্তার এমনকি বিশিষ্ট আলেমদের শরনাপন্ন হয়েছিলেন।

এদিকে জানাযা শেষে সাংবাদিকদের কাছে এক প্রতিক্রিয়ায় বিএনপি নেতা তাজ উদ্দিন কমিউনিটির সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তার ছেলের নিখোঁজের পর থেকে কমিউনিটির সর্বস্থরের মানুষ যেভাবে তার প্রতি সহর্মমিতা জানিয়েছেন এজন্য তিনি সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার সন্তানের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1124 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • বাড়িতে যখন একা

    বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায়…... রবিবার, মে ২১, ২:৫৩:১৯

 
 
 
 
  • চেনা শহর

    সাইফুন্নেছা সানিয়া:বহুদিন পর চেনা শহরে অচেনা আমি— একা…... বুধবার, মে ২৪, ২:৫৮:৪৬

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com