English Version   
আজ বৃহস্পতিবার,২৫শে মে, ২০১৭ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী

অপপ্রচার চালিয়ে অনাস্হা তৈরির কাজে লিপ্তদের খোঁজে বের করার কাজ চলছে

মে ২০, ২০১৭ ১২:২৯ পূর্বাহ্ণ

 

শীর্ষ খবর:

বিশেষ প্রতিবেদক :
ভিশন – ২০৩০ ঘোষনা হবার পর থেকেই একদিকে সরকারী শিবিরে নেমে আসে হতাশা আর এর সাথে আবার মাথাচাড়া দিয়ে উঠছে পুরাতন সেই চক্রটি যাদের কাজ হল একটি বিশেষ মহলের পক্ষ নিয়ে দলের নিবেদিত প্রান নেতাদের বিভিন্ন কূট কৌশলের মাধ্যমে বিতর্কিত করে দলের অভ্যন্তরে পারস্পরিক অনাস্হা তৈরি করা। নিবেদিত প্রান কোন নেতা এই অপপ্রচার  থেকে রেহাই  পেয়েছে বলে জানা নেই। বিএনপি মহাসচিব থেকে শুরু করে স্হায়ী কমিটির অনেক সদস্য, চেয়ারপারসনের উপদেষ্টা, সহসভাপতি এবং অনেক  যুগ্ম মহাসচিব সহ আরো অনেক পরিক্ষীত হেভিওয়েট নেতাদেরকে পালাক্রমে সময় সুযোগ বুঝে বিতর্কিত করার চেষ্টা করেছে এই চক্রটি। এর মূল লক্ষ হচ্ছে সংঘবদ্ধ শক্তিকে বিচ্ছিন্ন করা এবং এর মাধ্যমে সারাদেশের নেতাকর্মীদের মনোবল নষ্ট করে বিএনপিকে দুর্বল করা। আর এই চক্রটি নানা অপকর্মে দলে কোণঠাসা হয়ে সরকারী মদদে দীর্ঘদিন ধরে দলের ভিতর অনাস্হা তৈরির জন্য কাজ করে যাচ্ছে বলে বিশ্বস্ত কয়েটটি সুত্র নিশিত করেছে। ভিষন-২০৩০ ঘোষনা হওয়ার সাথে সাথে জনগনের অভূতপূর্ব সমর্থনে দলীয় নেতাকর্মীদের মনোবল যখন চাঙ্গা তখনই পুরুনো ওই চক্রটি আবার তাদের এজেন্ডা নিয়ে পূর্বের মতই অপপ্রচারে লিপ্ত হয়ে গেছে। বিএনপি চেয়ারপারসেন বিশেষ সহকারী শিমুল বিশ্বাসকে নিয়ে নানা রকম মনগড়া গল্প সাজিয়ে বিতর্ক তৈরি করে মূলত চেয়ারপারসন এবং তাঁর কার্যালয়কে প্রশ্নবিদ্ব করার চেষ্টায় লিপ্ত রয়েছে এই চক্রটি। সুত্র জানায়, ১/১১ তে বেগম খালেদা জিয়া জেলে থাকার সময় তার মামলার পাওয়ার অব এটর্নী ছিলেন শিমুল বিশ্বাস।২০ শে নবেম্বর ২০১৩ তে কোন সুনির্দিষ্ট অভিযোগ না থাকার পরে ও তাকে গ্রেফতার করা হয়। এখন পর্যন্ত ৮৬ টা মামলা শিমুল বিশ্বাসের মাথায় ঝুলছে। গ্রেফতার এড়াতে গত ২ বছরের ও বেশী সময় ধরে তার মালিবাগের বাসায় পরিবারের সাথে থাকা তো দূরের কথা বাসার আশেপাশে ও যেতে পারছেনা। অন্যদিকে চেয়ারপারসেনর প্রেস সচিব মারুফ কামাল সোহেল ও একাধিকবার এই চক্রটির অপপ্রচাররের শিকার হয়েছেন।এ বিষয়ে জানতে চাইলে বিএনপি নির্বাহী কমিটির একজন সহসভাপতি জানান, যেসব নেতাদের আর কর্মকর্তাদের বিভিন্ন সময় বিতর্কিত করার চেষ্টা করা হয়েছে বা হচ্ছে তাদেরকে ব্যক্তিগতভাবে বেগম জিয়া খুব ভাল করেই জানেন। তাদের উপর বেগম জিয়ার আস্হা না থাকলে তারা এইসব দ্বায়িত্বশীল পদে থাকত পারতনা। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি এখন ঘুরে দাঁড়িয়েছে। এইসব অপপ্রচারকে তিনি হাস্যকর বলে উড়িয়ে দেন এবং সকলের এক্যবদ্ব থাকার উপর গুরুত্ব আরোপ করেন। তিনি আরো উল্লেখ করেন ,এর আগে ২০০৪ সালে হাওয়া ভবনকে নিয়ে এমন অপপ্রচাররে নেমেছিল একটি চক্র, অথচ এখন পর্যন্ত হাওয়া ভবনের নামে কোন দুর্নীতির প্রমান বের করতে পারেনি, এর উদ্দেশ্য ছিল তারেক রহমান ও তার স্টাফদের বিতর্কিত করা।
এদিকে এইসব অপপ্রচার ও ষড়যন্ত্রের সাথে কারা জড়িত তা খুঁজে বের করতে হেভিওয়েট কয়েকজন নেতা কাজ করছেন বলে  গুরুত্বপূর্ণ একটি সুত্র নিশ্চিত করেছে।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 3123 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • বাড়িতে যখন একা

    বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায়…... রবিবার, মে ২১, ২:৫৩:১৯

 
 
 
 
  • চেনা শহর

    সাইফুন্নেছা সানিয়া:বহুদিন পর চেনা শহরে অচেনা আমি— একা…... বুধবার, মে ২৪, ২:৫৮:৪৬

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com