দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাচনে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী সোলাই

Pub: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১২, ২০১৯ ৬:০১ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, ফেব্রুয়ারি ১২, ২০১৯ ৬:০২ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

শহিদুল ইসলাম কাজল জামালপুর ঃ জামালপুরের দেওয়ানগঞ্জে উপজেলা নির্বাচনে এবার আলোচনার কেন্দ্র বিন্দুতে রয়েছেন উপজেলা চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামীলীগের কৃষি বিষয়ক সম্পাদক সোলাইমান হোসেন সোলাই। দেওয়ানগঞ্জ উপজেলায় আওয়ামীলীগের রাজনীতিতে নৌকা প্রতিকের চেযারম্যান প্রার্থী আবুল কালাম আজাদের বিরুদ্ধে রাজনৈতিক স্বজন প্রীতি ও আতœীয়করণ নীতির অভিযোগ এনে তার বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে উপজেলা চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সোলাইমান হোসেন সোলাই। এদিকে আওয়ামীলীগের সিংহভাগ ত্যাগী, পরিক্ষিত ও পদবঞ্চিত অসংখ্য নেতা-কর্মীরা একাত্বতা ঘোষণা করায় আসন্ন উপজেলা নির্বাচনে দেওয়ানগঞ্জের সর্বত্রই উপজেলা চেয়ার‌্যান পদে জনসমর্থণ আদায়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী সোলাইমান হোসেন সোলাই।
দেওয়ানগঞ্জ উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও চুকাইবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম এবং বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল জানান, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে এবারো নৌকা প্রতিকের মনোনয়ন পেয়েছেন বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ। তার রাজনৈতিক স্বজন প্রীতি ও আতœীয়করণ নীতির বিরুদ্ধে দলীয় নেতা-কর্মীদের অভিযোগ দীর্ঘদিনের। আবুল কালাম আজাদের রাজনৈতিক স্বজন প্রীতি ও আতœীয়করণ নীতির গ্যারাকলে বিগত দিনে পদবঞ্চিত হয়েছেন আওয়ামীলীগের অসংখ্য ত্যাগী ও পরিক্ষিত নেতা-কর্মীরা। এজন্য দেওয়াগঞ্জ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের সিংহভাগ ত্যাগী নেতা-কর্মীরা নৌকা প্রতিকের দলীয় প্রার্থীকে বর্জন করে স্বতন্ত্র প্রার্থী আওয়ামীলীগের দীর্ঘদিনের ত্যাগী, পরীক্ষিত ও কর্মীবান্ধব নেতা সোলাইমান হোসেন সোলাই এর পক্ষে অবস্থান নিয়েছেন। ইতিমধ্যেই দলের সিংহভাগ ত্যাগী নেতা-কর্মীরা স্বতন্ত্র প্রার্থীর পক্ষে অবস্থান নিয়ে নির্বাচনী কার্যক্রম শুরু করায় উপজেলা চেয়ার‌্যান পদে জনসমর্থণ আদায়ে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছেন স্বতন্ত্র প্রার্থী সোলাইমান হোসেন সোলাই। এতে আসন্ন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের ভরাডুবি এবং স্বতন্ত্র প্রার্থী সোলাইমান হোসেন সোলাইয়ের নিশ্চিত বিজয়ের সম্ভাবনা তৈরি হয়েছে।
সরেজমিনে ঘুরে জানাগেছে, দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদে নৌকা প্রতিকের দলীয় প্রার্থীকে বর্জন করে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আওয়ামীলীগের কর্মীবান্ধব নেতা সোলাইমান হোসেন সোলাই। তার সাথে একাত্বতা ঘোষণা করেছেন দেওয়ানগঞ্জ উপজেলা, পৌর ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামীলীগের দীর্ঘদিনের ত্যাগী ও পরীক্ষিতি অসংখ্য নেতা-কর্মী। সোলাইমান হোসেন সোলাই ছাত্র জীবনে দেওয়ানগঞ্জ কলেজ ছাত্র সংসদের এজিএস, উপজেলা ছত্রলীগের সভাপতি ও উপজেলা যুবলীগের সভাপতির দায়িত্ব পালন করেছেন। এছাড়াও তিনি দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদের সাবেক নির্বাচিত ভাইস চেয়ারম্যান ছিলেন। স্বতন্ত্র প্রার্থী সোলাইমান হোসেন সোলাইয়ের সাথে গত সোমবার আনুষ্ঠানিকভাবে একাত্বতা ঘোষণাকারী নেতা-কর্মীদের মধ্যে রয়েছেন, উপজেলা যুবলীগের সভাপতি মাহফুজুর রহমান মাফুজ, সাধারণ সম্পাদক ও সাবেক ই্উপি চেয়ারম্যান মঞ্জুরুল ইসলাম, পৌর সাাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী জুয়েল, পৌর যুবলীগের আহ্বায়ক দেওয়ান ইমরান, পৌর কৃষকলীগ সভাপতি মনির হোসেন, সাবেক ভিপি মোস্তাফিজুর রহমান চান, চিকাজানি ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আজহারুল ইসলাম, সাধারণ সম্পাদক আছাদুজ্জামান, বাহাদুরাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ইউপি চেয়ারম্যান শাকিরুজ্জামান রাখাল, সাধারণ সম্পাদক জাহাঙ্গীীর আলম, হাতিভাঙ্গা ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রশিদ সরকার, পাররামরামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আফজালুল মজিদ শামুন, চরআমখাওয়া ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রবিউল ইসলাম, সহ-সভাপতি ইউনুস মোল্লা, ডাংধরা ইউনিয়ন আওয়ামীলীগের দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী সোলাইমান হোসেন সোলাই জানান, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, যুবলীগ সভাপতি মোঃ বাদল, সাধারণ সম্পাদক আনিছুর রহমান প্রমুখ।
দেওয়ানগঞ্জ উপজেলা চেয়ারম্যান পদের স্বতন্ত্র প্রার্থী সোলাইমান হোসেন সোলাই বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গঠনের প্রত্যয়ে দেওয়ানগঞ্জ উপজেলার সর্বত্রই গণমানুষের স্বার্থে প্রয়োজনীয় রাস্তঘাট ও ব্রীজ-কালভার্ট নির্মাণ এবং শিক্ষা, চিকিৎসা ও অসহায়দের সাহায্যের ক্ষেত্রে সুষম উন্নয়ন বরাদ্দ নিশ্চিত করতে চাই। এছাড়াও প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে দেওয়ানগঞ্জ উপজেলা ও পৌর আওয়ামীলীগের কমিটি থেকে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড শাখা কমিটি গঠন পর্যায়ে গণতান্ত্রিক উপায়ে দীর্ঘদিনের ত্যাগী ও পরিক্ষিত নেতাদের রাজনৈতিক নেতৃত্বে প্রতিষ্ঠিত করতে আমি সংকল্পবদ্ধ। আমার এই উদ্যোগকে স্বাগত জানিয়ে ইতিমধ্যেই আমার সাথে একাত্বতা ঘোষণা করেছেন দেওয়ানগঞ্জ উপজেলার আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগসহ তৃণমুলের দীর্ঘদিনের ত্যাগী ও পরিক্ষিত অসংখ্য নেতা-কর্মী এবং সর্বস্তরের ভোটাররা। তাই আওয়ামীলীগের দীর্ঘদিনের ত্যাগী ও পরিক্ষিত নেতা-কর্মীদের সার্বিক সহযোগীতায় আসন্ন দেওয়ানগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে আমি নিশ্চিত বিজয়ী হবো ইনশা আল্øাহ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ