ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন

Pub: বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮ ৮:৪৭ অপরাহ্ণ   |   Upd: বুধবার, সেপ্টেম্বর ১২, ২০১৮ ৮:৪৭ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

বেআইনি ভাবে কারা অভ্যন্তরে অস্থায়ী আদালত গঠনের প্রতিবাদে ব্রিটিশ পার্লামেন্টের সামনে যুক্তরাজ্য বিএনপির মানব বন্ধন

বেগম খালেদা জিয়াকে কারা অভ্যন্তরে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে সাজা দিতে বেআইনি ভাবে অস্থায়ী আদালত গঠনের তীব্র প্রতিবাদ ও দেশনেত্রীর সুচিকিৎসা , নি:শর্ত মুক্তি দাবি এবং দেশনায়ক তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলার রায় প্রত্যাহারের দাবীতে ১০ আগস্ট রোজ সোমবার ব্রিটিশ পার্লামেন্টের সামনে মানব বন্ধন করেছে যুক্তরাজ্য বিএনপি।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিকের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচালনায় অনুষ্ঠিত মানব বন্ধন কর্মসূচিতে যুক্তরাজ্যের বিভিন্ন শহর থেকে বিএনপির নেতৃবৃন্দ, জোনাল কমিটির নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুলসংখ্যক নেতাকর্মীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির নেতৃবৃন্দগণ বিভিন্ন পোস্টার, ব্যানার ও ফেস্টুন হাতে নিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারা অভ্যন্তরে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে সাজা দিতে বেআইনি ভাবে অস্থায়ী আদালত গঠনের তীব্র প্রতিবাদ ও নিঃশর্ত মুক্তি দাবী করে।
যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক তার বক্তবে বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবি করে বলেন, গনতন্ত্রের মা দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে অবৈধ সরকার সম্পূর্ণ রাজনৈতিক প্রতিহিংসামূলক ভাবে সাজানো মিথ্যা মামলায় নির্জন কারাগারে আটকে রেখেছে। কারা অভ্যন্তরে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে সাজা দিতে বেআইনি ভাবে অস্থায়ী আদালত গঠনের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, এই অবৈধ সরকার জেল-জুলুম ও নির্যাতন করে ক্ষমতা চিরস্থায়ী করতে পারবে না। দেশনেত্রী বেগম খালেদা জিয়া কিছু হলে তার দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে। গণতন্ত্রের অতন্ত্র প্রহরী মা দেশনেত্রী বেগম জিয়া কারা মুক্ত না হয়া পর্যন্ত আমাদের প্রতিবাদ কর্মসূচি অব্যাহত থাকবে।তিনি অবিলম্বে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার চিকিৎসা ও মুক্তির জোর দাবী করেন । এম এ মালিক বলেন, দেশ আজ এক মহাক্রান্তিকাল অতিক্রম করছে, গনতন্ত্রকে করা হয়ছে নির্বাসিত, হরণ করা হয়েছে বাকস্বাধীনতাকে, সর্বোপরি মানুষের মৌলিক অধিকার গুলোকে করা হয়েছে পদদলিত। দেশের এই ক্রান্তিকাল লগ্নে আমরা সবাই ঐক্যবদ্ধ ভাবে কাঁধে কাঁধ মিলিয়ে আন্দোলন করে এই ফ্যাসিস্ট অবৈধ সরকারের কালো থাবা থেকে গনতন্ত্রকে পুনরুদ্ধার করব । সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদ বলেন, স্বৈরাচারী হাসিনা সরকার তাদের ক্ষমতা চিরস্থায়ী করতে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে।এখন সম্পূর্ণ বেআইনি ভাবে কারা অভ্যন্তরে আদালত বসিয়ে ক্যামেরা ট্রায়ালের মাধ্যমে দেশনেত্রীকে নির্বাচন থেকে দূরে রাখতে নীলনকশার পায়তারা করছে। দেশবাসী অবৈধ সরকারের এই গভীর ষড়যন্ত্রের দাঁতভাঙ্গা জবাব দিতে প্রস্তুত। দেশনেত্রী বেগম জিয়ার কিছু হলে এর দায় এই অবৈধ সরকারকে নিতে হবে। অবৈধ সরকারের প্রতি দেশের সর্বস্তরের মানুষের অনাস্থা আজ পরিস্কার উঠায় তারা দেশ ছেড়ে পালাবার পথ খুজে পাচ্ছে না। সরকার সম্পূর্ণ গায়ের জোরে দেশনেত্রী বেগম খালেদ জিয়াকে বন্দি করে রেখেছে। বিএনপির জনপ্রিয়তায় সরকার দিশেহারা হয়ে পড়েছে। দেশে আজ সকল পেশা শ্রেণীর মানুষ সরকারের অন্যায় অত্যাচারের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছে। তিনি বলেন, আওয়ামীলীগের সকল ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের জনগণ দেশনেত্রী মা বেগম খালেদা জিয়াকে মুক্ত করে জনগনের মধ্যে ফিরিয়ে আনবে। কারা অভ্যন্তরে অস্থায়ী আদালত গঠনের তীব্র প্রতিবাদ কয়সর এম আহমেদ বলেন, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নেতৃত্বে চলমান আন্দোলনের মাধ্যমে সর্বস্তরের জনগণ স্বৈরাচারী হাসিনা সরকারের পতন তরান্বিত করে বাংলাদশে জনগণের সরকার প্রতিষ্ঠিত, সুশাসন, আইনের শাসন, ভোটাধিকার ও মানবাধিকার পুনঃপ্রতিষ্ঠা করা হবে।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় বিএনপির সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন খোকন, যুক্তরাজ্য বিএনপির সাবেক সিনিয়র সহসভাপতি আব্দুল হামিদ চৌধুরী, সাবেক সহসভাপতি এম লুতফুর রহমান, মোঃ গোলাম রাব্বানি, গোলাম রাব্বানি সোহেল, সাবেক যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, কামাল উদ্দিন, সাবেক সাংগঠনিক শামিম আহমেদ, সম্পাদক খসরুজ্জামান খসরু, সাবেক সিনিয়র সদস্য মিসবাহউজ্জমান সোহেল, যুবদলের সভাপতি রহিন উদ্দিন, জাসাসের সভাপতি এমাদুর রহমান এমাদ, যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, সেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, জাসাসের সাধারণ সম্পাদক তাজবির চৌধুরী শিমুল, মহিলা দলের সদস্য সচিব অঞ্জনা আলম, কোশাদক্ষ আব্দুস ছাত্তার, বিএনপিনেতা আসাদুজ্জামান আহমেদ, সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, কেন্দ্রীয় যুবদলের সাবেক আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক এনামুল হক লিটন, যুক্তরাজ্য বিএনপির সাবেক যুব বিষয়ক সম্পাদক আব্দুল হামিদ খান হাভেন, সদস্য কামাল চৌধুরী, আব্দুল বাসিত বাদশা, সালেহ গজনবী, হাবিবুর রহমান হাবিব, এ জে লিমন,
নিউহাম বিএনপির সভাপতি মোস্তাক আহমেদ, ইস্ট লন্ডন বিএনপির সাধারণ সম্পাদক এস এম লিটন, লন্ডন নর্থ ওয়েস্ট বিএনপির সভাপতি এম সেলিম, এনফিল্ড বিএনপির সভাপতি হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক এম ফয়জুল হক, নিউহাম বিএনপির সাধারণ সম্পাদক সেবুল মিয়া, ইপ্সুইচ বিএনপির সভাপতি জুলফিকার আলী, কার্ডিফ বিএনপির সাধারণ সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কেন্ট বিএনপির সাধারণ সম্পাদক রুহুল ইসলাম রুলু, লন্ডন মহানগর বিএনপির সহসভাপতি আব্দুস সালাম আজাদ, কদর উদ্দিন, এম এ তাহের, সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, কেমডেন এন্ড ওয়েস্ট মিনিস্টার বিএনপির সাংগঠনিক সম্পাদক এম সাইফুল শিপু, লন্ডন মহানগর বিএনপিনেতা মোঃ জিয়াউর রহমান , ইপন আহমেদ চৌধুরী , মো: মঈনুল ইসলাম , সৈয়দ আতাউর রহমান , শায়েক উদ্দিন, মোঃ লাল মিয়া, রেজাউর রহমান চৌধুরী রাজু, ফজলে রহমান পিনাক, আব্দুল হক শাওন, খালিদ আল হোসাইন রিয়াদ, এ, কে, এম, নেছার উদ্দীন, মোঃ সাব্বির, হোসেন আহমদ, মুনীর চৌধুরী, ছায়েদ মিয়া, আব্দুস সামাদ রাজ, নুরুল আফসার, নিউহাম বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মোঃ মাকসুদুর রহমান,যুবদলের সহসভাপতি দেওয়ান আব্দুল বাছিত, বাকি বিল্লাহ জালাল, যুগ্ম সম্পাদক বাবর চৌধুরী, নুরুল আলি রিপন, সোয়েদুল হাসান, শাকিল আহমেদ, মিয়া মোঃ জামিল, জাহেদ চৌধুরী, ফলিক আহমেদ, সিরাজুল ইসলাম মামুন, মাহমুদ রহমান রিয়াজ, মোশারাফ হোসেন ভূঁইয়া, সেচ্ছাসেবক দলের সহসভাপতি শরিফুল হক, ডালিয়া বিনতে লাকুরিয়া, যুগ্ম সম্পাদক জাহাঙ্গীর আলম শিমু, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান, স্বেচ্ছাসেবক দলনেতা আলিফ আহমেদ, লাকি আহমেদ, রানা আহমেদ, ছাত্রনেতা ইমতিয়াজ এনাম তানিম প্রমুখ।

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1539 বার

 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com