English Version   
আজ শনিবার,১৮ই নভেম্বর, ২০১৭ ইং, ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৮শে সফর, ১৪৩৯ হিজরী

আজকে

  • ৪ঠা অগ্রহায়ণ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ১৮ই নভেম্বর, ২০১৭ ইং
  • ২৮শে সফর, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

শীর্ষখবর ডটকম

একাদশ জাতীয় সংসদ নির্বাচন : বিএনপির মনোনয়ন পাচ্ছে অসংখ্য নতুন মুখ

Pub: শনিবার, সেপ্টেম্বর ৯, ২০১৭ ১১:২৩ অপরাহ্ণ   |   Modi: শনিবার, সেপ্টেম্বর ৯, ২০১৭ ১১:২৩ অপরাহ্ণ
 
 

শীর্ষ খবর

তালিকায় তরুন সাবেক ছাত্রনেতা ও পেশাজীবিরা

বিশেষ প্রতিবেদক:
জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি তিনটি কৌশলগত দিক সামনে নিয়ে পরিকল্পনা সাজিয়েছে বলে দলীয় সুত্র থেকে জানা গেছে। এর মধ্যে সবচেয়ে প্রধান্য পাবে দলকে সাংগঠনিকভাবে সুংগঠিত করার জন্য পদক্ষেপ গ্রহন ও পাশাপশি নির্বাচনী প্রস্তুতি নেওয়া এবং সহায়ক সরকারের দাবীতে জনমত গঠন ও পাশাপশি আন্দোলনের প্রস্ততি রাখা। এদিকে একাদশ জাতীয় নির্বাচনে কারা মনোনয়ন পাবে সে ব্যাপারে ও দলের পক্ষ থেকে গোপনে কাজ চলছে বলে জানা গেছে। এবারই প্রথম প্রায় ২৫ থেক ৩০ জন নতুন মুখ বিএনপি থেকে মনোনয়ন পাচ্ছে বলে সু্ত্র জানিয়েছে। আর এর মধ্যে প্রায় সবাই তুলনামূলক ভাবে বয়সে তরুন।

ঢাকা – ১০ আসনটি ধানমন্ডির মত অভিজাত এলাকার অন্তভূক্ত হওয়ায় একজন হেভিওয়েট নেতাকেই এই আসন থেকে মনোনয়ন দেওয়া হয়।এই আসন থেকে সর্বশেষ এমপি ছিলেন বিএনপির স্হায়ী কমিটির সাবেক সদস্য প্রয়াত এডভোকেট খন্দকার মাহাবুবুর রহমান। বার্ধক্যজনিত কারনে তিনি অসুস্হ হয়ে যাওয়ায় দলীয় হাইকমান্ডের নির্দেশে এই আসনে কাজ শুরু করেন তুখোর সাবেক ছাত্রনেতা ব্যারিস্টার নাসির উদ্দিন আহমেদ অসীম। বর্তমান প্রধানমন্ত্রীর পৈতৃক স্হাপনা ও তাঁর দলের একাধিক রাজনৈতিক অফিস ধানমন্ডিতে হওয়ায় বিএনপির হাহকমান্ডের দ্বায়িত্বশীল,ইমেজধারী ও জনপ্রিয় নেতা হিসেবে ব্যারিস্টার অসীমকেই চূড়ান্ত করে সিগন্যাল দেওয়ার পরেই গত ১২ বছর ধরে অক্লান্ত পরিশ্রম করে এই আসনের মানুষের কাছে জনপ্রিয় হয়ে উঠেছেন বলে জানা যায়।

ছাত্রদলের সাবেক সহ-সভাপতি রকিবুল ইসলাম বকুল খুলনা -৩ আসনে নির্বাচনের জন্য তাঁর এলাকায় নিরলস কাজ করে যাচ্ছেন।তিনি নির্বাচনে অংশ নিবেন জানতে পেরে এলাকার মানুষ অনেক বেশী উচ্ছ্বসিত বলে জানা গেছে।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু লক্ষ্মীপুর-৪ আসন থেকে মনোনয়ন চাইবেন ,সে লক্ষে তিনি নিয়মিত এলাকায় যাচ্ছেন এবং গনসংযোগ অব্যাহত রেখেছেন।তাকে পেয়ে এলাকার মানুষ আশাবাদী বলে জানা গেছে।ছাত্রদলের সাবেক সভাপতি ও স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল নরসিংদী-৪ (মনোহরদি-বেলাবো) থেকে মনোনয়ন চাইবেন। সে লক্ষে তিনি নিয়মিত নিজ এলাকায় যাচ্ছেন।এলাকার জনসাধারনের সাথে মতবিনিময় করছেন এবং যথেস্ট পরিমান সাড়া ও পাচ্ছেন।এই আসনের সাবেক এমপি সরদার সাখাওয়াত হোসেন বকুল ১-১১ এর প্রথম সারির অন্যতম সংস্কারবাদী নেতা হওয়ায় তার মনোনয়ন পুরো অনিশ্চিত।দলের ত্যাগী কর্মীরা বকুলকে মেনে নিবেনা।

যুবদলের সভাপতি সাইফুল আলম নীরব ঢাকা-১২ আসন থেকে নির্বাচনী প্রস্ততি নিচ্ছেন। এই আসনে তারচেয়ে হেভিওয়েট নেতা অন্যকেউ নেই। যুবদলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মামুন হাসান ঢাকা-১৫ (মিরপুর-কাফরুল) এলাকায় মনোনয়ন প্রত্যাশা।

ব্যারিস্টার মীর হেলাল চট্টগ্রাম-৫ ( হাটহাজারী) আসনের জন্য নিজেকে প্রস্তত করেছেন । গত দুটি আন্দোলনে দেশের বিভিন্ন জেলায় মামলা হামলায় আক্রান্ত নেতাকর্মীদের পাশে নিজ উদ্যোগে সশরীলে হাজির হয়ে আইনি সহায়তা সহ অন্যান্য সহয়তা নিয়ে পাশে দাঁড়িয়ে নজর কেড়েছেন দলের হাইকমান্ডের। কর্মীবান্ধব ও তরুন এই নেতা তাঁর নিজ এলাকায় দলীয় নেতাকর্মীদের নিয়ে নিয়মিত গণসংযোগসহ নানারকম সামাজিক ও সহযোগিতামূলক কর্মকান্ডের মাধ্যমে পৌঁছে যাচ্ছেন জনসাধারনের ঘরে ঘরে। ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ওবায়দুল হক নাসির টাঙ্গাইল -৮( বাসাইল-সখিপুর) থেকে মনোনয়ন প্রত্যাশী।তিনি বেশ কয়েক বছর ধরে এলাকায় নিয়মিত কাজ করে যাচ্ছেন। গত ১১ বছরে সাবেক এই ছাত্রনেতাকে তিনবার দীর্ঘদিন ধরে কারাগারে কাটাতে হয়েছে। এই আসন থেকে এর আগে ধানের শীষ নিয়ে পরপর নির্বাচন করে হেরে যান এডভোকেট আহমেদ আযম খান, এর বাইরে ও রানিং উপজেলা চেয়ারম্যানকে বহিষ্কার করা সহ নানা রকম বিতর্কিত কর্মকান্ডের কারনে স্হানীয় লোকজন বিরক্ত হয়ে তরুন ও কর্মীবান্ধব সাবেক ছাত্রনেতা নাসিরের দিকে ঝুঁকে যায়।
ছাত্রদলের এক সময়ের আলোচিত নেতা সানাউল হক নিরু নরসিংদীর মনোহরদী-বেলাবো থেকে মনোনয়ন চাইবেন বলে শোনা যাচ্ছে। ছাত্রদলের সভাপতি রাজিব আহসান বরিশাল-৪ (মেহেন্দিগঞ্জ) আসনে মনোনয়ন চাইবেন। সাধারণ সম্পাদক আকরামুল হাসান নরিসিংদী-৩ আসনের জন্য বিগত কয়েক বছর ধরে কাজ করছেন।
ঢাকা-৮ আসনে মনোনয়ন চাইবেন ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক ইসহাক সরকার । দলের জন্য সর্বস্ব ত্যাগী এ ছাত্রনেতা নাসির উদ্দিন পিন্টুর অনুসারী । পিন্টুর অনুপস্হিতিতে এই আসনে মনোনয়ন পাওয়ার অন্যতম যোগ্যতা সম্পূর্ণ ও ন্যায্য দাবীদার।দলের জন্য কাজ করতে গিয়ে প্রায় ২ শতাধিক মামলার আসামী তিনি।
বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম বাবুল ফরিদপুর-২ ও বিএনপির সহ-প্রচার সম্পাদক, ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আলীম সিরাজগঞ্জের কামারখন্দ-চৌহালী, বিএনপির সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম নাটোর-১, ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক আনিসুর রহমান তালুকদার খোকন মাদারীপুরের কালকিনি, বিএনপির সহ-তথ্য ও গবেষণা সম্পাদক আমিরুজ্জামান শিমুল ঝিনাইদহের কোটচাঁদপুর থেকে মনোনয়ন চাচ্ছেন।
বিএনপির কেন্দ্রীয় সদস্য হাসান মামুন পটুয়াখালী-৩ (গলাচিপা) আসন থেকে মনোনয়ন চাইবেন। স্বেচ্ছাসেবক দলের প্রথম যুগ্ম সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ ঝিনাইদহের কালীগন্জ থেকে মনোনয়ন প্রত্যাশী।
বিএনপির সাংগঠনিক সম্পাদক আর মুক্তিযুদ্ধের প্রজন্মের কেন্দ্রীয় সভাপতি শামা ওবায়েদ ফরিদপুর-২ আসনে দলের মনোনয়ন পাবেন বলে নেতাকর্মীদের বিশ্বাস। এর বাইরে আরো অনেক তরুণ মনোনয়ন প্রত্যাশী রয়েছেন বলে দলীয় সূত্র জানিয়েছে।

Print Friendly, PDF & Email
 
 

শীর্ষ খবর/আ আ

 
 
সংবাদটি পড়া হয়েছে 5311 বার
 
 

সর্বশেষ সংবাদ

 
 

সর্বাধিক পঠিত

 
 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ

পরিচালক বৃন্দ: সামছু মিয়া,
মোঃ দেলোয়ার হোসেন আহাদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com