fbpx
 

দু:সময়ের ত্যাগী ও গ্রহণযোগ্য নেতাকে চায় ইউনিয়নের তৃনমূল আ’লীগ

Pub: বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯ ২:২৩ অপরাহ্ণ   |   Upd: বৃহস্পতিবার, অক্টোবর ১০, ২০১৯ ২:২৩ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

স্টাফ করেসপন্ডেট, ময়মনসিংহ :

অক্টোবরেই শেষ হচ্ছে আওয়ামী লীগের বর্তমান কমিটির মেয়াদ। এরপরই অনুষ্ঠিত হবে দলটির ২১তম জাতীয় সম্মেলন। এরই মধ্যে সম্মেলনের প্রস্তুতির নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত আওয়ামী লীগকে নতুন আঙ্গিকে সাজানো হবে। পুরনো বা মেয়াদোত্তীর্ণ কোনো কমিটিই বহাল থাকবে না। নবীনদের দিয়ে দল সাজানো হবে। প্রবীণদেরও দলের কাজে লাগানো হবে। সম্মেলনের প্রক্রিয়া শুরু হয়েছে।

এরই ধারাবাহিকতায় ময়মনসিংহে ফুলবাড়িয়া উপজেলা আওয়ামী লীগকে ঢেলে সাজাতে উপজেলার প্রতিটি ইউনিয়নে সম্মেলনের মাধ্যমে সাংগঠনিকভাবে দক্ষ ও সঠিক নেতৃত্ব বাছাই করতে সম্মেলন শুরু হয়েছে। আগামী ১১ই অক্টোবর উপজেলার ১নং নাওগাঁও ইউনিয়ন আ’লীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ইউনিয়নের এ সম্মেলনকে সামনে রেখে নতুন করে সরগরম হতে শুরু করেছে উপজেলা আওয়ামী লীগ ও তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা। তারা এখন অনেকটাই চাঙ্গা।

ইউনিয়নের তৃনমূল নেতাকর্মীরা বলেন, ফুলবাড়ীয়া উপজেলার ১৩টি ইউনিয়ন এর মধ্যে নাওগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতি সাংগঠনিকভাবে অত্যন্ত সুসংগঠিত অবস্থানে রয়েছে। এখানে গ্রুপিং লবিং কিছুটা থাকলেও দল ও রাজনৈতিক স্বার্থে প্রতিটি নেতা-কর্মীই ফুলবাড়িয়া আ’লীগের অবিসংবাদিত নেতা, বর্ষীয়ান রাজনীতিক ও সফল সাংসদ আলহাজ্ব এ্যাডভোকেট মোসলেম উদ্দিনের নেতৃত্বে ঐক্যবদ্ধ।

নাওগাঁও ইউনিয়নের সম্মেলনে তৃণমূল আওয়ামী লীগ নেতাকর্মীরা চাইছেন একজন মাঠের নেতাকে। বিগত দিনে দুঃসময়ে দলের জন্য কাজ করেছেন এবং নেতকর্মীদের বিপদ-আপদে ছুটে গেছেন এমন ত্যাগী নেতাকে সাধারন সম্পাদক করার দাবি জানান তারা। একই সঙ্গে তৃণমূল নেতাকর্মীদের দাবি যারা বিএনপি থেকে আওয়ামী লীগে এসেছেন তাদের যেন নেতৃত্বে না আনা হয়।

আসছে আগামী শুক্রবার নাওগাঁও ইউনিয়ন আ’লীগের সম্মেলনে নতুন নেতৃত্বে আসতে সভাপতি ও সাধারন সম্পাদক পদে অনেকেই প্রার্থী হয়েছেন। তারা ইতিমধ্যে জেলা ও উপজেলার বিভিন্ন নেতৃবৃন্দের কাছে লবিং শুরু করেছেন।

তৃণমূল আওয়ামী লীগ নেতারা মনে করেন, যাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ রয়েছে এমন লোককে নেতৃত্বে না আনাই ভালো।

তবে,ইউনিয়ন তৃনমূল নেতাকর্মীদের দাবী ফুলবাড়িয়া উপজেলা আ’লীগের কান্ডারী, দলের দু’সময়ে ওয়ান ইলেভেন পরীক্ষায় উর্ওীণ, উন্নয়নের রুপকার, অবিসংবাদিত জননেতা, সফল সাংসদ আলহাজ্ব এ্যাড.মোসলেম উদ্দিনের সঠিক দিক নির্দেশনায় ও সুন্দর আগামীর ফুলবাড়িয়া গড়তে বঙ্গকন্যা বিশ্বনেতা সফল প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের কর্মী হয়ে পিতার কাজগুলোর সঠিক বাস্তবায়নে রুপ দিতে কাজ করছেন উপজেলা আ’লীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আলহাজ্ব ইমদাদুল হক সেলিমের নেতৃত্বে বিশ্বস্ত ভ্যানগার্ড হয়ে ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলে দলকে সুসংগঠিত করতে দীর্ঘদিন ধরে ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করা আসা মাঠের নেতাকেই চায় তৃনমূল নেতাকর্মীরা।

এদিকে, তৃণমূল নেতাকর্মীদের কাছে বর্তমান ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো: আব্দুস সালাম একজন দক্ষ, গ্রহণযোগ্য ও জনপ্রিয় নেতা হিসেবে ইতিমধ্যে তিনি আস্হা অর্জন করেছেন। দলকে সুসংগঠিত করে নেতৃত্ব দিয়ে আসা নেতাকে ভারপ্রাপ্ত থেকে ভারমুক্ত করতে কাউন্সিলরদের কাছে জোরালো দাবী জানিয়েছে নেতাকর্মীরা।

তৃণমূল যাকে মূল্যায়ন করেছে তাকেই পুনরায় সাধারন সম্পাদকের পদে দেখতে চায় ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চলের নেতাকর্মী। তারা কোনো বিতর্কিত লোককে নেতৃত্বে দেখতে চায় না। তাহলে দলের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা মূল্যায়িত হবে না।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ