English Version   
আজ শনিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

আজকে

  • ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
  • ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
  • ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

শীর্ষখবর ডটকম

বড়পুকুরিয়ায় ক্ষতিগ্রস্থদের বিক্ষোভ

Pub: বুধবার, আগস্ট ১৬, ২০১৭ ৬:৩৪ অপরাহ্ণ   |   Modi: বুধবার, আগস্ট ১৬, ২০১৭ ৬:৩৪ অপরাহ্ণ
 
 

শীর্ষ খবর

আব্দুল্লাহ আল মামুন, পার্বতীপুর(দিনাজপুর) প্রতিনিধিঃ
পার্বতীপুরে বড়পুকুরিয়া কয়লা খনি এলাকার অধিগ্রহনের বাইরে গ্রামগুলোতে ঘরবাড়ী ফাটল ও জমির ফসলহানীর কারনে জীবন পরিবেশ ও সম্পদ রক্ষা কমিটির আয়োজনে ৮ দফা দাবীতে বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে।

 

বুধবার বেলা ১১ টায় বড়পুকুরিয়া বাজার সংলগ্ন বড়পুকুরিয়া কলেজে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে যোগ দেয় ক্ষতিগ্রস্থ এলাকার সহ¯্রাধিক নারী-পুরুষ। জীবন পরিবেশ ও সম্পদ রক্ষা কমিটির আহবায়ক মশিউর রহমান বুলবুল ৮ দফা দাবী পেশ করে বলেন আমাদের বাড়ি ঘরের এ পর্যন্ত কোন সুরাহা করা হয়নি, আমাদের কোন প্রকার ক্ষতিপূরন দেওয়া হয়নি, আমাদের বেকার ছেলেদের ঘরে ঘরে চাকুরী দেওয়ার কথা কিন্তু ক্ষতিগ্রস্থদের না দিয়ে বাহিরে থেকে অন্যদের চাকরি দিচ্ছে। এসব কথা বললে তারা আমাদের নামে মিথ্যা মামলা দেয়। অতি সত্তর আমাদের কোন ব্যবস্থা না হলে কয়লা খনি ঘেরাও করে সকল কার্যক্রম বন্ধ করে দেওয়ার আলটিমেটাম দেন বক্তারা।

 

দাবীগুলো হলো জমির ফাটল বন্ধ করার ব্যবস্থা নিতে হবে। ক্ষতিগ্রস্থদের ক্ষতিপূরন দিতে হবে। ফুলবাড়ী বড়পুকুরিয়া হয়ে খয়েরপুকুরের রাস্তা চলাচল যোগ্য করতে হবে ও স্থায়ীভাবে এ রাস্তার বিকল্প রাস্তা তৈরী করতে হবে। খনিতে ক্ষতিগ্রস্থ এলাকার বেকারদের চাকুরী দিতে হবে। ভূ-গর্ভের পানির স্তর নীচে নেমে যাওয়ায় নলকূপে পানি উঠে না ,তাই এলাকায় পানির সুব্যবস্থা করতে হবে। নেতৃবৃন্দের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে। সি এস আর ফান্ডের টাকা ক্ষতিগ্রস্থ এলাকাবাসী ও শ্রমিকদের মধ্যে ব্যয় করতে হবে। স্থানীয় ইউনিয়ন পরিষদের ট্যাক্স ও রয়ালিটি যথা নিয়মে প্রদান করতে হবে। দক্ষিন পলাশবাড়ীতে ক্ষতিগ্রস্থদের পুনর্বান এলাকায় মসজিদ .শিক্ষাপ্রতিষ্ঠান,ড্রেন ও অন্যান্য সমস্যা দূর করতে হবে।

Print Friendly, PDF & Email
 
 

শীর্ষ খবর/আ আ

 
 
সংবাদটি পড়া হয়েছে 1145 বার
 
 

সর্বশেষ সংবাদ

 
 

সর্বাধিক পঠিত

 
 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ

পরিচালক বৃন্দ: সামছু মিয়া,
মোঃ দেলোয়ার হোসেন আহাদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com