English Version   
আজ বৃহস্পতিবার,২৫শে মে, ২০১৭ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী

সিলেটে ২১মে’র পরিবহণ ধর্মঘটকে নিয়ে শ্রমিকদের পাল্টাপাল্টি অবস্থান

মে ১৯, ২০১৭ ৯:০০ অপরাহ্ণ

 

শীর্ষ খবর:

শামীম আহমেদ, সিলেট থেকে:
২১ মে’র বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ডাকা ধর্মঘটকে কেন্দ্র করে সিলেটে পরিবহণ শ্রমিকদের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে। ধর্মঘটের পক্ষে বিপক্ষে দ্বিধাবিভক্ত হয়ে অবস্থান নিয়েছেন শ্রমিক নেতারাও। ধর্মঘট সফলের লক্ষ্যে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির নেতৃবৃন্দ বিভিন্ন প্রস্তুতি সভার আয়োজন করেছেন। গত বৃহস্পতিবার বিকেল ৩টায় টার্মিনালস্থ সংগঠনের কার্য্যালয়ে সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সজিব আলীর পরিচালনায় একটি প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়। সভায় ২১ মে আহুত সর্বস্তরের পরিবহণ ধর্মঘট সফল ও শান্তিপূর্ণভাবে পালনের জন্য সকল শ্রমিকদের আহ্বান করা হয়। দুষ্কৃতিকারী, স্বার্থন্বেষী কুচক্রীরা বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য ধর্মঘট বন্ধের বিভিন্ন পায়তারা শুরু করছে। যেখানে ঢাকা-সিলেট বাস-ট্রাক ছাড়বে না সেখানে ধর্মঘট প্রতিহত করার বিষয়টি হাস্যকর বলেও উল্লেখ করেন নেতৃবৃন্দ এবং ধর্মঘট পালনের জন্য ফেডারেশন যেকোন ধরণের ব্যবস্থা নিতে প্রস্তুত বলে হুশিয়ারী প্রদান করেন।
অপরদিকে ধর্মঘটকে প্রত্যাহারের দাবিতে সিলেট জেলা অটোরিকশা শ্রমিক ইউনিয়ন রেজি নং চট্ট ৭০৭-এর অন্তর্ভুক্ত বিভিন্ন উপকমিটির নেতৃবৃন্দ রোববার সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, র‌্যাব-৯-এর অধিনায়ক,  ও পুলিশ কমিশনারসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে মিছিলসহকারে স্মারকলিপি দিয়েছেন। স্মারকলিপিতে গাড়ি চলাচলে প্রশাসনের সহযোগিতা কামনা করা হয়।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, তথাকথিত ৮ দফা দাবিতে সম্পূর্ণ অযৌক্তিক এবং গুটি কয়েক শ্রমিক নামধারী ব্যক্তির স্বার্থ হাসিলের হীন উদ্দেশ্যে এই ধর্মঘট ডাকা হয়েছে। যা সিলেট বিভাগ সড়ক পরিবহণ ঐক্য পরিষদ কর্তৃক পরিবহন শ্রমিকদের উপর জোরপূর্বক চাপিয়ে দেয়ার অপচেষ্টা। তাই কোনো গাড়ি চালক বা শ্রমিক এই ধর্মঘটের পক্ষে নন। প্রতিদিনের ন্যায় ২১ মে রোববারও অটোরিকশা চালক এবং শ্রমিকরা তাদের গাড়ি চলাচল অব্যাহত রাখবেন। কথিত শ্রমিক নেতা ফলিক ও জাকারিয়া বাহিনীর শ্রমিক নামধারী সন্ত্রাসীরা গাড়ি চলাচলে বাধা প্রদান বা ভাঙচুর করার চেষ্টা করলে তা কঠোরভাবে প্রতিহত করা হবে। এজন্য সাধারণ শ্রমিকদের গাড়ি চলাচলে প্রশাসনের সর্বাত্মক সহযোগীতা কামনা করেন নেতৃবৃন্দ।
স্মারকলিপিতে আরও উল্লেখ করা হয়, সেলিম আহমদ ফলিক ও জাকারিয়া আহমদের সমন্বয়ে যে ধর্মঘটের ডাক দিয়েছেন তাতে পরিবহণ শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট কোনো বিষয় জড়িত নয়। শ্রমিক নামধারী সন্ত্রাসীরা অহেতুক গাড়ি ভাঙচুর করলে সাধারণ শ্রমিকরা ঐক্যবদ্ধভাবে প্রতিহত করবেন। যাঁরা এ ধর্মঘটের ডাক দিয়েছেন তাঁরা বিগত দিনে সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য শফিকুর রহমানের গাড়ি ভাঙচুরকারী এবং পয়লা মে নগরীর কোর্ট পয়েন্ট, সুরমা মার্কেট এলাকায় গাড়ি ভাঙচুরের ঘটনায় জড়িত। কুচক্রি মহলের এই সকল হোতাদের বিরুদ্ধে মামলাও রয়েছে। তাই তাদের অবিলম্বে গ্রেফতারের দাবি জানানো হয়। সেই সাথে সাধারণ শ্রমিকদের গাড়ি চলাচলে প্রয়োজনীয় হস্তক্ষেপ কামনা করে প্রশাসনের প্রতি আইনি সহযোগিতা কামনা করেন।
এদিকে ধর্মঘট ডাকার পর থেকে পরিবহণ শ্রমিকদের মধ্যে পাল্টাপাল্টি অবস্থান নেওয়ায় জনমনে চরম অশান্তি বিরাজ করছে। যেকোন সময় যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে এমন সংশয় নিয়ে বিপাকে পড়েছেন স্থানীয়রা। গুটিকয়েক পরিবহণ নামধারী শ্রমিকরা কারনে অকারনে ধর্মঘট ডেকে জনগণকে বিভ্রান্তি ও ভুগান্তিতে ফেলেছেন এমন মন্তব্য সচেতন মহলের। গাড়ি ভাংচুর, হামলা, ধর্মঘট এমন পরিস্থিতিতে ভুগতে হয়েছে জনগণের। তাই সচেতনমহল স্বাভাবিক পরিস্থিতি ফিরিয়ে আনতে প্রশাসনের প্রতি জোর দাবি জানান।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1114 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • বাড়িতে যখন একা

    বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায়…... রবিবার, মে ২১, ২:৫৩:১৯

 
 
 
 
  • চেনা শহর

    সাইফুন্নেছা সানিয়া:বহুদিন পর চেনা শহরে অচেনা আমি— একা…... বুধবার, মে ২৪, ২:৫৮:৪৬

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com