আজকে

  • ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে মে, ২০১৮ ইং
  • ১০ই রমযান, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

ভালুকায় মোবাইলে প্রশ্ন পাওয়ায় আটক-৪,কোচিং সেন্টার সিলগালা

Pub: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ১০:১৮ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১৩, ২০১৮ ১০:১৮ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

মোঃ রফিকুল ইসলাম রফিক,বিশেষ প্রতিনিধি : পরীক্ষা শুরু’র আগে কেন্দ্রের কাছাকাছি অবস্থান নিয়ে মোবাইল অপারেটিং করার সময় সন্দেহ হওয়ায় পৃথক দু’টি পরীক্ষা কেন্দ্রের নিকট থেকে ৪জনকে আটক করেছে পুলিশ। অপর দিকে গোপন সংবাদে অভিযান চালিয়ে এক কোচিং সেন্টার সিলগালা ও ৩শিক্ষককে আর্থিক জরিমানা করা হয়েছে। পৃথক অভিযানের ঘটনাটি ছিল মঙ্গলবার ’টক অব দ্যা টাউন’।

পুলিশ ও স্থানীয় সুত্র জানায়, মঙ্গলবার (১৩ফেব্রুয়ারী) সকাল আনুমানিক সাড়ে ৯টার দিকে উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন সোনারবাংলা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের সামনে সবুজ মিয়া (৩৫) নামে এক যুবক একটি এনড্রয়েড মোবাইল নিয়ে অপারেটিং করার সময় পুলিশের চোখে পড়ে এবং তাকে সন্দেহ হয়। এ সময় তাকে আটক করে মোবাইলটি জব্দ করলে তার মোবাইলে পদার্থ বিজ্ঞান ক ও খ ফুল সেট প্রশ্নপত্র পায় পুলিশ।

তাৎক্ষনিক তাকে গ্রেফতার করে ভালুকা মডেল থানায় নিয়ে আসে পুলিশ। গ্রেফতারকৃত সবুজ মিয়া গাজীপুর জেলার শ্রীপুর উপজেলার আবদার লোহাই এলাকার বাসিন্দা। তার পিতার নাম মৃত আঃ ছালাম বলে জানা গেছে। একই দিন পরীক্ষা চলাকালীন সময়ে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রের পাশ থেকে অপর ৩ জনকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো মনোয়ার হোসেন (২১) মিনারা খাতুন (৩৫) ও জাকিয়া সুলতানা (৩৭)। ৩জনের মধ্যে মনোয়ার হোসেন ছাত্র এবং অপর দু’জন অভিভাবক বলে জানা গেছে।

পুলিশ জানায়,আটককৃতদের গতিবিধি সন্দেহ জনক থাকায় তাদেরকে আটক করা হয়। পরে একজনের মোবাইল সার্চ করলে আজকের পরীক্ষার প্রশ্নপত্র মোবাইলে পাওয়া যায়। এ দিকে পরীক্ষা চলাকালে কোচিং সেন্টার খোলা রেখে ক্লাশ চালানোর অভিযোগে এক কোচিং সেন্টার সিলগালা করে দিয়েছে প্রশাসন।

উপজেলার ভরাডোবা এলাকায় ’প্রমিজ কোচিং সেন্টারে’ ক্লাশ চলছে এমন সংবাদের ভিত্তিতে দ্রুত উক্ত কোচিং সেন্টার পরিদর্শনে যান উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চান মিয়া। এ সময় খবরের সত্যতা পাওয়ায় ঘটনাটি তাৎক্ষনিক বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ কামাল কে অবহিত করেন।

খবর পেয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ কামাল ঘটনাস্থলে ছুটে যান। এ সময় ভ্রাম্যমান আদালত বসিয়ে অভিযুক্ত ৩শিক্ষক কে তিন হাজার টাকা জরিমানা ও কোচিং সেন্টারটি সিলগালা করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় দিয়ে আসেন। স্থানীয়রা জানায়, অভিযুক্ত শিক্ষকগন পেশাদার শিক্ষক না। বেকার থাকায় পার্ট টাইম কোচিং সেন্টারে ক্লাশ নেয় তারা। পরীক্ষা চলাবস্থায় পৃথক ঘটনায় চারিদিকে চাঞ্চল্যের সৃষ্টি করে। কেন্দ্রের বাইরে অভিভাবক মহলেও শংকা দেখা দেয়।

পরীক্ষা কেন্দ্রের বাইরে পৃথক অভিযান পরিচালিত হলেও পরীক্ষা কেন্দ্র গুলো ছিল স্বাভাবিক। শিক্ষার্থীদের মধ্যে কোন ছাপ ছিলনা অভিযানকে ঘিরে। তারা পরীক্ষা শেষে অভিযানের বিষয়গুলো অবহিত হয়েছে। দিনভর ’টক অব দ্যা টাউন’ এ পরিনত হয় পৃথক ঘটনা গুলো। স্থানীয় প্রশাসনকে অভিযান অব্যাহত রাখার দাবী সচেতন মহলের।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 3441 বার

 
 
 
 
ফেব্রুয়ারি ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জানুয়ারি   মার্চ »
 
১০
১১১২১৩১৪১৫১৬১৭
১৮১৯২০২১২২২৩২৪
২৫২৬২৭২৮  
 
 
 
 
Facebook Auto Publish Powered By : XYZScripts.com