আজকে

  • ৭ই বৈশাখ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে এপ্রিল, ২০১৮ ইং
  • ৪ঠা শাবান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

আ’লীগে বাবু, বিএনপির আঙ্গুর জাপা প্রার্থী লোটন

Pub: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০১৮ ২:৪৯ পূর্বাহ্ণ   |   Upd: মঙ্গলবার, জানুয়ারি ৯, ২০১৮ ২:৪৯ পূর্বাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

আড়াইহাজার
একাদশ জাতীয় সংসদ নির্বাচনের সময় যতই ঘনিয়ে আসছে ততই জোরালো আলোচনা চলছে কোন দল থেকে কে মনোনয়ন পেতে পারেন। তবে প্রধান দুটি দল আওয়ামী লীগ ও বিএনপি থেকে মনোনয়ন প্রাপ্তির ব্যাপারে বর্তমান এবং সাবেক দুজন এমপি বিশেষভাবে আশাবাদী হলেও দুদলেই রয়েছেন একাধিক মনোনয়নপ্রত্যাশী। অপরদিকে জাতীয় পার্টি এককভাবে নির্বাচনে গেলে এ দল থেকেও মনোনয়ন পেতে পারেন একজন হ্যাভি ওয়েট প্রার্থী।
নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে বর্তমান সাংসদ হচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমান নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য নজরম্নল ইসলাম বাবু। তিনি নবম আতীয় সংসদ নির্বাচনে বিএনপির প্রার্থী এ এম বদরম্নজ্জামান খান খসরম্নকে প্রায় ৪০ হাজার ভোটের ব্যবধানে পরাজিত করে প্রথমবারের মতো এমপি নির্বাচিত হন। দশম জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় এমপি নির্বাচিত হন। তিনি এমপি নির্বাচিত হওয়ার পর আড়াইহাজারের অবকাঠামোগত উন্নয়নের জন্য বিশেষভাবে প্রশংসিত হন। বিশেষ করে আড়াইহাজারের বিশনন্দীতে মেঘনা তীরবর্তী মনোরম পরিবেশে ফলিত পুষ্টি গবেষণা ইনস্টিটিউট, আড়াইহাজারের প্রাণকেন্দ্রে মুক্তিযোদ্ধা এস এম মাজহারম্নল হক অডিটরিয়াম, আড়াইহাজারের ঐতিহ্যবাহী ্পরিত্যক্ত ও পুরনো বিমানবন্দরের স্থলে কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউট, আড়াইহাজারের নোয়াপাড়ায় ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করে তিনি সব এমপিকে পেছনে ফেলে দেন। তা ছাড়া রাস্ত্মাঘাটের উন্নয়নেও তার ব্যাপক ভূমিকা রয়েছে। তিনি সবচেয়ে বেশি গুরম্নত্ব দিয়ে দেন শিক্ষার উপর। তার ঐকান্ত্মিক প্রচেষ্টায় আড়াইহাজারে শিক্ষার মান বৃদ্ধি পেয়েছে।

এছাড়া আওয়ামী লীগ থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন সাবেক এমপি এমদাদুল হক ভূঁইয়া। তিনি ১৯৯৬ সনে ৭ম জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপি প্রার্থী আতাউর রহমান খান আঙ্গুরকে পরাজিত করে এমপি নির্বাচিত হন। এর আগে তিনি এরশাদ সরকারের আমলে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। কিন্তু নবম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন দৌড়ে তিনি বর্তমান সাংসদ নজরম্নল ইসলাম বাবুর সঙ্গে কুলিয়ে উঠতে পারেননি।
আওয়ামী লীগ থেকে আরও মনোনয়ন চাইবেন আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কমিটির তথ্য ও যোগাযোগবিষয়ক সম্পাদক এবং নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইকবাল পারভেজ। তিনি রাজউকের সাবেক সহকারী পরিচালক ছিলেন। তবে তার বিরম্নদ্ধে অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে দুদকের দায়ের করা একটি মামলা রয়েছে। তিনি ওই মামলায় গ্রেপ্তার হয়ে কারাবরণও করেছেন বেশ কিছু দিন। পরে জামিনে মুক্তি পান। এ ব্যাপারে কথা বলার জন্য তার মুঠো ফোনে যোগাযোগের চেষ্টা করে পাওয়া যায়নি।
১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করার পর থেকে প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী এবং ব্রম্ননাইয়ে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত মমতাজ হোসেন আওয়ামী লীগ থেকে এ আসনে মনোনয়ন চেয়ে আসছেন। এবারও তার ব্যতিক্রম নয়। তিনি ইতোপূর্বে এরশাদ সরকারের আমলে জাতীয় পার্টির মনোনীত প্রার্থী এম এ আউয়ালের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে পরাজিত হন।
অন্যদিকে বিএনপি থেকে পরপর নির্বাচিত সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুর একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও মনোনয়নপ্রত্যাশী। তিন বার এমপি নির্বাচিত হয়ে আড়াইহাজারের রাস্ত্মাঘাট নির্মাণের মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে তারও ব্যাপক ভূমিকা রয়েছে বলে এলাকাবাসী মনে করেন। কিন্তু ১/১১-এর পর তার গায়ে সংস্কারপন্থি তকমাটি লেগে যাওয়ার কারণে নেত্রী তার উপর ক্ষুব্ধ ছিলেন বলে দলীয় একাধিক সূত্র থেকে জানা যায়। তবে আসনটি পুনরম্নদ্ধারের চেষ্টায় তাকে পুনরায় দল থেকে মনোনয়ন দেয়া হতে পারে বলেও একাধিক সূত্র জানায়। ইতোমধ্যে তার এলাকায় গণসংযোগের মাত্রাও একটু বেড়ে গেছে বলেও জানা যায়।
আতাউর রহমান খান আঙ্গুরের মনোনয়নের ক্ষেত্রে প্রধান বাধা ছিলেন তারই আপন বড় ভাই সাবেক উপজেলা চেয়ারম্যান এবং বিএনপি কেন্দ্রীয় কমিটির বর্তমান ধর্মবিষয়ক সম্পাদক এ এম বদরম্নজ্জামান খান খসরম্ন। তিনি ভাইয়ের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে নবম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন ছিনিয়ে নেন। কিন্তু বর্তমান সাংসদ (আওয়ামী লীগ দলীয়) নজরম্নল ইমলাম বাবুর কাছে বিপুল ভোটে পরাজিত হন। এবারও শোনা যাচ্ছে দুই ভাই একসঙ্গে দল থেকে মনোনয়ন চাইবেন। দল যাকে মনোনয়ন দেয় তার হয়ে অপর ভাই কাজ করবেন।
আড়াইহাজারে বিএনপির রাজনীতিেিত এখন অনেক বড় ফ্যাক্টর যুবদল কেন্দ্রীয় কমিটির সহ-আন্ত্মর্জাতিক বিষয়ক সম্পাদক নজরম্নল ইসলাম আজাদ। তিনি দলীয় নেতাকর্মীদের সুখ-দুঃখে সবসময় পাশে থাকেন বলে এলাকায় তার রয়েছে আলাদা গ্রহণযোগ্যতা। তিনি এবার সংসদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য দল থেকে মনোনয়ন প্রত্যাশা করছেন। দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান তরম্নণ ও যুব নেতাদের প্রাধান্য দেয়ার যে বিষয়টি এলাকায় প্রচারিত হচ্ছে তা যদি সঠিক হয় তবে এ নেতা দল থেকে মনোনয়ন পেয়েও যেতে পারেন।
অপরদিকে কিছু দিন আগে জাতীয় পার্টির চেয়ারম্যান ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ এসেছিলেন আড়াইহাজারের রামচন্দ্রদী গ্রামে দলের প্রেসিডিয়াম সদস্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি আলমগীর সিকদার লোটনের বাড়িতে। সেখানে তিনি পরিষ্কারভাবে ঘোষণা দিয়ে যান যে, জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করলে আড়াইহাজার আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী হবেন লোটন।
আড়াইহাজারে বর্তমান সাংসদ নজরম্নল ইসলাম বাবুর অবস্থান বেশ শক্ত। অপরদিকে বিএনপির সাবেক এমপি আতাউর রহমান খান আঙ্গুরেরও রয়েছে বিশাল জনপ্রিয়তা। রাজনৈতিক মাঠেময়দানে এ দুই নেতাকে নিয়েই চলছে জল্পনাকল্পনা। সাধারণ ভোটারদের ধারণা, দুদল থেকে এ দুই প্রার্থীকে মনোনয়ন দেয়া হলে নির্বাচনী ফলাফল যে কোনো দিকে মোড় নিতে পারে।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 2731 বার

 
 
 
 
জানুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« ডিসেম্বর   ফেব্রুয়ারি »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
 
 
 
 
Facebook Auto Publish Powered By : XYZScripts.com