English Version   
আজ শনিবার,১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী

আজকে

  • ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ
  • ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং
  • ২৭শে রবিউল-আউয়াল, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

শীর্ষখবর ডটকম

আর কত কঠোর হবেন: কাদেরকে ফারুক

Pub: বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০১৭ ২:৩৬ অপরাহ্ণ   |   Modi: বৃহস্পতিবার, ডিসেম্বর ৭, ২০১৭ ৩:০১ অপরাহ্ণ
 
 

শীর্ষ খবর

বিএনপির বিরুদ্ধে সরকারের পক্ষে আর কতটা কঠোর হওয়া সম্ভব, সে প্রশ্ন রেখেছেন দলটির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নাল আবদীন ফারুক।

বিএনপি সহিংসতা করলে কঠোর হাতে মোকাবেলার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের হুঁশিয়ারির জবাবে এ কথা বলেন ফারুক। বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবের সামনে ‘জাতীয়তাবাদী চালক সংগ্রাম দলের’ এক মানববন্ধনে যোগ দিয়ে এ কথা বলেন তিনি।

গত মঙ্গলবার সচিবালয় এলাকায় ছাত্রদলের গাড়ি ভাঙচুরের পরদিন কঠোর হাতে সহিংসতা মোকাবেলার কথা বলেন ওবায়দুল কাদের।

এর জবাবে ফারুক দাবি করেন, সেদিন বিনা উস্কানিকে ছাত্রদলের ওপর হামলা করেছে পুলিশ। তিনি বলেন, ‘বিগত কয়েকটি বছর হল আপনারা বিএনপিকে কোন সভা সমাবেশ করতে দেন না, রাজপথে মিছিল করার অনুমতি দেন না, ঘরের মধ্যে আবদ্ধ রাখতে চান। কঠোরভাবে দমনের নামে গুম, খুন করছেন। কোন কারণ ছাড়াই বেগম খালেদা জিয়ার আদালতে হাজিরার দিন আপনারা হামলা চালিয়েছেন, লাঠি চার্জ করলেন। এর চেয়ে কঠোর আপনারা কী করবেন?’।

‘আন্দোলন ছাড়াই আপনারা বিএনপির নেতাকর্মীদের উপর দমন নিপীড়ন চালাচ্ছেন। আরেকবার যদি আমরা রাস্তায় নামি আপনারা কি দমন করবেন? গুলি করে আমাদেরকে মারবেন?আমাদের গ্রেপ্তার করবেন? সেই সাহস আপনাদের নাই’-ওবায়দুল কাদেরকে উদ্দেশ্য করে বলেন ফারুক।

সরকার আবারও একতরফা নির্বাচন করতে চাইলেও সেটি হতে না দেয়ার ঘোষণাও আসে মানববন্ধন থেকে। ফারুক বলেন, ‘বিএনপির ওপর যতই নির্যাতন হোক, ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচন আর হতে দেয়া হবে না।’

বিএনপি নেতা বলেন, ‘নির্বাচন কার অধীনে হবে সেটা বড় কথা নয়। বড় কথা হচ্ছে নির্বাচনে বাংলাদেশের বৃহত্তম রাজনৈতিক দলগুলো কি অংশগ্রহণ করতে পারবে?’।

‘মানুষ এখন জেগে উঠেছে। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এবং তার দল বিএনপিকে বাহিরে রেখে যারা ২০১৪ সালের ৫ জানুয়ারির মতো নির্বাচনের চিন্তা করে ষড়যন্ত্রে লিপ্ত আছেন তাদের আশা কোনদিনও সফল হবে না।…সংবিধান, সংবিধান, সংবিধান বলে যদি আবার ৫ জানুয়ারির মতো ২০১৯ সালে আরও একটি ষড়যন্ত্রমূলক নির্বাচন করা হয়, দেশের ১৬ কোটি মানুষ সেটা গ্রহণ করবে না। এমনকি বিশ্বের কোন সরকারও গ্রহণ করবে না।’

আয়োজক সংগঠনের সভাপতি এম এইচ মনিরের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন-ন্যাপের মহাসচিব এম গোলাম মোস্তফা ভূইয়া, জিয়া নাগরিক ফোরামের সভাপতি মিয়া মো. আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Print Friendly, PDF & Email
 
 

শীর্ষ খবর/আ আ

 
 
সংবাদটি পড়া হয়েছে 5128 বার
 
 

সর্বশেষ সংবাদ

 
 

সর্বাধিক পঠিত

 
 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ

পরিচালক বৃন্দ: সামছু মিয়া,
মোঃ দেলোয়ার হোসেন আহাদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com