বেআইনি ভাবে কারা অভ্যন্তরে অস্থায়ী আদালত গঠনে যুক্তরাজ্য বিএনপির তীব্র প্রতিবাদ

Pub: রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮ ২:১৯ অপরাহ্ণ   |   Upd: রবিবার, সেপ্টেম্বর ৯, ২০১৮ ২:১৯ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

তিনবারের সাবেক সফল প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপারসন ‘মাদার অফ ডেমোক্রেসি’ দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারা অভ্যন্তরে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে সাজা দিতে বেআইনি ভাবে অস্থায়ী আদালত গঠনের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে দেশনেত্রীর সুচিকিৎসা ও নি:শর্ত মুক্তির দাবি করেছে যুক্তরাজ্য বিএনপি । বিবৃতিতে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, অবৈধ আওয়ামী লীগ সরকার সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা ও সাজানো মামলায় দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে একটি পরিত্যক্ত কারাগারের নির্জন পরিবেশে বন্দি করে রেখেছে । সরকার রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্য দেশনেত্রীকে সুচিকিৎসার সুযোগ না দিয়ে তাঁকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে ।দেশনেত্রী বেগম খালেদা জিয়ার কিছু হলে তার দায় দায়িত্ব সরকারকে বহন করতে হবে ।দেশের প্রতি নাগরিক আজ তার মৌলিক অধিকার ন্যায় বিচার থেকে বঞ্চিত। সারাদেশ ফ্যাসিবাদের কবলে, কষ্টার্জিত গনতন্ত্র আজ পদদলিত, স্বাধীনতা ও সার্বভৌমত্ব অরক্ষিত ।

যুক্তরাজ্য বিএনপি অভিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমান এবং দলের সকল নেতাকর্মীদের উপর থেকে রাজনৈতিক মিথ্যা মামলা প্রত্যাহারসহ বাংলদেশে আটক যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম ও লন্ডন মহানগর যুবদলের সাবেক সভাপতি আব্দুল খয়রের নিঃশর্ত মুক্তির দাবী জানান।

অপর এক বিবৃতিতে নেতৃদয় বলেন, বিএনপির ৪০তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচিতে জনসমুদ্র দেখে সরকার দিশেহারা হয়েছে পড়েছে। দেশের প্রতিটি জেলা, উপজেলায় প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচীতে গণজোয়ার দেখে অবৈধ সরকার বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের গ্রেফতার, নেতাকর্মীদের নামে নতুন করে মিথ্যা ষড়যন্ত্রমূলক মামলা দায়ের, বাড়িতে বাড়িতে পুলিশি হামলা ও হয়রানি অব্যাহত রেখেছে।

বিবৃতিতে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বলেন, সীমাহীন দুর্নীতিতে নিমজ্জিত স্বৈরাচারী সরকার জনসমর্থন হারিয়ে গণবিচ্ছিন্ন হয়ে পড়েছে। তাই বাকশাল শাসনকে দীর্ঘ স্থায়ী করতে সারা দেশে বিএনপির নেতাকর্মীদের বিশেষ ক্ষমতা আইনের নামে মিথ্যা, বানোয়াট এবং ভিত্তিহীন মামলা দায়ের লিপ্ত হয়েছে। আওয়ামীলীগ নিজেরা আতশবাজি সৃষ্টি করে বিএনপির নেতাকর্মীদের নামে মামলা দায়েরের এক নতুন ষড়যন্ত্র শুরু করেছে।

সম্প্রতি সারাদেশের ন্যায় বিশ্বনাথ, বালাগঞ্জ, ওসমানী নগর, জগন্নাথপুর, দিরাই, ছাতক, বড়লেখা সহ দেশের বিভিন্ন উপজেলায় বিএনপির নেতাকর্মীদের বাড়িতে পুলিশি তল্লাশি, গ্রেফতার ও ষড়যন্ত্রমূলক মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। বিবৃতিতে যুক্তরাজ্য বিএনপি অবিলম্বে এসকল ষড়যন্ত্রমূলক হয়রানি বন্ধ করে গ্রেপ্তার হওয়া বিএনপির নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তি ও মিথ্যা বানোয়াট মামলা প্রত্যাহারের দাবি জানান।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1135 বার

আজকে

  • ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com