ঢাকায় চলছে তৃতীয় দিনের পশু কোরবানি

Pub: শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮ ১:৪১ অপরাহ্ণ   |   Upd: শুক্রবার, আগস্ট ২৪, ২০১৮ ১:৪১ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

কোরবানির প্রথমদিনের মতো তৃতীয় দিনে আজও অনেকেই পশু কোরবানি করেছেন। এদিকে পশু কোরবানির জন্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশেন এলাকায় ৬২০টি এবং উত্তর সিটি করপোরেশন এলাকায় ৫৫০টি স্থান নির্ধারণ করা হয়। এরপরও নগরবাসীকে বাসার সামনের রাস্তায়, অলিগলিতে কোরবানি দিতে দেখা গেছে।

ডিএসসিসির মেয়র সাঈদ খোকন বলেন, নগরবাসীকে রাস্তায় কিংবা খোলা জায়গায় কোরবানি না করার অনুরোধ জানানো হলেও অনেকে রাস্তাসহ খোলা স্থানে কোরবানি দিচ্ছেন। খোলা স্থানে পশু জবাই করার কারণে পরিবেশ দূষিত হয়েছে। সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি। নয়াবাজারে পশু কোরবানি দিয়েছেন এমন একজন বলেন, বাসার সামনে কোরবানি করায় ঝামেলা কম। তাই বাসার সামনেই আমরা পশু কোরবানি করেছি। রক্ত, বর্জ্য এগুলো আমরা নিজ দায়িত্বেই পরিষ্কার করে ফেলবো।

এদিকে সিদ্দিকবাজার এলাকার এক বাসিন্দা বলেন, প্রতি বছর তিন দিন কোরবানি দেই। এ বছর ১২টি গরু-মহিষ কোরবানি দিয়েছি। প্রথমদিনে ছয়টি, দ্বিতীয় দিনে তিনটি, আজ (তৃতীয় দিনে) তিনটি পশু কোরবানি দিয়েছি। এছাড়া ৭টি খাসি কোরবানি দিয়েছি। কুরবানির মাংস বন্টন পদ্ধতি অনুযায়ী তিন ভাগ করে একভাগ নিজে রেখে অপর দুই ভাগ আত্মীয় ও গরিব-মিসকিনদের দান করেছি।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1133 বার

আজকে

  • ১০ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৫শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com