fbpx
 

পুলিশের ওপর হামলার অভিযোগে নারীসহ ৭ বিহারী আটক

Pub: শনিবার, অক্টোবর ৫, ২০১৯ ৫:৩২ অপরাহ্ণ   |   Upd: শনিবার, অক্টোবর ৫, ২০১৯ ৫:৩২ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

রাজধানীর মোহাম্মদপুর জেনেভা ক্যাম্পে (বিহারী ক্যাম্প) বিহারীদের সঙ্গে স্থানীয় কাউন্সিলরদের অনুসারীদের পুলিশের ওপর হামলা ও গাড়ি ভাঙচুরের দায়ে ক্যাম্পের ভেতর থেকে ৭ বিহারী নারী-পুরুষকে আটক করেছে পুলিশ।

শনিবার (৫ অক্টোবর) বিহারি ক্যাম্পের সামনে থেকে ব্রেকিংনিউজকে বিষয়টি নিশ্চিত করেন তেজগাঁও জোনের উপ-কমিশনার (ডিসি) আনিসুর রহমান। বেলা সাড়ে ৩টার দিকে তাদের আটক করে সংশ্লিষ্ট থানায় নিয়ে যাওয়া হয়।

আনিসুর রহমান বলেন, ‘দুপুর থেকে সাত দফা পুলিশের ওপর হামলা, পুলিশের গাড়ি ভাঙচুরের দায়ে ক্যাম্পের ভেতরে তল্লাশি করে ৭ বিহারীকে কে আটক করা হয়েছে।’

এর আগে, বকেয়া বিল পরিশোধ না করায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্নের প্রতিবাদে বিহারীরা ব্যাপক তাণ্ডব চালায় রাজধানীর মোহাম্মদপুর বিহারী ক্যাম্প এলাকায়। স্থানীয় কাউন্সিলরের অনুসারীরা তাদের বিক্ষোভ দমাতে গেলে দু’পক্ষে সংঘর্ষ বাধে। কয়েক দফা মারামারির ঘটনা ঘটে। পরে পুলিশ গিয়ে লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণের আনার চেষ্টা করলেও থেমে থেমে এখনো হামলা চালিয়ে যাচ্ছে বিহারীরা। সংঘর্ষে অন্তত অর্ধশতাধিক লোক আহত হয়েছেন বলে জানায় পুলিশ।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দেশ স্বাধীনের পর রাজধানীর মোহাম্মদপুরের কলেজ গেট এলাকায় আটকে পরা পাকিস্তানিদের (জেনেভা) ক্যাম্পে বড় অংকের বিল বকেয়া পড়ায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেয় সংশ্লিষ্ট দফতর। এর প্রতিবাদে এবং বিদ্যুৎ সংযোগ দেয়ার দাবিতে গত দু’দিন ধরে সড়কে অবরোধ করে আন্দোলন করছে বিহারীরা।

শনিবার (৫ অক্টোবর) বেলা ১২টার দিকে রাস্তায় নেমে তারা আন্দোলন শুরু করে। এসময় ৩২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ঘটনাস্থলে গিয়ে আন্দোলনকারীদের সঙ্গে কথা বলার চেষ্টা করলে হাতাহাতির ঘটনা ঘটে। কাউন্সিলরের সমর্থকরা তাদের নিবৃত করতে গেলে বিহারীরা হামলা চালায়। সংঘর্ষ চলাকালে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করলে তাদের ওপরও হামলা চালায় বিহারীরা। প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষে এখন পর্যন্ত অর্ধশতাধিক উর্দুভাষী আহত হয়েছে বলে জানা গেছে।

দুপুর ১টার দিকে সড়ক থেকে আন্দোলনকারীদের তুলে দিতে লাঠিচার্জ ও টিয়ারসেল নিক্ষেপ করে। পাশাপাশি কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়।

এ বিষয়ে জেনেভা ক্যাম্পের সাধারণ সম্পাদক শওকত আলী ব্রেকিংনিউজকে জানান, এক মাসের বেশি সময় ধরে বিদ্যুতের দাবিতে আন্দোলন করে আসছিলেন। কিন্তু তারা নিয়মিত বিদ্যুৎ পাচ্ছেন না। প্রতিদিন ৭ থেকে ৮ ঘন্টা বিদ্যুৎ বিভ্রাট হয়। প্রতিদিনের মতো আজ বেলা ১২টায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন হলে ক্যাম্পের অধিবাসীরা রাস্তায় নেমে আসে। এসময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাউন্সিলর হাবিবুর রহমান মিজান ঘটনাস্থলে উপস্থিত হলে আন্দোলনকারীদের সঙ্গে তার বাকবিতণ্ডার একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এসময় পুলিশ আন্দোলনকারীদের ওপর টিয়ারশেল, রাবার বুলেট এবং লাঠিচার্জ করলে অর্ধশতাধিক মানুষ আহত হয়েছে বলে তিনি দাবি করেন।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ