fbpx
 

ঢাবির আবাসিক হলে থাকতে চায় ছাত্রদল, সময় চাইলেন ভিসি

Pub: সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ ১১:০১ অপরাহ্ণ   |   Upd: সোমবার, সেপ্টেম্বর ৩০, ২০১৯ ১১:০১ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে যারা ঢাকা বিশ্ববিদ্যালের আবাসিক হলগুলোর বৈধ ছাত্র তারা সেখানে থাকতে চান। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে কথাও বলেছেন তারা। তবে উপাচার্যের তাদের এ ব্যাপারে কার্যকর বা সন্তোষজনক কোনো উত্তর দেননি বলে জানা গেছে।

গত ২৩ সেপ্টেম্বর ছাত্রদলের ওপর হওয়া ছাত্রলীগের হামলার বিষয়ে প্রশাসনের পদক্ষেপ সম্পর্কে জানতে সোমবার (৩০ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয় উপাচার্যের সঙ্গে তাঁর কার্যালয়ে সাক্ষাৎ করেন ছাত্রদলের নেতারা। এ সময় কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আল মেহেদী তালুকদার ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হাফিজুর রহমানসহ ছাত্রদলের নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকারে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলার বিষয়ে প্রশাসনের ভুমিকা সম্পর্কে জানতে চান ছাত্রদল নেতারা। এ বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য আশ্বাস দেওয়া ছাড়া নির্দিষ্ট কোনো পদক্ষেপ বা আস্থাজনক ব্যবস্থার কথা বলেননি বলে অভিযোগ করেন তারা। এছাড়া সাক্ষাতের সময়, ছাত্রদলের নেতাকর্মীদের মধ্যে যারা আবাসিক হলগুলোর বৈধ ছাত্র তাদের হলে থাকার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের সহযোগিতা কামনা করেন তারা। এ বিষয়ে উপাচার্য তাদের কাছে সময় চেয়েছেন বলে জানান ছাত্রদল নেতারা।

এ বিষয়ে ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন বলেন, ‘আমাদের ওপর ছাত্রলীগের হামলার বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের ব্যবস্থার বিষয়ে জানতে উপাচার্য স্যারের সঙ্গে সাক্ষাৎ করেছি। স্যার আমাদের আশ্বাস দিয়েছেন। তবে এখন পর্যন্ত প্রশাসন এ বিষয়ে কোনো কার্যকর পদক্ষেপ নেয়নি।’

ছাত্রদলের নেতাকর্মীদের হলে ওঠার বিষয়ে তিনি বলেন, ‘আমাদের নেতাকর্মীদের অধিকাংশেরই ছাত্রত্ব আছে। তাদের হলে ওঠার বিষয়ে উপাচার্য স্যারের সঙ্গে কথা বলেছি।’

এ বিষয়ে কেন্দ্রীয় সাধারণ ইকবাল হোসেন শ্যামল বলেন, ‘আমাদের ওপর ছাত্রলীগের করা হামলার বিষয়ে প্রশাসন কী পদক্ষেপ নিয়েছে তা জানার জন্য উপাচার্যের সঙ্গে দেখা করেছিলাম। তিনি এ বিষয়ে কোনো নির্দিষ্ট উত্তর দিতে পারেননি।’ উপাচার্য এ বিষয়টি এড়িয়ে গেছেন বলে অভিযোগ করেন শ্যামল। ছাত্রদল নেতাকর্মীদের হলে ওঠার বিষয়ে তিনি বলেন, ‘এ বিষয়ে স্যার আমাদের কাছে সময় চেয়েছেন।’

উপাচার্যের সঙ্গে ছাত্রদলের সাক্ষাতের বিষয়ে জানতে তাঁর সঙ্গে যোগাযোগ করা হলে সাক্ষাতের বিষয়টি নিশ্চিত করেন তিনি। তবে কী বিষয়ে সাক্ষাৎ হয়েছে বা ছাত্রদলেরর নেতারা কী দাবি জানিয়েছে এ বিষয়ে জানতে চাইলে বিষয়টি এড়িয়ে যান তিনি।

উল্লেখ্য, গত ২৩ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের মেয়াদোত্তীর্ণ কমিটির সভাপতি সনজিত চন্দ্র দাসের নেতৃত্বে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছাত্রদল নেতাকর্মীদের ওপর হামলা করে ছাত্রলীগ। এ ঘটনায় ছাত্রদলের ৩০ জন নেতা-কর্মী আহত হন বলে অভিযোগ সংগঠনটির। এছাড়া ঘটনাস্থলে উপস্থিত তিন সাংবাদিককে মারধর এবং এক সাংবাদিকের মুঠোফোন ছিনিয়ে নেওয়ার অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ