আজকে

  • ৫ই ভাদ্র, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২০শে আগস্ট, ২০১৮ ইং
  • ৮ই জিলহজ্জ, ১৪৩৯ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

শীঘ্রই গঠিত হচ্ছে যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটি !!

Pub: বুধবার, জুন ৬, ২০১৮ ৭:১২ পূর্বাহ্ণ   |   Upd: বুধবার, জুন ৬, ২০১৮ ৭:১২ পূর্বাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

বিশেষ প্রতিনিধি : অনেক জল্পনা কল্পনার পর গুঞ্জন শুনা যাচ্ছে শুরু হচ্ছে যুক্তরাজ্য বিএনপির নতুন কমিটি গঠনের পক্রিয়া, এবং কমিটি গঠন প্রক্রিয়া শুরু হয়েছে শুনে নেতা কর্মীরা উল্লাসিত, পাশাপাশি চলছে নানা যোগ-বিয়োগের খেলা। কমিটি গঠনের পক্রিয়ার অংশ হিসাবে আধুনিক বাংলাদেশের স্বপ্ন নির্মাতা বাংলাদেশ জাতীয়তাবাদী দলের প্রতিষ্টাতা শহিদ রাষ্টপতি জিয়াউর রহমান ও দেশ নেত্রী বেগম খালেদা জিয়ার যোগ্য উত্তরসুরি যুক্তরাজ্যে অবস্হানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান ইতিমধ্যে যুক্তরাজ্য বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদকে কমিটি গঠনের তাগিদ দিয়েছেন,বাংলাদেশের বিএনপির জেলা মহানগর উপজেলা পর্যায়ের কমিটি গঠনের ধারাবাহিকতায় যুক্তরাজ্য বিএনপির পূর্ণাঙ্গ কমিটি গঠনের পক্রিয়া শুরু হয়েছে ।

বিএনপির প্রবাস শাখা কমিটির মধ্যে অন্যতম গুরুত্বপূর্ণ যুক্তরাজ্য শাখা বিএনপি। পশ্চিমা গণতন্ত্রের ধারক ও আন্তর্জাতিক রাজনীতির অন্যতম কেন্দ্র যুক্তরাজ্যের লন্ডনে রয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশ নায়ক তারেক রহমান। এ কারণেও বিএনপির প্রবাস শাখার মধ্যে যুক্তরাজ্য শাখা কমিটি অত্যন্ত গুরুত্ব বহন করে। অতি সম্প্রতি কাউন্সিলের মাধ্যমে বিনা প্রতিদ্বন্দীতায় পুনরায় আলহাজ্ব এম এ মালেক সভাপতি এবং কয়সর এম আহমেদ সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। সবার প্রত্যাশা তাদের বলিষ্ট নেতৃত্বে যুক্তরাজ্য থেকে কঠোর আন্দোলনের মাধ্যমে বাংলাদেশের বিনা ভোটের ফ্যাসিস্ট সরকারের পতন তরান্বিত হবে ও গণতন্ত্রের “মা” দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতন্ত্র পুনঃপ্রতিষ্টিত হবে ।

সূত্র জানিয়েছে সমন্নয় সাধন করে ও যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে অন্তর্ভুক্তির লক্ষ্যে ও সবার সম্মতিক্রমে নতুন কমিটি করলে দল শক্তিশালী হবে গতিশীল হবে দলের কর্মকান্ড । সূত্র আরো  জানিয়েছে কমিটি আসলে সে ক্ষেত্রে ঐ কমিটি নিয়ে যাতে কোন বিতর্ক সৃষ্টি না হয় বা বিতর্কিতরা যাতে সুযোগ নাপায় সে বিষয়ে হাইকমান্ড শক্ত অবস্হানে রয়েছে । সকলের সর্ব সম্মতি নিয়ে কমিটি গঠন করলে বিতর্কিত হবেনা বলে অনেকেরই ধারনা । বিতর্কিত তখনই হয় যখন পর্দার আড়ালে কিছু হয় । সঠিক নেতৃত্ব আসলে সবাই মেনে নেবে বলে অনেকে মনে করেন । বিএনপি একটা বিশাল দল ও গনমানুষের দল এখানে প্রতিধন্দিতা থাকা স্বাভাবিক । ভুলত্রুটি থাকতে পারে তাই বলে পদ পদবি থেকে বঞ্চিত করা ঠিক না, কারন যেখানে সমন্বয়হীনতা সেখানেই গ্রুপিং ও কোন্দল ।

সকলের দৃঢ় বিশ্বাস ভারপ্রাপ্ত চেয়ারম্যন তারেক রহমান স্বশরিরে এখানে আছেন সবকিছু সম্পর্কে তিনি ওয়াকিবহাল।যুক্তরাজ্য বিএনপির ত্যাগী নিবেদিত স্বচ্ছ ইমেজের নবীন এবং প্রবীন নেতা কর্মীদের সমন্নয়ে গঠিত কমিটি যুক্তরাজ্য বিএনপি’র চলমান রাজনীতির গতিপথ আরো সুদৃঢ় করবে ।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1341 বার

 
 
 
 
জুন ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« মে   জুলাই »
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com