গাজীপুরে গ্রেপ্তার রিয়াজুল হান্নানসহ বিএনপির চার শতাধিক নেতাকর্মীর নামে পুলিশের মামলা

Pub: মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮ ১১:৪০ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, সেপ্টেম্বর ১১, ২০১৮ ১১:৪০ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

রেজাউল সরকার (আঁধার), গাজীপুর প্রতিনিধি : গাজীপুর জেলা ও মহানগর বিএনপির মানববন্ধন থেকে গ্রেপ্তার বিএনপির প্রয়াত নেতা আসম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নানসহ বিএনপির ৪৪০ নেতাকর্মীর নামে মামলা করেছে পুলিশ।

জয়দেবপুর থানা পুলিশের এসআই আব্দুল বাসেদ মিয়া বাদী হয়ে মঙ্গলবার মামলাটি দায়ের করেন।

ওই মামলায় গ্রেপ্তার বিএনপির প্রয়াত নেতা আসম হান্নান শাহের ছেলে শাহ রিয়াজুল হান্নান, গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর বিএনপি নেতা হান্নান মিয়া হান্নু, বিএনপি নেতা শহিদুজ্জামান শহিদ, হাসনাত মোহাম্মদ রায়হান, মাসুম সরকার এবং মো: সাজেদুল ইসলামকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ ছাড়া মামলার আসামিদের মধ্যে উল্লেখযোগ্যরা হলেন- গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন, সাধারণ সম্পাদক কাজী ছাইয়েদুল আলম বাবুল, গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক সোহরাব উদ্দিন, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রফিকুল ইসলাম বাচ্চু, ডা. মাজহারুল আলম, শ্রমিক দলের কেন্দ্রীয় নেতা সালাহ উদ্দিন সরকার, পীরজাদা এসএম রুহুল আমীন, জেলা বিএনপি নেতা মীর হালীমুজ্জামান ননী, শাহজাহান ফকির, শাখাওয়াৎ হোসেন সবুজ, সুরুজ আহমেদ, গাজীপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান বিএনপি নেতা ইজাদুর রহমান মিলন, গাজীপুর সিটি করপোরেশনের কাউন্সিলর বিএনপি নেতা ফয়সাল আহমাদ সরকার, হাসান আজমল ভূইয়া, সাবেক কাশিমপুর ইউপির চেয়ারম্যান শওকত হোসেন সরকার।

মামলার এজহার সূত্রে জানা যায়, সোমবার সরকারি কাজে বাধাদান, রাস্তায় বেআইনি সমাবেশ ডেকে প্রতিবন্ধকতা সৃষ্টি করে যানবাহন ভাঙচুর, পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে জনমনে আতঙ্ক সৃষ্টি করে। ওই সময় পুলিশের কনস্টেবল নাজমুল হোসেন, সাদ্দাম হোসেন ও শহিদুর রহমান আহত হয়। এ ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে মামলাটি করা হয়।

মামলায় ১৪০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত ২০০/ ৩০০ জনকে আসামি করা হয়েছে।

এ ব্যাপারে গাজীপুর মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. সোহরাব উদ্দিন বলেন, জেলা বিএনপির কার্যালয়ের সামনে শান্তিপূর্ণ মানববন্ধন কর্মসূচি চলাকালে পুলিশ অতর্কিতভাবে আমাদের ওপর লাঠিচার্জ করেছে। এতে আমাদের বেশকিছু নেতাকর্মী আহত হয়। পুলিশ উল্টো আমাদের নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ও মিথ্যা মামলা দিয়েছে।

গাজীপুর আদালতের পরিদর্শক মো. রবিউল ইসলাম জানান, শাহ রিয়াজুল হান্নান ও কাউন্সিলর হান্নান মিয়া হান্নুসহ ছয়জনকে মঙ্গলবার দুপুরে গাজীপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হলে বিচারক তাদের জামিন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1040 বার

আজকে

  • ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৪ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com