উত্তরায় শ্রমিক অসন্তোষ, মহাসড়ক অবরোধ

Pub: বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ ২:০৮ অপরাহ্ণ   |   Upd: বৃহস্পতিবার, আগস্ট ৩০, ২০১৮ ২:০৮ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

উত্তরা প্রতিনিধি:
রাজধানীর উত্তরায় শ্রমিক অসন্তোষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছেন বিক্ষুব্ধ শ্রমিকরা। এতে রাস্তার দুপাশে প্রায় ৩০ কিলোমিটার যানজট সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে বিভিন্ন গার্মেন্টস শ্রমিকরা সড়কে নেমে বিভিন্ন দাবিতে বিক্ষোভ করতে থাকেন।

হাসান আলী নামে এক শ্রমিক যুগান্তরকে জানান, গত ২০ আগস্ট বেতন-বোনাসের দাবিতে দক্ষিণখানের আটিপাড়া অবস্থিত টপ জিন্স ফ্যাক্টরির শ্রমিকরা আন্দোলন শুরু করেন। সেই সময় অন্যায়ভাবে ২৮ শ্রমিককে চাকরিচ্যুত করা হয় এবং বহিরাগত সন্ত্রাসী দিয়ে শ্রমিকদের মারধর করা হয়।

এতে গুরুতর আহত হন ওই টপ জিনসের আয়রনম্যান মফিজুল। এ নিয়ে আজ সকালে তারা বিভিন্ন দাবিতে ফ্যাক্টরির সামনে জড়ো হলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়। এতে তারা ক্ষিপ্ত হয়ে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। এ সময় তাদের সঙ্গে যুক্ত হয় উত্তরা এবং তার আশপাশের আরও বিভিন্ন গার্মেন্টসের শ্রমিকরা।

উত্তরা জসিমউদ্দিন রোড থেকে আব্দুল্লাহপুর পর্যন্ত হাজার হাজার শ্রমিক রাস্তা অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। শেষ খবর পাওয়া পর্যন্ত হাজার হাজার শ্রমিক ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখেন। এ সময় আবদুল্লাহপুর থেকে গাজীপুর চৌরাস্তা পর্যন্ত এবং জসিমউদ্দিন রোড থেকে বনানী পর্যন্ত দীর্ঘ যানজটের সৃষ্টি হয়।

রাসেল নামে টপ জিনসের এক শ্রমিক জানান, চাকরিচ্যুত শ্রমিকদের চাকরিতে পুনর্বহাল, আহত শ্রমিক মফিজুলের সুচিকিৎসা ও ক্ষতিপূরণ বহিরাগত সন্ত্রাসীদের গ্রেফতার করে বিচারের আওতায় না আনা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।

উত্তরা পশ্চিম থানার ওসি আলী হোসেন খান জানান, বিভিন্ন দাবিতে শ্রমিকরা সড়কে নেমে এলে তিনি বিপুলসংখ্যক পুলিশ দিয়ে রাস্তার নিরাপত্তা বিধান করেছেন।

তিনি আরও বলেন, শ্রমিকদের যদি কোনো দাবিদাওয়া বা কোনো বিষয় থেকে থাকে, সে বিষয়ে বিজিএমইএ দেখবে এবং সমাধান করবে।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1037 বার

আজকে

  • ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৩ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com