শিক্ষক পুনর্বহালের দাবিতে ক্ষুদে শিক্ষার্থীদের ক্লাস বর্জন

Pub: শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮ ১১:৫১ অপরাহ্ণ   |   Upd: শনিবার, সেপ্টেম্বর ১, ২০১৮ ১১:৫১ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

মোঃ ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি:

লালমনিরহাটের আদিতমারী উপজেলা শিক্ষা অফিসার কোন নিয়মনীতি তোয়াক্কা না করে উৎকোচের বিনিময়ে শিক্ষকের নিজ এলাকায় বদলি করে দেন দুই শিক্ষকে। আর সেই বদলিকৃত দুই শিক্ষককে পুনর্বহালে দাবিতে দ্বিতীয় দিনের মত ক্লাস বর্জন করেছে “কিসামত চন্দ্রপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়” এর
ক্ষুদে শিক্ষার্থীরা। ফলে লেখাপড়ার ব্যাঘাত ঘটছে এই কোমলমতি শিক্ষার্থীদের।

শনিবার সকালে ঐ বিদ্যালয়ে ক্ষুদে শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে।

এলাকাবাসী জানায়, চন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মোট ২৪৬ জন শিক্ষার্থী। শিক্ষক আছেন ৮ জন। এরইমধ্যে ২৯ আগস্ট হঠাৎ ওই বিদ্যালয়ের গণিত শিক্ষক মোসলেহা বেগমকে মহিষখোচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এবং প্রাক প্রাথমিকের শিক্ষক সেলিনা বেগমকে কুমড়িরহাট সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সাময়িক পাঠদানের অবৈধ অনুমতি দেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার। এ দুই শিক্ষক তাদের নিজের সুবিধার জন্য তদবির করে নিজ এলাকায় সাময়িক পাঠদানের অনুমতি নিয়ে সংশ্লিষ্ট বিদ্যালয়ে যোগদান করেন।

বিদ্যালয়টির ম্যানেজিং কমিটির সভাপতি বদিয়ার রহমান বলেন, শিক্ষককে বদলি বা ডেপুটিশনে দেয়ার ক্ষমতা উপজেলা শিক্ষা অফিসারের নেই। শিক্ষকদেরকে টাকার বিনিময়ে নিজের এলাকায় পাঠদানের অবৈধ অনুমতি দিয়েছেন। যা কোনো অফিস আদেশে নয়। শিক্ষা অফিসারের এ অবৈধ বদলি বাণিজ্য বন্ধ ও শিক্ষকদের স্ব স্ব বিদ্যালয়ে ফেরত না দেয়া পর্যন্ত ক্লাস বর্জন চলবে বলেও মন্তব্য করেন তিনি।

আদিতমারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার এনএম শরীফুল ইসলাম ঘুষ নেয়ার কথা অস্বীকার করে জানান, চলতি দায়িত্বের কারণে বেশকিছু পদ শুন্য হয়। তাই শিক্ষকদের চাহিদা অনুযায়ী (যার যে বিদ্যালয়ে পছন্দ) সাময়িক পাঠদানের অনুমতি দেয়া হয়েছে। এ অনুমতি দেয়ার সাংবিধানিক ক্ষমতা না থাকলেও শিক্ষকদের সুবিধার বিষয়টি মাথায় রেখে এটা করা হয়েছে। যা সাময়িক, স্থায়ী নয়। তাই এটার কোন অফিস আদেশও নেই বলে মন্তব্য করেন তিনি।

জেলা প্রাথমিক শিক্ষা অফিসার নবেজ উদ্দিন জানান, প্রাক প্রাথমিকের শিক্ষককে অন্যত্র পাঠদানের অনুমতি দেয়া ঠিক করেনি। বিষয়টি খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

আদিতমারী উপজেলার ইউএনও আসাদুজ্জামান বলেন, বিষয়টি জানা নেই। খোঁজ নিয়ে ব্যবস্থা নেয়া হবে।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1074 বার

 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com