English Version   
আজ বৃহস্পতিবার,২৫শে মে, ২০১৭ ইং, ১১ই জ্যৈষ্ঠ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে শাবান, ১৪৩৮ হিজরী

প্রথম বিদেশ সফরে সৌদি আরবে যাচ্ছেন ট্রাম্প

মে ২০, ২০১৭ ১:৪৯ পূর্বাহ্ণ

 

শীর্ষ খবর:

ওয়াশিংটন থেকে বিশেষ সংবাদদাতা : ক্ষমতা গ্রহণের পর প্রথম বারের মতো বিদেশ সফরে মুসলিম দেশ সৌদি আরবে যাচ্ছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এরপর তিনি ইসরায়েল ও ভ্যাটিকানেও যাবেন।

দেশের ভিতর বিভিন্ন ইস্যুতে সমস্যার আবর্তে ঘুরপাক খাওয়া ট্রাম্পের এ সফরকে সবপক্ষই দেখছে গুরুত্বপূর্ণ বিষয় হিসেবে। দায়িত্বগ্রহণের পর মুসলিম ৭ দেশের উপর নিষেধাজ্ঞা আরোপ করে বির্তকে আসা যুক্তরাষ্ট্রের এ প্রেসিডেন্ট তাঁর প্রথম সফর শুরু করছেন মুসলিম দেশ সৌদি আরব সফরের মাধ্যমে।

আট দিনের এ সফরে ট্রাম্প ফিলিস্তিন, ব্রাসেলসে যাবেন। সফরকালে সৌদি আরবের রাজধানী রিয়াদে ‘আরব ইসলামিক আমেরিকান সামিট’ এ যোগ দেবেন তিনি। সেখানে তিনি ইসলামের শান্তিপূর্ণ মিশনের আশা নিয়ে বক্তব্য রাখবেন ট্রাম্প। সম্মেলনে জঙ্গিবাদ বিরোধী লড়াই ও ইরানের প্রভাব বিস্তার কমানোর ইস্যু আলোচনায় উঠবে।

আগামী সোমবার ইসরাইল সফর করবেন যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট। সেখানে তিনি ইহুদি প্রধানমন্ত্রী নেতানিয়াহুর সঙ্গে বৈঠক করবেন। মঙ্গলবার তিনি বেথেলহেম ও ওয়েস্ট ব্যাংক সফরে যাবেন এবং ফিলিস্তিন প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসের সঙ্গে বৈঠক করবেন।

মধ্যপ্রাচ্য দিয়ে সফর শুরুর পর ২৫ মে ব্রাসেলসে ন্যাটো সম্মেলনে যোগ দেওয়ার আগে ভ্যাটিকানে যাত্রা বিরতি করবেন ট্রাম্প। ২৪ মে পোপ ফ্রান্সিসের সঙ্গে তার বৈঠক হবার কথা।

Print Friendly
 
সংবাদটি পড়া হয়েছে 1052 বার
 
শীর্ষ খবর/আ আ

 

ফেইসবুক লাইকবক্স

 
 
 
 
 
 

সম্পাদকীয়

 
 
 
 
 
  • বাড়িতে যখন একা

    বাড়িতে একা একা নিজের মতো সময় কাটানোর সুপ্ত ইচ্ছা সবার মাঝেই আছে। কিন্তু সময় এবং সুযোগ কোনোটিই হাতের নাগালে আসে না বিধায়…... রবিবার, মে ২১, ২:৫৩:১৯

 
 
 
 
  • চেনা শহর

    সাইফুন্নেছা সানিয়া:বহুদিন পর চেনা শহরে অচেনা আমি— একা…... বুধবার, মে ২৪, ২:৫৮:৪৬

 

ক্যালেন্ডার

 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ
পরিচালক বৃন্দ: সামছু মিয়া

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com
ই-মেইল: info@sylheteralap.com