English Version   

আজকে

  • ৯ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ
  • ২৪শে অক্টোবর, ২০১৭ ইং
  • ৩রা সফর, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 

শীর্ষখবর ডটকম

সিলেটে জামায়াতের ঢিলেঢালা হরতাল : প্রতিবাদে ছাত্রলীগের মিছিল

Pub: বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০১৭ ৯:৩০ অপরাহ্ণ   |   Modi: বৃহস্পতিবার, অক্টোবর ১২, ২০১৭ ৯:৩০ অপরাহ্ণ
 
 

শীর্ষ খবর

শামীম আহমেদ, সিলেট থেকে:
রাজধানী থেকে গত ৯ অক্টোবর জামায়াতে ইসলামীর আমির সহ ৯জন নেতাকে আটক করায় গতকাল বৃহস্পতিবার দেশব্যাপী সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় বাংলাদেশ জামায়াতে ইসলামী।
এরই প্রেক্ষিতে সিলেটে জামায়াতের হরতাল ঘোষিত হলেও এর কোন ছায়া পর্যন্ত পড়েনি। হরতালে চলাকালে নগরীতে পিকেটিংয়ের দৃশ্য চোখে পড়েনি। উল্টো জামায়াতের ডাকা হরতালকে প্রতিহত করে ছাত্রলীগ সহ আওয়ামী অঙ্গসংগঠনের মিছিল সমাবেশ অনুষ্ঠিত হতে দেখা যায়। তবে নগরীতে আইন-শৃংখলা রক্ষাকারী বাহিনী সতর্কাবস্থায় রয়েছে। তারা এপিসি দিয়ে নগরীতে টহল দিচ্ছে।
পরিবহন শ্রমিকরা জামায়াতের ডাকা এই হরতাল প্রত্যাখ্যান করেছে বলে জানান সিলেট জেলা সড়ক পরিবহনের নেতৃবৃন্দ। নগরীতে বাস-ট্রাকের পাশাপাশি রিকশা-ভ্যান, সিএনজি-অটোরিক্সা স্বাভাবিক গতিতে চলাচল করতে দেখা। চলছে ট্রেনও। এছাড়া বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চলছে স্বাভাবিক ক্লাস। তবে সকাল থেকে দুপুর পর্যন্ত সিলেট থেকে দুরপাল্লার বাস ছেড়ে যায়নি, সন্ধ্যার পর থেকে বাস চলাচল শুরু করেছে বলে জানা যায়।
সরেজমিনে দেখা যায়, নগরীতে সিএনজি অটোরিক্সা, রিক্সাসহ অন্যান্য যানবাহন চলাচল করছে। সকাল ১০টার পর থেকে কিছু কিছু দোকানপাট খুলতে শুরু করেছে।
এদিকে জামায়াতের ডাকা হরতালকে প্রতিহত করে নগরীতে ছাত্রলীগের বিভিন্ন শাখা বিক্ষোভ মিছিল করেছে। রাজপথের প্রতিটি মোড়ে মোড়ে অবস্থান নিয়ে হরতাল প্রতিহতের ঘোষণা দেওয়া ছাত্রলীগ। নগরীর বিভিন্ন এলাকায় হরতাল বিরোধী মিছিল ও পথসভা করেছে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ।
নগরীর তেলিহাওড় এলাকায় অবস্থান নিয়েছিলেন জেলা ছাত্রলীগের সভাপতি শাহরিয়ার আলম সামাদ ও তার অনুসারীরা। সেখান থেকে তারা যান চলাচল স্বাভাবিক রাখার লক্ষে মোটরবাইক শোডাউন পরিচালনা করেন।
নগরীর চৌহাট্টা-শহীদ মিনার- জিন্দাবাজার এলাকায় হরতাল বিরোধী মিছিল করে মহানগর ছাত্রলীগ। মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল বাছিত রুম্মান, সাধারণ সম্পাদক আবদুল আলীম তুষার ও সাংগঠনিক সম্পাদক সজল দাস অনিকের নেতৃত্বে প্রতিবাদ মিছিলে মহানগর ছাত্রলীগের সর্বস্তরের নেতা-কর্মীরা অংশগ্রহণ করে।
এসএমপি’র অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুসা জানান, হরতালে কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি। পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। যেকোন ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে নগরীতে পুলিশী টহল বৃদ্ধি করা হয়েছে।

Print Friendly, PDF & Email
 
 

শীর্ষ খবর/আ আ

 
 
সংবাদটি পড়া হয়েছে 1072 বার
 
 
 
 
 
 

জনপ্রিয় বিষয় সমূহ:


কপিরাইট ©২০১০-২০১৬ সকল সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত শীর্ষ খবর ডটকম

প্রধান সম্পাদক : ডাঃ আব্দুল আজিজ

পরিচালক বৃন্দ: সামছু মিয়া,
মোঃ দেলোয়ার হোসেন আহাদ

ফোন নাম্বার: +447536574441
ই-মেইল: info.skhobor@gmail.com