খেলোয়াড়দের কারণেই বিসিবির সঙ্গে রবির চুক্তি বাতিল!

Pub: সোমবার, আগস্ট ২৭, ২০১৮ ১০:০২ অপরাহ্ণ   |   Upd: সোমবার, আগস্ট ২৭, ২০১৮ ১০:০২ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সঙ্গে মোবাইল ফোন অপারেটর রবি’র স্পন্সরশিপ বাতিলের কারণ ব্যাখ্যা করেছে বিসিবি। কারণ হিসেবে খেলোয়াড়দের ব্যক্তিগত চুক্তির বিষয়টিকে দায়ী করা হয়েছে।

২০১৯ সালের বিশ্বকাপ পর্যন্ত বিসিবির সঙ্গে চুক্তির মেয়াদ থাকলেও মেয়াদ শেষ হওয়ার অনেক আগেই রবিবার (২৬ আগস্ট) সেটি বাতিল করে দেয় প্রতিষ্ঠানটি।

সোমবার (২৭ আগস্ট) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী  জানান, প্রতিদ্বন্দ্বী মোবাইল অপারেটর প্রতিষ্ঠানের সঙ্গে ক্রিকেটারদের চুক্তি ও তাদের হয়ে প্রচারণায় অংশ নেওয়াতে ঘোর আপত্তি ছিল রবির।

নিজামউদ্দিন বলেন, ‘প্রতিদ্বন্দ্বী ব্র্যান্ডের সঙ্গে ব্যক্তিগতভাবে খেলোয়াড়দের চুক্তি নিয়ে তাদের (রবি) আপত্তি ছিল। আর সেটা পুরোপুরি সমাধান না হওয়ায় তারা এই পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছে।’

তিনি আরও বলেন, ‘যাইহোক আমাদের মনে হয়েছে বিষয়টা তাদের অন্য কৌশলগত কারণে হতে পারে। আপনারা জানেন যে, সাকিবের সঙ্গে একটা মোবাইল কোম্পানির চুক্তি ছিল, সেটা বাতিল করেছিলেন তিনি। তামিম ইকবালও চুক্তি বাতিল করেছেন, আরেক মোবাইল অপারেটরের সঙ্গে মাশরাফির চুক্তি বাতিল প্রক্রিয়ার মধ্যে আছে। আমরা এই প্রক্রিয়ার মধ্যে দিয়েই যাচ্ছিলাম। সে কারণে আমাদের কাছে রবির সিদ্ধান্ত হতবাক করার মতো।’

চুক্তি বাতিল করায় রবি’কে ক্ষতিপূরণ দিতে হবে কিনা এমন প্রশ্নে বিবিসি’র প্রধান নির্বাহী বলেন, ‘না, জরিমানার বিষয়টা নেই। তাদের লিগ্যাল টিম ও আমাদের লিগ্যাল টিম বসে মীমাংসা করবে। আমাদের দাবি থাকবে যতক্ষণ চুক্তি ছিল, সেটার পুরো অর্থ দেওয়ার। আমরা এই জায়গায় অনড় আছি।’

২০১৯ বিশ্বকাপ পর্যন্ত রবির সঙ্গে দুই বছরের চুক্তি ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ডের। বাংলাদেশ পুরুষ, নারী, অনূর্ধ্ব-১৯ এবং ‘এ’ দলের স্পন্সরশিপের দায়িত্বে ছিল প্রতিষ্ঠানটি।

২০১৫ সালে প্রথম দফায় বিসিবির সঙ্গে স্পন্সরশিপের চুক্তি হয় রবির। সে সময় ভিত্তিমূল্য ছিল ৩০ কোটি টাকা। সেবার চূড়ান্ত দরপত্রে গ্রামীণফোনকে হারিয়ে ৪১ কোটি ৪১ লাখ টাকায় স্বত্ব পেয়েছিল ‘টপ অব মাইন্ড’। পরে তাদের কাছ থেকেই স্পন্সরশিপ স্বত্ব কিনে নেয় রবি। তারপর আবারও দুই বছরের চুক্তিতে জাতীয় দলের পাশে থাকার ঘোষণা দেয় প্রতিষ্ঠানটি।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1062 বার

আজকে

  • ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com