fbpx
 

টেকনাফ উখিয়াকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া চান- বদি

Pub: রবিবার, জানুয়ারি ২৭, ২০১৯ ৪:৩৫ অপরাহ্ণ   |   Upd: রবিবার, জানুয়ারি ২৭, ২০১৯ ৪:৩৫ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

ফরিদ বাবুল, টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধিঃ

কক্সবাজারের সীমান্ত জনপদ টেকনাফ উখিয়াকে ইয়াবার গজব থেকে মুক্ত করতে দোয়া ও সহযোগিতা চেয়েছেন কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বদি। শনিবার (২৬ জানুয়ারি) দুপুর ২টায় টেকনাফ পৌরসভার উপজেলা আদর্শ কমপ্লেক্স মাঠে আয়োজিত মাহাফিল ও শুকরিয়া সভায় তিনি একথা বলেন। বদির নিজ উদ্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য ওই মাহাফিল ও শুকরিয়া সভার আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন টেকনাফ আল জামিয়া আল ইসলামিয়া বড় মাদ্রাসার প্রধান পরিচালক মাওলানা মুফতি কেফায়েত উল্লাহ।

সভায় বদি বলেন, কক্সবাজার বা অন্য কোথাও গেলে ইয়াবার বদনাম নিয়ে লজ্জায় মাথা নিচু করে থাকতে হয়। আমরা এ বদনামের ভাগি হচ্ছি। ইয়াবা যুব সমাজকে নষ্ট করছে, দেশ ও জাতিকে ধ্বংস করছে। ইয়াবার কারণে অনেক পরিবারের মা, বাবা, স্ত্রী, সন্তান শান্তিতে ঘুমাতে পারছে না। অনেক তাজাপ্রাণ বিসর্জন দিতে হয়েছে।

সাবেক এই সংসদ সদস্য বলেন, ইয়াবা নিয়ে সরকার হার্ড লাইনে আছে। টেকনাফকে ইয়াবামুক্ত করার জন্য আমরাও আপ্রাণ চেষ্টা করছি। সরকার ও প্রশাসন চেষ্টা করছে। কিন্তু কী কারণে সম্পূর্ণভাবে ইয়াবা বন্ধ হচ্ছে না কেন জানি না। তাই টেকনাফকে ইয়াবামুক্ত করতে আলেম সমাজের মাধ্যমে আল্লাহর কাছে দোয়া কামনা করছি। আমাদের একটিমাত্র কলঙ্ক সেটা হচ্ছে ইয়াবা। এ ইয়াবার কারণে এত বদনাম। এই বদনাম মুছতে সবোইকে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।
বদি আরও বলেন, যারা এখনও ইয়াবা চোরাচালানের সঙ্গে সম্পৃক্ত তাদের অনুরোধ করছি এটি বন্ধ করে সরকারের কাছে আত্মসর্পণ করুন। কোনও ইয়াবা চোরাচালানকারী যদি দ্বীনি মাহাফিলে গরু, ছাগল ও অনুদান দেয় সেটি গ্রহণ করবেন না। ইয়াবা পাচারকারীকে সমাজ থেকে ধিক্কার জানান। প্রত্যেক মসজিদ ও মাদ্রাসায় ইয়াবা প্রতিরোধের কথা বলি। ইয়াবা থেকে মুক্ত করতে আল্লাহর কাছে প্রার্থনা করি। গ্রামে গ্রামে যেসব ইয়াবা পাচারকারী রয়েছে তাদের তালিকা করে প্রশাসনকে দেওয়ার অনুরোধ জানাচ্ছি।

তিনি বলেন, আজ আমরা শপথ নেবো টেকনাফকে ইয়াবামুক্ত করতে। আমি ইয়াবামুক্ত টেকনাফ করতে চায়। প্রশাসনকে সহযোগিতা করতে চায়। তবে আমার পক্ষে একা সহযোগিতা করা সম্ভব নয়, তাই সবাইকে সঙ্গে নিয়ে কাজ করতে চায়। আল্লাহর কাছে দোয়া করবেন যাতে উখিয়া-টেকনাফকে ইয়াবামুক্ত করতে পারি।

আব্দুর রহমান বদি বলেন, ২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে সম্ভব সম্পন্ন হয়েছে। এজন্য সবাইকে ধন্যবাদ জানায়। এছাড়া উখিয়া-টেকনাফের দায়িত্বে থাকা বিভিন্ন কর্মকর্তাদের এ মাহফিল থেকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন— উপজেলা চেয়ারম্যান জাফর আহাম্মদ, ভাইস চেয়ারম্যান মো. রফিক উদ্দীন ও পৌর মেয়র হাজী মোহাম্মদ ইসলামসহ বিভিন্ন মাদ্রাসার পরিচালকরা। এসময় উপস্থিত ছিলেন সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী প্রমুখ। মাহাফিল শেষে প্রধান ওয়ারেজ মাওলানা হাফিজুর রহমান প্রধানমন্ত্রীসহ দেশ ও জাতীর কল্যাণ এবং টেকনাফকে ইয়াবামুক্ত করার জন্য দোয়া করেন।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ