নিহত পুলিশ সদস্যদের পরিবারের হোল্ডিং টেক্স ও পানির বিল মওকুফের ঘোষনা মেয়র টিটুর

Pub: Sunday, March 1, 2020 9:28 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

আনিসুর রহমান ফারুক, ময়মনসিংহ :

কর্তব্য পালনকালে নিহত পুলিশ সদস্যদের স্মরণে ময়মনসিংহে পুলিশ মেমোরিয়াল ডে উপলক্ষ্যে ময়মনসিংহ জেলা পুলিশের আয়োজনে নিহতদের প্রতি শ্রদ্ধাঞ্জলী-সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (০১ মার্চ) সকাল দশটার দিকে শুরুতেই পুলিশ লাইন্সে নির্মিত চেতনা অম্লানে ফুল দিয়ে নিহত পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয়।

নিহতদের স্মরণে বিনম্র শ্রদ্ধাঞ্জলী শেষে আলোচনা সভায় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) জয়িতা শিল্পীর সঞ্চালনায় ও রেঞ্জের ডিআইজি ব্যারিস্টার হারুন অর রশিদের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার (এসপি) মো: আহমার উজ্জামান।

সভায় অতিথিদের মাঝে বক্তব্য রাখেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের মেয়র ইকরামূল হক টিটু, অতিরিক্ত বিভাগীয় কমিশনার নিরঞ্জন দেবনাথ, অতিরিক্ত রেঞ্জ ডিআইজি ডঃ আক্কাস উদ্দিন ভুইয়া, র‌্যাব-১৪ এর কমান্ড্যান্ট লেঃ কঃ মোহাম্মদ এফতেখার উদ্দিন, এপিবিএন-২ এর নজরুল হোসেন, সিআইডির বিশেষ পুলিশ সুপার মামুনুল আনসারী, জেলা প্রশাসক মিজানুর রহমান, পুলিশ সুপার আহমার উজ্জামান, জেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক ইউসুফ খান পাঠান, জেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট জহিরুল হক খোকা, সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবেক কমান্ডার আনোয়ার হোসেন, কর্তব্যকালীন নিহত পুলিশ সদস্য মোশাররফ হোসেনের স্ত্রী মনোয়ারাসহ অন্যান্যরা বক্তব্য রাখেন।

পুলিশ মেমোরিয়াল ডে’তে সিটি মেয়র বক্তব্যে বলেন, ময়মনসিংহ সিটিতে বসবাসকারী মুক্তিযোদ্ধা ও তাদের পরিবার সিটির হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ সুবিধা পাচ্ছে।

এখন থেকে মুক্তিযুদ্ধকালীন শহীদ ও কর্তব্যকালীন সময়ে নিহত পুলিশ সদস্যদের পরিবারের হোল্ডিং ট্যাক্স ও পানির বিল মওকুফ করার ঘোষণা দেন। এছাড়াও সিটি কর্পোরেশনের যাবতীয় সুবিধা প্রদানে সর্বাত্মক সহযোগীতা দেয়ার আশ্বাস দেন জননন্দিত মেয়র টিটু।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রেঞ্জ ডিআইজি বলেন, মুক্তিযুদ্ধের চেতনায় পুলিশ সদস্যরা বার বার স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিপক্ষ শক্তিকে রুখে দিয়েছে। জীবন বাজি রেখে আগুন সন্ত্রাস বন্ধ করেছে। কিশোরগঞ্জের শোলাকিয়া থেকে হলি আর্টিজানসহ সকল সন্ত্রাসী কর্মকান্ড প্রতিহত করে দেশ থেকে সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মুলে দায়িত্ব পালন করে আসছে।

তিনি পুলিশের সকল সদস্যদেরকে সজাগ থাকার আহবান জানিয়ে আরো বলেন, জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে সকলকে একযুগে কাজ করতে হবে।

পরে মুক্তিযুদ্ধকালীন শহীদ ও কর্তব্যরতকালে নিহত ৬৫ জন পুলিশ সদস্যের পরিবারকে দেয়া সংবর্ধনায় বিভিন্ন উপহার সামগ্রী ও সম্মাননা স্মারক দেয়া হয়।

Hits: 0


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ