fbpx
 

আ.লীগে হাইব্রিড ঢুকেছে’, সতর্ক থাকার পরামর্শ নেতাদের

Pub: Monday, May 20, 2019 11:26 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

বাগেরহাট প্রতিনিধি :
কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি বলেছেন, ‘দলের নেতৃত্ব বদল করে বর্তমান সভাপতি, সম্পাদকদের পদ থেকে সরিয়ে দিয়ে হাইব্রিডদের দিয়ে দল গোছানোর লক্ষ্য আওয়ামী লীগের নয়। দলের বর্তমান নেতৃত্ব কিন্তু একদিনে সৃষ্টি হয়নি, এই সৃষ্টির পেছনে দীর্ঘ ত্যাগ সংগ্রাম রয়েছে। একদিনে এমপি, একদিনে মন্ত্রী হওয়া যায়, কিন্তু একদিনে নেতা হওয়া যায় না। তাই দলের গঠনতন্ত্র মেনে নির্ধারিত সময়ে জেলার সকল ইউনিটের সম্মেলন শেষ করতে নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান।’

সোমবার দুপুরে বাগেরহাট শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় বিশেষ অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

আওয়ামী লীগের বিগত তিনটি জাতীয় নির্বাচনে দলের বিজয়ের কথা স্মরণ করিয়ে দিয়ে তৃণমূলের নেতাকর্মীদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর চাচাতো ভাই বাগেরহাট-১ আসনের সাংসদ শেখ হেলাল উদ্দীন বলেছেন, ‘দলে ভাড়া করা অর্থাৎ হাইব্রিড লোকের দরকার নেই। বিগত দিনে কিন্তু আমাদের দলের নেতাদের হাত ধরে ক্ষমতায় এসেছি। আপনাদের পাশের ভাই আমাদের কাছের মানুষের (নেতাদের) ঘাড়ের উপর ভর করে আওয়ামী লীগ হয়ে গেল। আমরা যারা নেতৃত্ব দেই, তাদের কাছে যদি ওই হাইব্রিডদের সাথে নিয়ে দলের নেতারা আসেন তাহলে তাদের আমরা চিনতে পারি না। তাই আগামীতে দলের নেতারা যেন হাইব্রিডদের বিষয়ে সতর্ক থাকেন তার জন্য পরামর্শ দেন ওই নেতা। হাইব্রিডদের ছাড়াই তো আমরা চলতে পারি। এই হাইব্রিডরা হচ্ছে সুযোগ সন্ধানী। ওরা কিন্তু ভবিষ্যতে আপনাদের ছেড়ে চলে যাবে। হাইব্রিডদের মধ্যে কিছু দালালরা দলের ভেতরে ঢুকে চাকরি দেয়ার কথা বলে বেকারদের কাছ থেকে টাকা নিয়ে হাতিয়ে নিচ্ছে। এগুলো বন্ধ করতে হবে। এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি দেন।’

আগামী দলের নেতাকর্মীদের বিনা পয়সায় চাকরির ব্যবস্থা করতে হবে। তাই বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে দলের ভেতরে থাকা অর্ন্তকোন্দল ভুলে দলকে শক্তিশালী করে গড়ে তুলতে তৃণমূলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ হেলাল উদ্দীন।

বাগেরহাট শহরের জেলা পরিষদ অডিটোরিয়ামে জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় উদ্বোধক হিসেবে উপস্থিত হয়ে তিনি এসব কথা বলেন।

দক্ষিণাঞ্চলের দশ জেলায় আওয়ামী লীগকে সংগঠিত করতে কেন্দ্রীয় আওয়ামী জেলায় জেলায় সফর শুরু করে। তারই অংশ হিসেবে সোমবার বাগেরহাটে আসেন কেন্দ্রীয় নেতৃবৃন্দ। বাগেরহাট সফর দিয়ে শেষ হলো দক্ষিণাঞ্চলের আওয়ামী লীগের দশ জেলার সাংগঠনিক সফর।

আওয়ামী লীগে স্বাধীনতাবিরোধী শক্তি প্রবেশ করেছে। এদের এখই পরিহার করা না গেলে দল একদিন নিশ্চিহ্ন হয়ে যাবে বলে জেলা আওয়ামী লীগ আয়োজিত প্রতিনিধি সভায় ক্ষোভ প্রকাশ করে এই মন্তব্য করেন মোরেলগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ইমদাদুল হক। দলের ত্যাগী নেতাকর্মীরা দলের উপর অভিমান করতে পারে কিন্তু বিশ্বাস ঘাতকতা ও বেঈমানি করতে পারে না। তাই আমরা এই অবস্থার পরিবর্তন চাই।

শরণখোলা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাইফুল ইসলাম খোকন ক্ষোভ প্রকাশ করে বলেন, দলের ভেতরে অন্যদল থেকে আসা হাইব্রিডরা এখন মূল একাদশে খেলার সুযোগ পেয়েছে। দলের ত্যাগীরা এখন সাইড লাইনে অতিরিক্ত খেলোয়াড় হিসেবে বসে আছে। দলে ভেড়া এসব হাইব্রিডরা দলকে ডুবাচ্ছে। তাই এখনই এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে দলের শীর্ষ নেতাদের হস্তক্ষেপ চেয়েছেন।

বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ কামরুজ্জামান টুকু বলেন, আগামী অক্টোবরে আওয়ামী লীগের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তার আগে বাগেরহাট জেলার ৭৫টি ইউনিয়নের সকল ওয়ার্ডের সম্মেলন আগামী ২০ জুলাইয়ের মধ্যে শেষ করতে হবে। এরপর ৩১ জুলাইয়ের মধ্যে জেলার নয়টি উপজেলা ও তিনটি পৌরসভার পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রতিশ্রুতি দেন ওই নেতা।

প্রতিনিধি সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, কেন্দ্রীয় নেতা এস এম কামাল হোসেন, আমিরুল আলম মিলন, পারভীন জামান কল্পনাসহ জেলা, পৌরসভা ও উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ