মহাসড়কে হাত উপরে তোলা মানেই ট্রাফিক সচেতনতা নয়

Pub: সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮ ৮:২০ অপরাহ্ণ   |   Upd: সোমবার, সেপ্টেম্বর ৩, ২০১৮ ৮:২০ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

মোঃ রফিকুল ইসলাম রফিক,বিশেষ প্রতিনিধি ঃ সড়ক দুর্ঘটনা রোধে আইন প্রয়োগের পাশাপাশি গন সচেতনতা বৃদ্ধি করা জরুরী বলে মন্তব্য করেছেন সুধীজনেরা। রাস্তা বা মহাসড়ক পারাপার কালে দু’হাত উপরে তোলা মানেই ট্রাফিক সচেতনতা কিংবা নিজেকে নিরাপদ মনে করা ঠিক নয়। ট্রাফিক আইন সম্পর্কে গনসচেতনতা বৃদ্ধি করা জরুরী।

শিক্ষার্থীরা আন্তরিক ভাবে ভুমিকা নিলে জনগনের একটা বিরাট অংশকে ট্রাফিক আইন বিষয়ে সচেতন করা সম্ভব। দুর্ঘটনা নিয়ে শিক্ষার্থীদের আন্দোলন যৌক্তিক ছিল এবং এতে দেশের মানুষের সমর্থন ছিল উল্লেখ করে বক্তাগন বলেন কেউ কেউ এটিকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্ঠা শুরু করেছিল। ছাত্রদের দাবীকে পুঁজি করে সরকার হটানোর আন্দোলনে রুপ দেয়ার চেষ্ঠা করছিল কোন কোন মহল যা ছাত্রদের উদ্যেশ্য ছিলনা। সড়কে চলাচল কালে সকলে একটু সচেতন হলেই অনেক দুর্ঘটনা রোধ করা সম্ভব।

সোমবার দুপুরে ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয় মিলনায়তনে সড়ক দুর্ঘটনা রোধ কল্পে ছাত্রদের মধ্যে লিফলেট বিতরন কর্মসুচী উদ্বোধন কালে আলোচনা সভায় বক্তাগন এ আহ্বান জানান।

ভালুকা উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ গোলাম মোস্তফা,উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম পিন্টু,ময়মনসিংহ জেলা পরিষদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মোঃ মোমতাজ উদ্দিন মোন্তা,ভালুকা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ফিরোজ তালুকদার,

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ চান মিয়া,ভালুকা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশেক উল্লাহ চৌধুরী,উপজেলা স্কাউটস সম্পাদক মোঃ আইয়ুব খান,ভালুকা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন মিলন,ট্রাফিক পুলিশের সহঃ ইন্সপেক্টর জুলহাস উদ্দিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ভালুকা পাইলট স্কুলের শিক্ষক মোঃ রফিকুল ইসলাম রফিক।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা শিক্ষা অফিসার জুয়েল আশরাফ,সহঃ শিক্ষা অফিসার শিকদার মোঃ হারুন অর রশিদ সহ বিভিন্ন গনমাধ্যমের প্রতিনিধি,শিক্ষক ও শিক্ষার্থীরা। অনুষ্ঠানে শিক্ষার্থীদের হাতে লিফলেট তুলে দেয়া হয়। পরে ভালুকা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে অনুরুপ কর্মসুচী উদ্বোধন করেন অতিথিগন। একই দিনে উপজেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে এ কর্মসুচী পালিত হয়।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1120 বার

 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com