fbpx
 

সাকিবের মা বিশ্বকাপ দেখবেন ইংল্যান্ডে, রিয়াদ-মোসাদ্দেকের মা টিভিতে

Pub: বুধবার, মে ২৯, ২০১৯ ৪:৫৮ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

বিশ্বকাপের এক মাস আগেই দেশ ত্যাগ করেছিল বাংলাদেশ দল। ত্রিদেশীয় সিরিজ শেষ করে আয়ারল্যান্ড থেকে বিশ্বকাপের দেশ ইংল্যান্ডে উড়াল দেয় টাইগারা। কাল থেকে মাঠে গড়াবে বিশ্বকাপ আর বাংলাদেশ দলের প্রথম খেলা ২ জুলাই।

প্রায় আড়াই মাসের লম্বা সফর করছে টাইগাররা। রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে হওয়ায় বেশি ম্যাচ খেলা হয়ে প্রতিটি দলের। এতে বেশি সময় ধরে থাকতে হয়ে বিশ্বকাপ মঞ্চে।

দীর্ঘ দিন ধরে পরিবারের বাহিরে থাকবে জাতীয় দলের ক্রিকেটাররা। তাই স্বাভাবিক ভাবেই মা-বাবা-ভাই-বোন-স্ত্রী-সন্তান মিস করবে প্রিয় মানুষটাকে। সবচেয়ে বেশি মিস করবে মা, কারণ প্রিয় সন্তাটি তার থেকে হাজার হাজার মাইল দূরে অবস্থান করছে।

তবে মিস করার চেয়ে বড় বিষয় তার সন্তার দেশের প্রতিনিধিত্ব করছে। ষোল কোটি মানুষের বত্রিশ কোটি চোখ তাদের দিকে তাকিয়ে আছে। তাইতো মায়ের সেই মন খারাপ যেন গর্বে পরিণত হচ্ছে।

আসন্ন বিশ্বকাপের বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের মা শিরিন আকতার মাঠে বসে খেলা দেখবেন। যদিও এর আগে তিনি কখনো মাঠে বসে সরাসরি ছেলে সাকিব আল হাসানের খেলা দেখেননি।

কারণ হিসেবে শিরিন আকতার বলেন, ‘স্টেডিয়ামে গেলে আমার কেমন অস্থির লাগে। একসময় মিরপুরে যখন সাকিবের বাসা ছিল, তখন সন্ধ্যায় আমাকে স্টেডিয়ামে হাঁটতে নিয়ে যেত। আমি একদিন গিয়েই বললাম, আমি এখানে আর হাঁটতে আসব না। ফাঁকা স্টেডিয়ামেই কেমন যেন লাগছিল আমার।’

তবে এবার যাচ্ছেন ইংল্যান্ড। দেখবেন বিশ্বকাপের মত বড় আসরে ছেলের খেলা। বিশ্বসেরা অলরাউন্ডারের মা বলেন, ‘আগে যাই তো, মাঠে গিয়ে না হোটেলে বসে খেলা দেখব, তখন দেখা যাবে। বিশ্বকাপে বাংলাদেশ দল ভালো খেলুক।’

সাকিবের মায়ের মত মাঠে বসে খেলা দেখার তেমন আগ্রহ নেই বাংলাদেশ দলের অন্যতম অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন সৈকতের মার। হোসনে আরা বেগমের মাঠের চেয়েও নিজের ঘরে টেলিভিশনে খেলা দেখতেই তিনি বেশি স্বাছন্দ্য বোধ করেন।

ছেলে মোসাদ্দেকের খেলা মাত্র একবার স্টেডিয়ামে বসে দেখেছেন হোসনে আরা বেগম। সেটা ছিল বিপিএলের ক্রিকেট ম্যাচ। ঘরে বসে টেলিভিশনে ছেলের খেলা দেখার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, যতক্ষণ মোসাদ্দেক ব্যাট করেন, ততক্ষণই তিনি ছেলের জন্য দোয়া করেন। ওই সময়টায় তিনি চোখের পলক ফেলতেও আগ্রহী নন। ‘শুধু নিজের ছেলের ব্যাটিং নয়, বাংলাদেশের খেলা হলে যতক্ষণ ম্যাচ শেষ না হয়, ততক্ষণই টেলিভিশনের সামনে থাকি।’

সাকিব-মোসাদ্দেকের মায়ের সাথে অনেকটাই মিল ‘সাইলেন্ট কিলার’ খ্যাত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদের মা আরাফাত বেগম। তিনিও মাঠের তুলনায় ঘরে বসে টিভিতে খেলা দেখতে পছণ্দ করেন। ছেলের খেলা দুটি আন্তর্জাতিক ম্যাচ মিরপুর স্টেডিয়ামে বসে দেখেছেন তিনি।

তার কাছেও মাঠের চেয়ে ঘরে বসে টিভিতে খেলা দেখতেই বেশি স্বস্তি পান তিনি। মাহমুদউল্লাহ যতক্ষণ ব্যাট করেন, ততক্ষণই তিনি ভীষণ উৎকণ্ঠায় কাটান। কখনো টিভির সামনে বসেন, আবার কখনো পায়চারি করেন, এভাবেই কেটে যায় খেলার সময়।

Hits: 1


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ