প্রধানমন্ত্রীর কাছে মেয়র আইভীর বিরুদ্ধে শামীম ওসমানপন্থীদের স্মারকলিপি

Pub: মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৭:২২ অপরাহ্ণ   |   Upd: মঙ্গলবার, মার্চ ১৯, ২০১৯ ৭:২২ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করার চেষ্টা করছেন এমন অভিযোগ এনে নাসিকের মেয়র ও জেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি সেলিনা হায়াত আইভীর সাম্প্রতিকালে দেয়া কিছু বক্তব্য বিস্ময় প্রকাশ ও ব্যাখা চেয়ে বিষয়টি প্রধামন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করতে স্মারকলিপি দিয়েছেন সচেতন নাগরিক সমাজ এর ব্যানারে প্রভাবশালী এমপি শামীম ওসমান অনুসারীরা। গতকাল মঙ্গলবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের মাধ্যমে ওই স্মারকলিপিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট প্রেরণ করা হয়। ওই স্মারকলিপিতে মূল প্রতিপাদ্য বিষয় হলো, সম্প্রতি সিটি মেয়র আইভী এক সভায় বক্তব্য দেন যে, সাগর-রুনীর ব্যাপারে আমরা অনেক কিছুই জানি, অনেক কিছু জড়িত, তনু হত্যার বিচার কেন হচ্ছে না, সেটাও জানি কারা জড়িত। নারায়ণগঞ্জে আজ পর্যন্ত যত খুন হয়েছে সেসবই ওসমান পরিবারের দ্বারা হয়েছে। সম্প্রতি আইভীর সঙ্গে জামাতের কানেকশনের অডিও ফাঁসসহ আইভীর এরকম নানা বক্তব্যে জনমনে নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে। এছাড়া এ সংক্রান্ত নানা প্রশ্ন সরকারি দলের নেতৃবৃন্দকেও বিব্রত করছে। বিব্রতকর এ পরিস্থিতি জানাতেই ওই স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবর প্রেরণ করা হয়েছে বলে জানান জেলা সচেতন নাগরিক সমাজ। স্মারকলিপি প্রদান শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে প্রেস ব্রিফিং করেন জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল।

প্রধানমন্ত্রীকে দেওয়া স্মারকলিপিতে জেলা মুক্তিযোদ্ধা সংসদ, জেলা ও মহানগর আ’লীগের নেতৃবৃন্দ, জেলা আইনজীবী সমিতির নেতৃবৃন্দ, উপজেলা আ’লীগের নেতৃবৃন্দ, সিটি করপোরেশনের ২৪ জন কাউন্সিলর, নারায়ণগঞ্জ রাইফেল ক্লাব, ঐতিহ্যবাহি নারায়ণগঞ্জ ক্লাবের নেতৃবৃন্দ, চেম্বার অব কর্মাস, বিকেএমইএ, বাংলাদেশ হোসিয়ারি সমিতি, শিক্ষক নেতৃবৃন্দ, জেলার বিভিন্ন উপজেলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, পেশাজীবী স্বাধীনতা চিকিৎসক পরিষদ, পূজা উদযাপন পরিষদ, জেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ, আদালতের আইন কর্মকর্তাবৃন্দ, জেলা ক্রীড়া সংস্থার নেতৃবৃন্দ, ব্যাংক এমপ্লয়িজ এসোসিয়েশনের নেতৃবৃন্দ, জেলা পরিষদের সদস্যগণ, বিভিন্ন শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দ, বিভিন্ন মসজিদের ইমামগণ, ঘাতক দালাল নির্মূল কমিটির কয়েকশত নেতার স্বাক্ষর রয়েছে। তারা সবাই শামীম ওসমানপন্থী।
স্মারকলিপির বিষয়ে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীর সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, বিষিয়টি তিনি শুনেছেন। তবে স্মারকলিপিটি হাতে পেলে তিনি এ বিষয়ে তার প্রতিক্রিয়া ব্যক্ত করবেন।
জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান শেষে, নারায়ণগঞ্জ জেলা আইনজীবি সমিতির সভাপতি হাছান ফেরদৗস জুয়েল সাংবাদিকদের বলেন, সম্প্রতি বেশ কয়েকটি সমাবেশে নাসিক মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী ‘ওসমান পরিবার’কে নিয়ে নানা কুরুচিপূর্ণ বক্তব্য দিয়েছেন। নারায়ণগঞ্জের সব হত্যাকান্ডের সঙ্গে ওসমান পরিবারের সম্পৃক্ততা রয়েছে উল্লেখ করে ‘ওসমান পরিবার’কে খুনি পরিবার বলেও আখ্যা দিয়েছেন। আমরা নারায়ণগঞ্জের নাগরিক সমাজ এর তীব্র নিন্দা জানাই। তাছাড়া মেয়র আরো বলেছেন, সাংবাদিক দম্পতি সাগর-রুনি ও তনু হত্যার কেন বিচার হচ্ছে সেটা তিনি জানেন। এসব বক্তব্য দিয়ে তিনি প্রধানমন্ত্রী ও তার সরকারকে প্রশ্নবিদ্ধ করছেন। মেয়র আইভী সাংবাদিক দম্পতি সাগর-রুনি ও তনু হত্যার বিচার কেন হচ্ছে না সেটা যদি জেনে থাকেন তাহলে তা যেন দেশবাসীকে জানান। আমাদের প্রধানমন্ত্রীর কাছে দাবি, মেয়রের এই বক্তব্যের কারণ এবং তিনি কি জানেন সেটা জানার জন্য তাকে যেন জিজ্ঞাসাবাদের আওতায় আনা হয়।
নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের সভাপতি খালেদ হায়দার খান কাজল বলেন, যেহেতু মেয়র আইভী বলছেন তিনি সাগর-রুনি ও তনু হত্যাকান্ড নিয়ে অনেক কিছু জানেন, তাই তাকে আইন শৃঙ্খলা বাহিনী সেইসব হত্যাকান্ড সর্ম্পকে জিজ্ঞাসাবাদ করুক। তাকে জিজ্ঞাসাবাদ করে তার কাছ থেকে এসব হত্যাকান্ডের বিষয়ে জানা উচিত এবং জাতিকেও জানানো উচিত।
বাংলাদেশ হোসিয়ার সমিতির সভাপতি নাসিকের ১৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নাজমুল আলম সজল বলেন, মেয়র আইভী আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত থেকেও তিনি আওয়ামী লীগ ও এর সহযোগি সংগঠনের নেতাকর্মীদের বিরুদ্ধে যত কথা বলেছেন তার সিকি ভাগও স্বাধীনতা বিরোধী জামায়াত বা বিএনপির বিরুদ্ধে বলেননি। এ থেকেই তার সর্ম্পকে বোঝা যায় আসলে তার রাজনৈতিক দর্শণ কোন দিকের।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ