কর্মহীন ঘরবন্দি মানুষের সহায়তা আজ আরো জোরালো করেছে যুবদল

Pub: Saturday, May 23, 2020 12:38 AM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

জাতীয়তাবাদী যুবদল ঈদ সামনে রেখে বিশ্ব মহামারী করোনাভাইরাস ও প্রাকৃতিক দূর্যোগে বিপর্যস্ত কর্মহীন ঘরবন্দি মানুষের সহায়তায় মানবিক সহায়তা আজ আরো জোরালো করেছে।
আজ রাত নয় টা পর্যন্ত যুবদল কেন্দ্রীয় দপ্তরে প্রাপ্ত তথ্য চিত্রের ভিত্তিতে প্রতিবেদন তৈরী করেছেন যুবদল দপ্তর সম্পাদক কামরুজ্জামান দুলাল।
★ যুবদল সভাপতি সাইফুল আলম নীরব তার নির্বাচনি এলাকা ঢাকা- ১২ এলাকায় করোনার কারনে বিভিন্ন ভাবে ক্ষতিগ্রস্ত জনগোষ্ঠীর মাঝে মানবিক সহায়তা অব্যাহত রেখেছেন। তিনি আজ তেজগাঁও থানার ২৬ নং ওয়ার্ডে দরিদ্র, দুস্থ, করোনার কারণে বেকার দিনমজুরদের মাঝে ঈদ সামনে রেখে মানবিক খাদ্য সহায়তা দিয়েছেন। থানা বিএনপি’র সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ছাত্রদল ঢাকা মহানগর উত্তর সি, সহসভাপতি সাখাওয়াত হোসেন সৈকত, ২৬ ন ওয়ার্ড বিএনপি’র সভাপতি সাফিজুর রহমান, শিল্পাঞ্চল থানা যুবদল সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির ও মহিলাদল নেত্রী রিনা বাসার প্রমূখ।


★ যুবদল সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু তার নির্বাচনি এলাকার টাংগাইল সদরে ৪০০, গোপালপুরের মির্জাপুর ইউনিয়নে ৬০০ ও ভূয়াপুর উপজেলা ও পৌর এলাকায় ৫০০ অসচ্ছল, দরিদ্র, দিনমজুর পরিবারের মাঝে ঈদ উপলক্ষ্যে খাদ্য ও মানবিক সহায়তাদেন।
★ যশোর জেলা যুবদল সভাপতি এম তমাল আহমেদ শহর যুবদলের নেতা ওয়াছি আহমেদ উজ্জল, নজরুল হক শিমুল, মিজান ও মমিনুল এর ব্যাবস্থাপনায় ঈদ উপলক্ষে শররের দুস্থ,দিনমজুর, ও করোনার কারণে সদ্যবেকার জনগোষ্ঠীর মাঝে খাদ্য সহায়তাদেন।
যশোর জেলা যুবদল সাধারণ সম্পাদক আনসারুল হক রানা আজ দলীয় অসচ্ছল কর্মী, নিন্মমধ্যবিত্ত ও অসহায় পরিববার গুলোর মধ্যে ব্যাপক মানবিক সহায়তা দিয়েছেন। তিনি আজ সদর উপজেলা যুবদলের সহায়তায় শহরেরমুজির সড়কে অসচ্ছল জনগোষ্ঠী যাতে আনন্দের মাঝে ঈদ উৎসব পালন করতে পারে সে জন্য বিনামূল্যে মুল্যে মুরগি ও সবজি বাজার বসিয়ে এসব পন্য তাদের হাতে তুলেদেন। এছাড়া তিনি জেলা যুবদল সহ সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাকের সহায়তায় দলীয় অসচ্ছল ও নির্যাতিত কর্মী ও নিন্মমধ্যবিত্ত পরিববার যারা লজ্জায় সাহা্য্যের জন্য হাত পাততে পারেন না তাদের জন্য ঈদ উপহার হিসেবে মানবিক সহায়তা দিয়েছেন।
★ খুলনা মহানগরে খালিশপুর ও দৌলতপুর থানা যুবদলের ব্যাবস্থাপনায় নগরীর ৫ ও ১০ নং ওয়ার্ডে দুস্থ, দরিদ্র, করোনায় ক্ষতিগ্রস্ত দিনমজুর পরিববার গুলোকে ঈদ উপলক্ষে মানবিক সহায়তা দিয়েছেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক চৌধুরী শফিকুল ইসলাম হোসেন।
★যুক্তরাষ্ট্র যুবদল বিশ্বের মধ্যে সর্বচ্চ করোনা ঝুঁকিপূর্ণ নগরী নিউইয়র্কের করোনায় মৃত্যু বরণকারী পরিববার ও দীর্ঘদিন লকডাউনের গৃহ বন্দি বাংলাদেশী পরিববার গুলোর মধ্যে ঈদ উপলক্ষ্যে প্রয়োজনীয় খাদ্য সামগ্রীর প্যাকেজ উপহার পৌছেঁদিয়েছেন। যুবদল সভাপতি সাইফুল আলম নীরব ও সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ঢাকা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সহায়তা কার্যক্রম উদ্ভোধন করেন। যুক্তরাষ্ট্র যুবদল সভাপতি জাকির এইচ চৌধুরী, সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমেদ, আমানত হোসেন আমান,কাজী আমিনুল ইসলাম স্বপন, রেজাউল আজাদ ভূঁইয়া, বিএম বাদশা প্রমূখ নেতৃবৃন্দ বাড়িতে বাড়িতে ঈদ শুভেচ্ছা পৌঁছেদেন।
★ নওগাঁ জেলা যুবদল আজ নওগাঁ পৌর এলাকার ৯টি ওয়ার্ডের অসচ্ছল, বিগত আন্দোলনে বিভিন্ন ভাবে নির্যাতিত ৩০০ দলীয় কর্মীদের দেশনায়ক তারেক রহমাম এর পক্ষ থেকে ঈদ উপহাূ দেন এবং এলাকার দুস্থ, দরিদ্র, ভুমিহীন দিনমজুর করোনায় বিপদগ্রস্ত ৯০০ পরিববার কে বড় রকমের মানবিক সহায়তা দিয়েছেন। জেলা যুবদল সভাপতি বায়েজিদ হোসন পলাশ, সি, সহসভাপতি দেওয়ান মোঃ ফারুক ও সাংগঠনিক সম্পাদক মাসুদ হায়দার টিপু উপহার সামগ্রী তুলেদেন।
★ লক্ষীপুর জেলা যুবদলের ব্যাবস্থাপনায় রামগঞ্জ উপজেলা ও পৌর যুবদল এলাকার অসচ্ছল নির্যাতিত দলীয় ৬০০ কর্মীদের পরিবারের কাছে তারেক রহমান এর পক্ষ থেকে ঈদ উপহার পৌঁছেদিয়েছেন।
★ ঢাকা মহানগর উত্তর শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন আজ রুপনগর থানার আরামবাগ ও পল্লবী থানার ৩ নং ওয়ার্ডের এভিনিউ ৫ এলাকার ৪০০ অসহায় দরিদ্র, করোনার কারণে কর্মহীন ছিন্নমূল প্রান্তিক পরিবারের কাছে ঈদ সামগ্রী তুলেদেন।
★ কাফরুল থানা যুবদলের সভাপতি শরিফুল ইসলাম মিলন মহিলা দলের স্থানীয় নেতৃবৃন্দের মাধ্যমে, আজ ৯৪ নং ওয়ার্ডের মহিলাদলের অসচ্ছল কর্মীদের জন্য তারেক রহমান এর পক্ষে ঈদ উপহার পাঠিয়েছেন
★ ময়মনসিংহ দক্ষিণ যুবদল সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটি সহ সাধারণ সম্পাদক রোকনুজ্জামান রোকন সদর উপজেলার দাপুনিয়ায় এবং কোতোয়ালী থানার দলের নির্যাতিত অসচ্ছল কর্মী সহ নিন্ম আয়ের ও নিন্মমধ্যবিত্ত পিরবার গুলোকে ঈদ উপলক্ষে দেশ নায়ক তারেক রাহমান এর পক্ষে মানবিক ঈদ উপহার দিয়েছেন এসময় যুবদল সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ফারহান ও রাকিবুর প্রমূখ উপস্থিত ছিলেন।
সাধারণ সম্পাদক এড, দিদারুল ইসলাম খান রাজু সিনিঃ সহসভাপতি রিয়াজুল কবির মামুন, যুগ্ম সম্পাদক তানভীর শাহ সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ ফারহান জেলা বিএনপি যুগ্ম আহবায়ক জাকির হোসেন বাবলুর ব্যাবস্থাপনায় জেলার করোনায় ক্ষতিগ্রস্ত পরিবারের হাতে ৃানবিক সহায়তা তুলেদেন।
দেশনেত্রী বেগম খালেদা জিয়ার রোগ মুক্তি কামনায় জেলার মুক্তাগাছা উপজেলা যুবদল নেতা কাজী রিপন, আল আমিন, সিরাজ ও মতি রোজাদারদের মাঝে ইফতারি বিতরন করেন।
★ ময়মনসিংহ মহানগর যুবদল সাধারণ সম্পাদক জোবায়েদ হোসেন শাকিল ঈদ সামনে রেখে গতকাল নগরীর ২০০ শতাধিক দরিদ্র, দুস্থ, দিনমজুর পরিববার কে চাল,পোলাউ চাল,সেমাই, নুডলস চিনি,তেল,সাবান,দূধ ও লবনের প্যাকেজ সামগ্রী তুলেদেন এসময় যুবদল নেতা রফিকুল হাসান খান লুমন,শরিফুল ইসলাম শিপন,বিএনপি নেতা ইকবাল হোসেন উপস্থিত ছিলেন। মি. জুবায়েদ শাকিল ও জেলার ১ম যুগ্ম সাধারণ সম্পাদক ও কোতোয়ালি থানা শাখার আহবায়কশহিদুল ইসলাম শহিদ ও সিনিয়র নেতাদের ব্যাবস্থাপনায় নগরীর ৩৫০ জন অসচ্ছল কর্মীকে বিএনপি নেতা জাকির হোসেন বাবলুর সহযোগীতায় আজ ঈদ সামগ্রী উপহার দেন।
★ নারায়ণগঞ্জ মহানগর যুবদল সভাপতি মাকসুদুল আালম খোরশেদ শহীদ জিয়ার অকুতোভয় সৈনিক তারকা সমাজ সেবক গতকালও জীবনের ঝুঁকি নিয়ে করোনায় মৃত্যু বরণকারী নগরীর পাইকপাড়ার আহসানউল্লাহ আসুর মরদেহ সংগ্রহ করে গোসল ও জানাজা শেষে ছোট পাইকপাড়া কবরস্থনে দাফন করেন এটা ছিল খোরশেদ ও তার টীমের ৫২ তম সৎকার্য।
★নারায়ণগঞ্জ জেলা যুবদল সভাপতি শহিদুল ইসলাম টিটু ও সাধারণ সম্পাদক গোলাম ফারুক খোকনের তত্ত্বাবধানে আজ জেলার তারবো পৌর যুবদলের আহবায়ক আফজাল কবির এর উদ্যোগে এলাকার দুস্থ, দিনমজুর, কোভিড- ১৯ এর লকডাউনের কারণে বেকার শ্রমিকদের মাঝে ঈদ উপহার তুলে দেওয়া হয়। এসময় পৌর শাখার যুগ্ম আহবায়ক রুহুল আমিন ও আবু তাহের প্রমূখ।
★ জয়পুরহাট জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান সুইট সাধারণ সম্পাদক এটিএম শাহ নেওয়াজ চৌধুরী আজ জেলার ক্ষেতলাল উপজেলা ও পৌর যুবদলের ব্যাবস্থাপনায় এলাকার অসচ্ছল ও নির্যাতিত কর্মী নিন্মমধ্যবিত্ত ১০০ পরিবারের হাতে তারেক রহমান এর তরফ থেকে ঈদ সামগ্রী উপহার দেন। এসময় জেলা যুবদলের যুগ্ম সম্পাদক মোঃ শরিফুল ইসলাম, মোঃ আজাহার আলী, যুবনেতা সোহেল রানা জাকির হোসেন, নয়ন ও শ্রী সুখ উপস্থিত ছিলেন।
★ ফেনী জেলা যুবদল জেলার করোনার দূর্যোগে তাদের মানবিক সহায়তা অব্যাহত রেখেছে। জেলা যুবদল আজ সদর উপজেলার বালিগাও ইউনিয়নের অসচ্ছল, দরিদ্র, ও দিনমজুর ১০০ পরিবারের মধ্যে খাদ্য ও ঈদ সামগ্রী বিতরন করেন জেলা বিএনপি আহবায়ক শেখ ফরিদ বাহার ও জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন জসিম ও আতিকুর রহমান।
★ চট্টগ্রাম মহানগর যুবদল সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহেদ এর ব্যাবস্থাপনায় নগরীর শুলকবহর পিলখানায় স্থানীয় দরিদ্র পরিববার গুলোর মাঝে ঈদ উপহার সামগ্রী তুলেদেন যুবনেতা জাবেদ।
★ চট্টগ্রাম উত্তর জেলা যুবদল সাধারণ সম্পাদক এসএ মুরাদ চৌধুরীর তত্ত্বাবধানে জেলার শিল্প সম্পাদক আবসার এর সৌজন্যে এলাকার ১৫০ জন পল্লবী চিকিৎসক কে পিপিই প্রদান করা হয়। সহ সভাপতি এম ইলিয়াছ আলী আজ ও দরিদ্রদের মাঝে তার মানবিক সহায়তা অব্যাহত রেখেছেন।
★ রংপুর মমহানগরী যুবদর সভাপতি ও কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক মাহফুজ উন নবী ডনের সহায়তায় এলাকার দরিদ্রদের মাঝে ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়।
★ রাজশাহী মমহানগর যুবদল সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন নগরীতে অসচ্ছল ও নির্যাতিত কর্মীদের বাসায় বাসায় ঈদ সামগ্রী পৌঁছেদেন।
★ বরিশাল দক্ষিণ জেলা যুবদল সভাপতি ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ সাংগঠনিক সম্পাদক এড, পারভেজ আকন বিপ্লব নিত্যদিনের মত রাত নামলে আজও দলের অসচ্ছল কর্মী ও নিন্মমধ্যবিত্ত পরিবারের ঘরে নিজে অটো রিকশা নিয়ে মানবিক সহায়গা নিয়ে হাজির হচ্ছেন।
★বরগুনা জেলা যুবদল দপ্তর সম্পাদক ব্যাক্তিগত উদ্যোগে তার এলাকার দরিদ্র কয়েকটি পরিববারকে ঈদ সামগ্রী উপহার দিয়েছেন।
★বরগুনার বেতাগী উপজেলায় আজও শতাধিক পরিববার কে ঈদ উপলক্ষ্যে ঈদ ও খাদ্য সহায়তা দিয়েছেন জেলা যুবদল নেতা ইকবাল হোসেন বুলেট।
★ মানিকগঞ্জ জেলা যুবদল সাধারণ সম্পাদক এর ব্যাবস্থাপনায় জেলার দরিদ্র, অসচ্ছল ও করোনায় ক্ষতিগ্রস্ত পরিববার গুলোকে আর্থিক ও ঈদ সামগ্রী উপহার দেওয়া হয়।
★ খুলনা জেলা যুবদল সাধারণ সম্পাদক রুবায়েত জানিয়েছেন জেলা যুবদল নেতা তানভীর হাসানের সৌজন্যে ১৫০, রেজাউল হক খোকনের সৌজন্যে ১০০ ও জেলা বিএনপি’র যুব বিষয়ক সম্পাদকের সৌজন্যে ১০০ পরিবারের মদঝে ঈদ উপলক্ষ্যে মানবিক সহায়তা দেওয়া হয়।

Hits: 29


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ