বেগম খালেদা জিয়া নির্দোষ

Pub: বৃহস্পতিবার, জানুয়ারি ১১, ২০১৮ ৩:৩৭ অপরাহ্ণ   |   Upd: বৃহস্পতিবার, জানুয়ারি ১১, ২০১৮ ৩:৩৭ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

ঢাকা : বেগম খালেদা জিয়া নির্দোষ দাবী করে ব্যারিস্টার জমিরউদ্দিন চৌধুরী বলেছেন, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে কোন অভিযোগ প্রমাণিত হয়নি। তিনি বলেন, সমস্ত সাক্ষ্য–প্রমাণ পর্যালোচনা করে তিনি দেখেছেন, খালেদা জিয়ার বিরুদ্ধে কোনো অভিযোগই দুর্নীতি দমন কমিশন প্রমাণ করতে পারেনি। ফৌজদারি মামলায় অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণ করতে না পারলে এর সুবিধা পাবেন আসামি। তিনি আদালতকে উদ্দেশ করে বলেন, ‘খালেদা জিয়া নির্দোষ’। ‘খালেদা জিয়া ন্যায়বিচার চান, ন্যায়বিচার করুন।’

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় নবম দিনে বেগম খালেদা জিয়ার পক্ষে আজ মধ্যাহ্ন বিরতির আগে যুক্তিতর্ক উপস্থাপন শেষে তিনি আদালতে এসব কথা বলেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা চলছে পুরান ঢাকার আলিয়া মাদ্রাসার মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে। এ মামলার ঢাকার বিশেষ জজ-৫-এর বিচারক আখতারুজ্জামানের আদালতে বিচারাধীন। এই আদালতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলাও বিচারাধীন আছে।

জমিরউদ্দিন সরকার, আদালতে বিএনপির চেয়ারপারসনের আত্মপক্ষ সমর্থন করে দেয়া বক্তব্যের গুরুত্বপূর্ণ অংশ পড়ে শোনান। বিশেষ করে খালেদা জিয়া এতিমের টাকা চুরি করে খেয়েছেন—প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগের অন্য নেতাদের এমন বক্তব্য আদালতের কাজে হস্তক্ষেপ কি না, সে বিষয়টি আদালতের নজরে আনেন তিনি। বিএনপির এই নেতা তাঁর বক্তব্যে বারবারই আইনের শাসন, গণতন্ত্র ও ন্যায়বিচারের কথা আদালতকে স্মরণ করিয়ে দেন। তিনি এক–এগারোকে ‘কালো দিবস’ আখ্যা দিয়ে বলেন, ওই সময় সম্পূর্ণ রাজনৈতিক কারণে ও খালেদা জিয়ার রাজনৈতিক জীবন বাধাগ্রস্ত করতে মামলা দেওয়া হয়েছে। এখন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধ ৩৬টি মামলা আছে।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 3573 বার

আজকে

  • ৬ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২১শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১১ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
জানুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« ডিসেম্বর   ফেব্রুয়ারি »
 
১০১১১২১৩
১৪১৫১৬১৭১৮১৯২০
২১২২২৩২৪২৫২৬২৭
২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com