English Version   
আজ শনিবার,২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং, ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ, ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী

আজকে

  • ৮ই আশ্বিন, ১৪২৪ বঙ্গাব্দ
  • ২৩শে সেপ্টেম্বর, ২০১৭ ইং
  • ৩রা মুহাররম, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

শীর্ষখবর ডটকম

ছাগলের দাম ৮০ হাজার

Pub: শনিবার, আগস্ট ১২, ২০১৭ ১:৩০ পূর্বাহ্ণ   |   Modi: শনিবার, আগস্ট ১২, ২০১৭ ১:৩০ পূর্বাহ্ণ
 
 

শীর্ষ খবর

রাজশাহী: ছাগলটির দাম ৮০ হাজার টাকা। রাজশাহীর পবা উপজেলার নওহাটা মহানন্দ খালির সুনিল বাবুর ছাগল। এবারের কোরবানিতে ছাগলটি পশু হাটে তোলার কথা আছে। মালিক সুনিলের দাবি ছাগলটির ওজন ৮০ কেজি।

ছাগলটির মালিক হোমিও চিকিৎসক সুনিল বাবু জানান, বছর তিন আগে হাট থেকে শখ করে বাড়িতে পোষার জন্য ছাগলটি কিনেছিলেন। বাড়িতেই অনেক যত্নে ছাগলটি পালন করেছেন। ছাগলটি খাওয়ার পেছনে প্রতিদিন তার ব্যয় হয় ১০০ টাকার বেশি বলে জানান তিনি।

সুনিল বাবু আরও জানান, গত বছর কোরবানীতে তার প্রিয় ছাগলটি হাটে তুলেছিলেন। সেই সময় দাম উঠেছিলো ৪৫ হাজার টাকা। উপযুক্ত দাম না পাওয়ার কারণে তিনি বিক্রি করেন নি। এবারে ৮০ হাজার টাকা দাম আশা করছেন।

তিনি বলেন, ইতোমধ্যেই অনেকেই ছাগলটি কেনার জন্য বাড়িতে যোগাযোগ করছেন। এর মধ্যেই সর্বোচ্চ দাম হাকা হয়েছে ৬৮ হাজার টাকা। ৮০ হাজারের নিচে তিনি ছাগলটি বিক্রি করবেন না বলে জানিয়েছেন সুনিল বাবু। তিনি স্থানীয় নওহাটা পশুহাটে বিক্রির জন্য উঠাবেন।

এদিকে রাজশাহীর অতিরিক্ত প্রাণীসম্পদ কর্মকর্তা ড. জুলফিকার আখতার হোসেন জানান, জেলায় চাহিদার চেয়ে বেশি ছাগল ও ভেড়া রয়েছে। এরপরেও ঈদের সময়ে গরু ভারত থেকে আমদানি হলেও ছাগল-ভেড়া আসে না। সেদিক থেকে কোরবানির ছাগল-ভেড়ার দাম কমবে না। বরং বাজারে বিক্রিত মাংসের দামের চেয়ে বেশি থাকবে।

জানা গেছে, ছাগলের সংখ্যা দুই লাখ ৭৭ হাজার ৪৫০টি ও ১৮ হাজার ৫৬৫ ভেড়া মজুদ আছে। চাহিদার তুলনায় ৪৩ হাজার পশু বেশি রয়েছে। গতবারের চেয়ে এবার লক্ষ্যমাত্রা বেড়েছে ৫ শতাংশ।

Print Friendly, PDF & Email
 
 

শীর্ষ খবর/আ আ

 
 
সংবাদটি পড়া হয়েছে 1314 বার
 
 

সর্বশেষ সংবাদ

 
 

সর্বাধিক পঠিত

 
 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ

পরিচালক বৃন্দ: সামছু মিয়া,
মোঃ দেলোয়ার হোসেন আহাদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com