আজকে

  • ৭ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২২শে আগস্ট, ২০১৮ ইং
  • ১০ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

টেকনাফে বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের যুবতী নাইয়ুরী এনে অপহরণ

Pub: বুধবার, মে ১৬, ২০১৮ ৫:৫৮ অপরাহ্ণ   |   Upd: বুধবার, মে ১৬, ২০১৮ ৫:৫৮ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

টেকনাফ( কক্সবাজার) প্রতিনিধি:
বেড়াতে (নাইয়ুর) এনে বিয়ে পাকাপোক্ত হওয়া এক রোহিঙ্গা যুবতীকে অপহরণ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ভূক্তভোগী পরিবার প্রতিকার চেয়ে ক্যাম্প কর্তৃপক্ষ বরাবর লিখিত অভিযোগ দায়েরের পরও মেয়েকে ফিরে না পেয়ে চরম উদ্বেগের মধ্যে রয়েছে।

জানা যায়, উখিয়া উপজেলার বালুখালী শরণার্থী ক্যাম্প-১ এর ‘এ’ ব্লকের ৪৬ নং কক্ষের বাসিন্দা ছিদ্দিক আহমদের মেয়ে উম্মে খাইরের (১৮) সাথে টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নে নয়াপাড়াস্থ শালবাগানে অবস্থানকারী আব্দুল হামিদের পুত্র মোঃ শাকেরের সাথে ইসলামী শরীয়াহ মতে ৫ ভরী স্বর্ণালংকার দেন-মোহর ধার্য্য করে পারিবারিকভাবে বিয়ের কথা পাকাপোক্ত হয়। অল্প দিনের মধ্যে উম্মে খাইরকে শাকেরের বাড়িতে পারিবারিকভাবে বউ করে আনার সিদ্বান্ত গৃহীত হয়েছিল।
এদিকে টেকনাফের হ্নীলা দমদমিয়ায় নেচার পার্কে অবস্থানকারী পুরানো রোহিঙ্গা মৃত মোহাম্মদ আমিনের স্ত্রী জামালিদা ও মালয়েশিয়া প্রবাসী মোহাম্মদ জোহারের স্ত্রী রাশেদা বেগম দূর সম্পর্কের আত্মীয় পরিচয়ে উম্মে খাইরকে বেড়াতে (নাইয়ুর) আনে। বেড়াতে আসা মেয়ের স্বর্ণালংকার ও সুশ্রী দেখে জামালিদার লোভ পড়ে। তাই তার বেকার ছেলেকে ফুঁসলিয়ে রাজী করে গত ১২ মে নাইয়ুর আসা উম্মে খাইরকে স্বর্ণালংকারসহ অপহরণ করে অন্যত্র নিয়ে যায়। এই ঘটনা জানাজানির পর উম্মের হাইরের পরিবার বিভিন্ন স্থানে সন্ধান করে না পেয়ে অপহৃত মেয়েকে উদ্ধারের জন্য মেয়ের বড় ভাই মোঃ সোহেল বালুখালী রোহিঙ্গা ক্যাম্প-১ কর্তৃপক্ষ বরাবর লিখিত আবেদন করেছেন। বিয়ের পাকাপোক্ত আয়োজন সম্পন্ন হওয়ার পর নাইয়ুর এনে সম্ভাব্য নববধু অপহরণের ঘটনা রোহিঙ্গাদের পাশাপাশি স্থানীয় জনসাধারণের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1055 বার

 
 
 
 
মে ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« এপ্রিল   জুন »
 
১০১১১২
১৩১৪১৫১৬১৭১৮১৯
২০২১২২২৩২৪২৫২৬
২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com