fbpx
 

রাজশাহীতে বেগম জিয়ার মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশ

Pub: সোমবার, মার্চ ২, ২০২০ ৯:২৬ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

বিএনপি কারো রক্তচক্ষুকে ভয় পায়না :মিনু
প্রেস বিজ্ঞপ্তি: ভুটান নয়, সিকিম নয় এদেশ আমার বাংলাদেশ। বাংলাদেশের উন্নয়নের রুপকার, গণতন্ত্রের পুরোধা ও বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি এবং স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ২৬ মার্চ বাংলাদেশের স্বাধীনতা ঘোষনা করেন। তাঁর ঘোষনায় দেশের হিন্দু, মুসলিম, খ্রীষ্টান, বৌধ্যসহ সকল ধর্মের জনগণ রাস্তায় নেমে হানাদার পাকিস্তানী বাহির বিরুদ্ধে আপ্রান যুদ্ধ করে দেশ স্বাধীন করেন। সেই দেশে একনায়কতন্ত্র ও বাকশাল কোনভাবেই প্রতিষ্ঠিত হতে দেয়া হবেনা। গতকাল সোমবার বিকেলে বিএনপি’র কেন্দ্রীয় কর্মসূচী মানববন্ধন থাকলেও রাজশাহী মহানগর ও জেলা বিএনািপ’র আয়োজনে নগরীর মালোপাড়াস্থ বিএনপি কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপার্সন তিনবারের সাবেক প্রধানমন্ত্রী, গণতন্ত্রের মাতা দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তির দাবীতে বিক্ষোভ সমাবেশে অনুষ্ঠিত হয়। এই সমাবেশে প্রধান অতিথি বক্তব্যে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু এই কথা বলেন।
মিনু বলেন, এদেশ কারো বাপ-দাদার সম্পত্তি নয়। এদেশ অসাম্প্রদায়িক ও সৌহার্দপূর্ন একটি দেশ। কিন্তু পার্শবর্তী দেশ ভারতে বর্তমান বিজেপি সরকারের প্রধানমন্ত্রী মোদির নির্দেশে এ পর্যন্ত ৫০ জন মুসলমানকে অমানবিকভাবে নির্যাতন করে হত্যা করা হয়েছে। সেখানে মুসলিমদের উপর নির্যাতন অব্যাহত থাকলেও বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী কোন প্রকার প্রতিক্রিয়া বা কৈফিয়ত চাননি। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন এটা ভারতের অভ্যান্তরিন বিষয়। বাঙ্গলী মুসলিমদের বাংলাদেশে পাঠানোর জন্য আইন পাশ করেছে ভারত সরকার, মুসলিমদের নির্যাতন অব্যাহত রাখলেও মুজিব শতবর্ষে সেই ভারতের প্রধানমন্ত্রীকে নির্লজ্জভাবে বাংলাদেশে আসার জন্য সরকার আমন্ত্রণ করেছে। বিএনপি ও দেশবাসীর শরীরে একবিন্দু রক্ত থাকা পর্যন্ত মোদিকে এদেশে আসতে দেয়া হবে না বলে বক্তব্যে উল্লেখ করে তিনি । তিনি আরো বলেন, বেগম জিয়া ভাঙ্গবে তপু মোচকাবেনা। আর তাঁর সৈনিকেরা প্রাণ দিবে তপু সরকারের নিকট মাথা নত করবে এবং কারো রক্তচক্ষুকে ভয় পূর্বেও করেনি, ভবিষ্যতেও করবেনা । বেগম খালেদা মুক্তির আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুত থাকার আহবান জানান মিনু।
বিএনপি কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য ও জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুণর্বাসন বিষয়ক সহ-সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বিএনপি কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজী হেনা, জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন আলী, অধ্যাপক সিরাজুল ইসলাম, সদর উদ্দিন, মিজানুর রহমান মিজান, আব্দুস সালাম সাওয়াল, আব্দুর রাজ্জাক, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল ও সেলিম রেজা বাচ্চু। সমাবেশ সঞ্চালনা করেন মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা।
এছাড়াও বোয়লিয়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, শাহ্ মখ্দুম থানা বিএনপি’র সভাপতি মনিরুজ্জামান শরীফ, মহানগর বিএ নপি’র যুগ্ম সাধারণ সম্পাদক বজলুল হক মন্টু,বোয়ালিয়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক রবিউল ইসলাম মিলু, ৬নং ওয়ার্ড বিএিনপি’র সভাপতি গোলাম নবী গোলাপ, সাবেক কাউন্সিলর সোহরাব হোসেন, ১নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি শহীদ আলম, ৩নং ওয়ার্ড বিএনপি’ সভাপতি ওয়াজির উজির, ৭নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি বজলুর রহমান কচি, ১নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক শামীম রেজা, ২৪ নং ওয়ার্ড বিএনপি’র সাধারণ সম্পাদক বদিউল হক মন্টু, মহানগর কৃষক দলের আহবায়ক ওয়াদুদ হাসান পিন্টু, সদস্য সচিব গোলাম সাকলায়েন ইকো, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, সাবেক সাধারণ সম্পাদক মাহফুজুল হাসনাইন হিকোল, বর্তমান সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, সিনিয়র সহ-সভাপতি ম্নাুল হক হারু, জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি সুলতান আহম্মেদ, মোজাফ্ফর হোসেন মুকুল, সাংগঠনিক সম্পাদক জুলফিকার রহমান ভুট্টো, মহানগর যুবদলের যুগ্ম আহবায়ক রুহুল আমিন বাবলু, আপেল, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি জাকির হোসেন রিমন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক ওয়ালিউজ্জামান পরাগ, মহানগর মহিলা দলের যুগ্ম আহবায়ক এ্যাডভোকেট রওশন আরা পপি, অধ্যাপিকা সখিনা খাতুন, মুসলিমা বেলী, সামসুন নাহার, জরিনা, রোজি, ও নারী নেত্রী রিতা উপস্থিত ছিলেন।
আরো উপস্থিত ছিলেন ছাত্রদল কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) ও মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি, সভাপতি আসাদুজ্জামান জনি, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনি, যুগ্ম সাধারণ সম্পাদক আকবর আলী জ্যাকি, রাবি ছাত্রদলের যুগ্ম সাধরণ সম্পাদক সুলতান আহম্মেদ রাহীসহ মহানগর, থানা, উপজেলা, ইউনিয়ন ও বিভিন্ন ওয়ার্ডের বিএনপি, অঙ্গ ও সংগঠনের নেতাকর্মীবৃন্দ। উপস্থিত নেতাকর্মীরা বেগম জিয়ার মুক্তির জন্য মুহুর মুহু স্লোগান দিতে থাকেন। এছাড়াও তারা বিভিন্ন স্থান থেকে বিক্ষোভ মিছিল নিয়ে সমাবেশ স্থলে হাজির হন।

Hits: 29


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ