আজকে

  • ৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে এপ্রিল, ২০১৮ ইং
  • ৩রা শাবান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

মিয়ানমার দূতাবাস অভিমুখী মিছিলে পুলিশের বাধা

Pub: বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭ ৩:৩৬ অপরাহ্ণ   |   Upd: বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭ ৩:৩৬ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

ঢাকা: মিয়ানমারের রাখাইন প্রদেশে মুসলিম রোহিঙ্গাদের হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে ইসলামী আন্দোলন বাংলাদেশের মিয়ানমার দূতাবাস অভিমুখী মিছিলে বাধা দিয়েছে পুলিশ।

বুধবার (১৩ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে মিছিলটি শান্তিনগর মোড়ে পৌঁছালে বাধা দেয় পুলিশ। রাস্তায় মানুষের দুর্ভোগ ও নিরাপত্তার স্বার্থে পুলিশের অনুরোধের ফলে সেখানে মিছিল শেষ করে ইসলামী আন্দোলন। এসময় তাদের দাবি সংক্রান্ত একটি স্মারকলিপি নিয়ে মিয়ানমার দূতাবাসের উদ্দেশ্যে রওনা হন ৫ সদস্যের একটি প্রতিনিধি দল।

এর আগে দূতাবাস ঘেরাওয়ের জন্য বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে জড়ো হন ইসলামী আন্দোলনের নেতাকর্মীরা। সকাল ১০টা থেকে বায়তুল মোকাররমের উত্তর গেটে জড়ো হতে থাকেন তারা। বায়তুল মোকাররম উত্তর গেটে অস্থায়ী মঞ্চে সমাবেশ করে দলটি। সেখানে বক্তব্য রাখেন দলের আমির ও চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীমসহ কেন্দ্রীয় নেতারা।

সমাবেশে রেজাউল করীম বলেন, ‘যাদের মধ্যে মানবতা আছে তারা মিয়ানমারে নিষ্ঠুরতা সহ্য করবে না। আমাদের প্রধানমন্ত্রীর বিবেকও নাড়া দিয়েছে। এজন্য তাকে ধন্যবাদ জানাই।’ তিনি জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান কমিশনের সুপারিশ বাস্তবায়নের দাবি জানান। এছাড়া প্রয়োজনে মিয়ানমার অভিমুখী লংমার্চ করা হবে বলেও জানান তিনি।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1075 বার

 
 
 
 
সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
 
 
 
 
Facebook Auto Publish Powered By : XYZScripts.com