সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র পক্ষ থেকে লন্ডনে স্বাস্থ কর্মীদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ শুরু

Pub: Wednesday, May 20, 2020 4:19 AM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

প্রেস বিজ্ঞপ্তি : লন্ডনের নিউহ্যাম মেডিকেল কলেজ হাসপাতালের স্বাস্থ কর্মীদের জন্য খাদ্যসামগ্রী বিতরণ করেছে সুন্দরবন ফাউন্ডেশন ইউকে।আজ মঙ্গলবার সংগঠনের সাধারণ সম্পাদক সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু’র নেতৃত্বে সংগঠনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী হস্তান্তর করা হয় নিউহ্যাম হাসপাতালের সার্জেন্ট ডাঃ আর্তি গার্গ ও ডাঃ রাবিয়া মালিকের কাছে । এসময় সেখানে স্বাস্থ কর্মী ,হাসপাতাল স্টাফ ও সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র উর্দ্ধতম কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ডাঃ রাবিয়া মালিক বলেন , সারা বিশ্বে স্বাস্থ্যকর্মীরা এখন একটা কঠিন সময় অতিবাহিত করছে । বিলেতের স্বাস্থ্যকর্মীরাও তার ব্যতিক্রম নন। একজন হেলথ প্রফেশনাল হিসেবে আমাদেরকে ফ্রন্টলাইনে থাকতে হচ্ছে। এই প্রথম আমরা এতো বড় একটা চ্যালেঞ্জ মোকাবেলা করছি। এরকম অবস্থায় আমি কখনো পড়িনি। আমরা সবসময়েই উদ্বিগ্ন যে কি হচ্ছে বা কি হতে যাচ্ছে। তবে আমাদের হাসপাতাল কর্তৃপক্ষ সবসময়েই আমাদের মানসিক সহায়তা দিয়ে যাচ্ছেন।তিনি সুন্দরবন ফাউন্ডেশন কে ধন্যবাদ জানিয়ে বলেন হাসপালের বাইরে আপনাদের আন্তরিকতা ভালোবাসা এবং মেন্টাল সাপোর্ট আমাদের অনেক দূর চলার পাথে অনুপ্রেরণা হয়ে কাজ করবে ।

ডাঃ আর্তি গার্গ বলেন, স্বাস্থ সেবার সাথে জড়িত প্রায় সবাই তীব্র মানসিক চাপের মধ্যে দিনযাপন করতে হচ্ছে।এমন একটি ভয়াবহ পরিস্থিতিতে ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটি আন্তরিকতার সাথে নানা ধরণের সহযোগিতার হাত প্রসারিত করেছে। এটা প্রশংসার দাবি রাখে। এমন একটি মহতী কাজে সুন্দরবন ফাউন্ডেশন ইউকে সামিল হওয়াতে তিনি সংগঠনের সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সবার উদ্যেশে তিনি বলেন আপনারা আতঙ্কিত হবেন না। সচেতন থাকুন। সরকারি নির্দেশনা গুলো মেনে চলুন।আমরা আপনাদের পশে আছি এবং আমরা আপনাদের পাশে থাকব।
এসময় সুন্দরবন ফাউন্ডেশন ইউকের পক্ষ থেকে সেখানে আরো উপস্থিত ছিলেন সাবেক সাধারণসম্পাদক নাহিদ নেওয়াজ রানা ও সাগঠনিক সম্পাদক মাকসুদ আহমেদ সুমন।

সুন্দরবন ফাউন্ডেশন ইউকে’র সাধারণসম্পাদক সাংবাদিক শেখ মহিতুর রহমান বাবলু বলেন শুরু থেকেই করোনা দুর্যোগের কবলে ক্ষতিগ্রস্ত, অসহায়, কর্মহীন শ্রমজীবী মানুষদের মাঝে খাদ্য সামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা উপকরণ বিতরণ করছে সুন্দরবন ফাউন্ডেশন ইউকে। ইতিমধ্যে সংগঠনের সদস্যদের বেক্তিগত আর্থিক সহযোগিতায় বাংলাদেশের বিভিন্ন জেলায় ত্রাণ পাঠানো হয়েছে । খাদ্য সামগ্রী হস্তান্তর করা হয়েছে বিপদগ্রস্থ মানুষের জন্য কাউন্সিলের তৈরী কোভিড-১৯ ফুড হাবে । তিনি আরো বলেন বর্তমান সময়ে সবচাইতে ঝুঁকি নিয়ে কাজ করা স্বাস্থ কর্মীদের জন্য খাদ্য বিতরণ কর্মসূচী শুরু হলো আজ।পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানান এই প্রবাসী সাংবাদিক।

Hits: 28


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ