fbpx
 

নারায়ণগঞ্জে বিতর্কিত এসপি হারুনের মতবিনিময় সভা প্রেস ক্লাবসহ ৩টি সংগঠনের বর্জন

Pub: মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮ ৭:২৫ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, ডিসেম্বর ৪, ২০১৮ ৭:২৫ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : মঙ্গলবার (৪ ডিসেম্বর) বিকেল ৩টায় নবাগত বিতর্কিত পুলিশ সুপার হারুন অর রশিদের সাথে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে নারায়ণগঞ্জের প্রিন্ট, ইলেকট্রনিক ও অনলাইন মিডিয়ার সাথে মতবিনিময় সভার আয়োজন করেছে জেলা পুলিশ। তবে এ সভা বর্জন করেছে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও জেলা সাংবাদিক ইউনিয়ন ও জেলা সাংবাদিক সমিতি।
সোমবার রাত দশটা ৫৫ মিনিটে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এর একটি মোবাইল ফোন এসএম এস এর মাধ্যমে সাংবাদিকদের এ সভায় যোগ দেয়ার অনুরোধ জানানো হয়। তবে অনেকেই আবার এই এসএমএসও পাননি। সকালে অতিরিক্ত পুলিশ সুপার ডিএসবি ফারুক হোসেন টেলিফোনে সাংবাদিক নেতাদের সভার দাওয়াত দেন। তবে এর আগেই এ সভায় বর্জনের ব্যাপারে নারায়ণগঞ্জ প্রেসক্লাব ও নারায়ণগঞ্জ জেলা সাংবাদিক ইউনিয়ন ও জেলা সাংবাদিক সমিতি সিদ্ধান্ত নিয়েছে।
এ ব্যাপারে প্রেসক্লাবের সাধারন সম্পাদক শরীফ উদ্দিন সবুজ জানান, নারায়ণগঞ্জের ট্রাডিশন হচ্ছে জেলা প্রশাসক ও পুলিশ সুপার নারায়ণগঞ্জে যোগ দেয়ার পরে তারা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে চা-চক্রে মিলিত হন। এরপরে আমরা তাদের বিভিন্ন সভায় যোগ দেই।
সদ্য বিদায়ী পুলিশ সুপার আনিসুর রহমান নারায়ণগঞ্জে যোগ দেয়ার পরে এ ট্রাডিশন ভাংগার চেষ্টা হলে আমরা তার সভায় উপস্থিত হইনি। পরে তিনি দুঃখ প্রকাশ করে নারায়ণগঞ্জ প্রেসক্লাবে এসে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন।
এ বিষয়টি জানার পরেও আবারো একই ধরনের সভা আহ্বান দুঃখজনক। এ সভায় আহ্বানের আগে জেলা পুলিশের কোনো উর্ধ্বতন কর্মকর্তা সাংবাদিক নেতৃবৃন্দের কারো সাথে কোনো ধরনের যোগাযোগ করেননি। এসব কারনে প্রেসক্লাব, সাংবাদিক ইউনিয়ন ও সাংবাদিক সমিতি যৌথভাবে এ সভায় না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে।
উল্লেখ্য প্রায় ৫১ বছরের পুরনো নারায়ণগঞ্জ প্রেসক্লাব নারায়ণগঞ্জের সাংবাদিকদের প্রধানতম সংগঠন। নারায়ণগঞ্জ প্রেসক্লাবের ৬৭ জন ও নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের ৩৫ জন ও জেলা সাংবাদিক সমিতির ৩১ সদস্য রয়েছেন। যারা দেশের উল্লেখ্যযোগ্য বিভিন্ন ইলেকট্রনিক ও জাতীয় পত্রিকার নারায়ণগঞ্জের স্টাফ রিপোর্টার ও প্রতিনিধি। এছাড়া এরা অনেকেই নারায়ণগঞ্জের বিভিন্ন স্থানীয় দৈনিক ও অনলাইন মিডিয়ার কর্নধার ও কর্মী।
উল্লেখ্য ঐক্যফ্রন্টের প্রবল আপত্তির মুখেও তিনি মঙ্গলবার বেলা ১১ টায় নারায়ণগঞ্জ জেলায় যোগ দিয়েছেন। সমালোচিত সেই এসপি হারুন অর রশিদ। এ সময় তাকে নারী পুলিশ সদস্যরা ফুলের পাপড়ি ছিটিয়ে ও ফুল দিয়ে স্বাগত জানান, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন), অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ), অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি), অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সহ পুলিশ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ। সম্প্রতি পুলিশ সদর দফতর থেকে পাঠানো বদলির আদেশের চিঠি নির্বাচন কমিশন (ইসি) অনুমোদন দিলে নারায়ণগঞ্জের নতুন পুলিশ সুপারের (এসপি) দায়িত্ব পেয়েছেন বিতর্কিত পুলিশ কর্মকর্তা মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি সর্বশেষ গাজীপুর জেলার এসপি ছিলেন। সেখান থেকে তাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশে (ডিএমপি) সংযুক্ত করা হয়। এর আগে ২৭ নভেম্বর জেলার পুলিশ সুপার (এসপি) আনিসুর রহমানকে প্রত্যাহার করে ইসি। তার বিরুদ্ধে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট আপত্তি জানিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করেছিল।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ