স্কুলছাত্র শিশু সিয়াম হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন

Pub: মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ ৫:৫৭ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, সেপ্টেম্বর ৪, ২০১৮ ৫:৫৭ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের ফতুল্লার মাসদাইরের স্কুল ছাত্র আরাফাত রহমান সিয়াম আহমেদ (১০) হত্যা মামলার রায়ে ৬আসামীর মধ্যে তিনজনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও অপর ৩ জনকে খালাস প্রদান করেছেন আদালত। মঙ্গলবার ৪ সেপ্টেম্বর বিকেলে নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আনিছুর রহমান এ রায় ঘোষণা করেন।
যাবজ্জীবন দন্ডপ্রাপ্তরা হলেন, মাসদাইর এলাকার ফারুক মন্ডলের ছেলে মেহেদী মন্ডল, মাসদাইরের আরমান মিয়ার বাড়ির ভাড়াটিয়া আব্দুল মতিনের ছেলে ভ্যানচালক আসলাম ও শ্রমিক হালিম। অপহরণের পর গুমের অভিযোগে প্রত্যেককে আরও ৭ বছর কারাদন্ডের আদেশ দেন। একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থাদন্ড প্রদান করা হয়।
খালাসপ্রাপ্তরা হলো মাসদাইর এলাকার ফারুক মন্ডল, স্ত্রী মেরিনা মন্ডল, বিপ্লব। রায় ঘোষণার সময়ে আসলাম ছাড়া বাকি সবাই আদালতে উপস্থিত ছিলেন। তবে এ রায়ে অসন্তোষ প্রকাশ করেছেন নিহত সিয়ামের পরিবার। তারা উচ্চ আদালতে যাবেন বলে জানান।
সিয়াম মাসদাইর এলাকার মোস্তফা মতবরের ছেলে। সে মাসদাইরে আদর্শ স্কুলের ৪র্থ শ্রেণীর ছাত্র ছিল। ২০১৩ সালের ২৪ নভেম্বর মুন্সিগঞ্জের শান্তিনগর এলাকা থেকে বস্তাবন্দী অবস্থায় সিয়ামের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় সিয়ামের বাবা ব্যবসায়ী মোস্তফা বেপারী ফতুল্লা মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।
উল্লেখ্য, ২০১৫ সালের ২৪ মার্চ মামলাটির তদন্ত শেষে পুলিশ ৬ জনকে আসামি করে আদালতে চার্জশিট দাখিল করে। এদের মধ্যে পলাতক আসলাম ব্যতিত ৫ আসামিই রায় ঘোষণার সময় আদালতে উপস্থিত ছিলেন।
এ মামলায় গ্রেফতার হয়ে আসলাম নারায়ণগঞ্জ আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়েছিল। স্বীকারোক্তিতে আসলাম জানিয়েছিল, কবুতর কেনা নিয়ে পূর্ব বিরোধের জের ধরেই আরাফাত রহমান সিয়াম আহমেদকে (১০) হত্যা করা হয়েছে। পরে জামিনে মুক্ত হয়ে সে পালিয়ে যায়।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1128 বার

 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com