কারাগরে ঈদ পালন ইডেন ছাত্রীর

Pub: শনিবার, আগস্ট ২৫, ২০১৮ ৮:০৯ অপরাহ্ণ   |   Upd: শনিবার, আগস্ট ২৫, ২০১৮ ৮:০৯ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

ঈদ মানে আনন্দ, একথা নতুন নয়। আবার অনেকেই কারগারে ঈদ করে, তাদের বেশির ভাগই অপরাধী আর কিছু মানুষ থাকে বিভিন্ন কারণে ঈদ কাটায় কারাগারে।

কিন্তু ভাগ্যের নির্মম পরিহসে কারাগারেই ঈদ কাটাতে হল ইডেন ছাত্রী ও কোটা সংস্কার আন্দোলনের নেত্রী লুৎফুন্নাহার লুমার। পরিবার ছেড়ে কারাগারের চার দেয়ালের ভিতর কেটেছে তার ঈদ। তার বিরুদ্ধে অভিযোগ, নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে গুজব ছড়িয়েছেন।

পরিহাসের বিষয় হল, ওই অভিযোগের কোনো সত্যতা পায়নি পুলিশ। বাঘে ধরলেও হয়তো ছাড়ে, কিন্তু ভাগ্যের মারপেঁচে তাকে আরেকটি মামলায় গ্রেফতার দেখানো হয়। ওই মামলায় লুমাকে কারাগারে জীবনযাপন করতে হচ্ছে। ঈদের আগে কোটা সংস্কার ও নিরাপদ সড়ক দাবি আন্দোলনের জেরে আটক অনেকের মুক্তি মিললেও, লুমার মুক্তি পায়নি।

ঈদের আগে তার জামিন আবেদন করা হলেও তাকে মুক্তি দেয়া হয়নি। তাই কারাগারেই ঈদ করতে হল ইডেন কলেজের এই ছাত্রীর।

জানা গেছে, ঈদের কয়েকদিন আগে নিরাপদ সড়ক দাবির আন্দোলনে ভিডিও ছড়িয়ে গুজব ছড়ানোর অভিযোগে তাকে গ্রেফতার করে পুলিশ। গ্রেফতারের পর জানা যায়, গুজবের লুমা আর এই লুমা এক নয়। পরে তাকে রমনা থানার একটি মামলায় গ্রেফতার দেখায় পুলিশ।

পাঁচ দিনের রিমান্ডেরও আবেদনে, তিন দিনের রিমান্ড শেষে লুমা এখন কাশিমপুরের মহিলা কারাগারে আছেন। ইডেন কলেজের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী লুৎফুন্নাহার সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের মঞ্চ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1089 বার

আজকে

  • ৯ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৪শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৩ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
আগষ্ট ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« জুলাই   সেপ্টেম্বর »
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০৩১  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com