আজকে

  • ৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে আগস্ট, ২০১৮ ইং
  • ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

আরাকান স্বাধীন করাই রোহিঙ্গা সংকট সমাধানের একমাত্র পথ

Pub: বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭ ৭:১৯ অপরাহ্ণ   |   Upd: বুধবার, সেপ্টেম্বর ১৩, ২০১৭ ৭:১৯ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

ঢাকা:বাংলাদেশ খেলাফত মজলিসের নায়েবে আমীর মাওলানা যোবায়ের আহমদ আনসারী বলেছেন, বিশ্বব্যাপী মানবতাবাদিরা মায়ানমারের বিরুদ্ধে ধিক্কার ও প্রতিবাদ করছে। এ প্রতিবাদের পাশাপাশি মুসলিম বিশ্বকে মায়ানমারে যাওয়ার প্রস্তুতি নিতে হবে এবং রোহিঙ্গা মজলুমদের অধিকার প্রতিষ্ঠা না হওয়া পর্যন্ত যুদ্ধ চালিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী রোহিঙ্গাদের পাশে গিয়ে তাদের অবস্থা দেখেছেন এবং তাদের আশ্রয়, নিরাপত্তা ও সহযোগিতার ঘোষণা দেয়ায় তিনি প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। তিনি বলেন, এসংকটের সমাধান আরাকানের রাখাইনকে স্বাধীন করে রোহিঙ্গাদের বুঝিয়ে দেয়া আর এজন্য আর্ন্তজাতিকভাবে উদ্যোগ নিতে হবে। মায়ানমার বিশ্ব সমপ্রদায়ের কথা কর্ণপাত না করলে তাদের সকল পণ্য বর্জণ করতে হবে এবং মায়ানমারের সঙ্গে সকল ধরণের সম্পর্ক চিন্ন করতে হবে। তিনি আরো বলেন, সৌদি আরবের নেতৃতে সামরিক্ব জোট হয়েছে। মায়ানমার ইসুতে তাদের কোনো ভূমিকা নেই। বিশ্ব মুসলিম জানতে চায় তাহলে, এজোট কেন গঠিত হয়েছে? তিনি বলেন কোনো শর্ত আরোপ না করে যে কেউ রোহিঙ্গাদের সাহায্য এগিয়ে আসলে তাদের প্রশাসনিকভাবে সহযোগিতা করা আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব।
তিনি গতকাল বাংলাদেশ খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে সভাপিতর বক্তব্যে এসব কথা বলেন। দলের মহাসচিব মাওলানা মাহফুজুল হকের পরিচালনায় এতে উপস্থিত ছিলেন দলের নায়েবে আমীর মাওলানা রেজাউল করিম জালালী, যুগ্ম-মহাসচিব মাওলানা মামুনুল হক, সাংগঠনিক সম্পাদক মাওলানা কোরবান আলী কাসেমী, মাওলানা বদিউজ্জামান, মাওলানা আব্দুল আজিজ, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা মুহসিনুল হাসান, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা হারুনুর রশীদ ভূইয়া, নির্বাহী সদস্য মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, মাওলানা আব্দুন নূর, ঢাকা মহানগরীর সভাপতি মাওলানা এনামুল হক মূসা ও সাধারণ সম্পাদক মাওলানা রুহুল আমীন খান।
সভায় রোহিঙ্গা মজলুমদের সাহাযার্থে সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপুরীকে প্রধান করে তিন সদস্যের একটি কেন্দ্রীয় ত্রান কমিটি গঠন করা হয়।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1330 বার

 
 
 
 
সেপ্টেম্বর ২০১৭
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট   অক্টোবর »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com