লন্ডনের দলীয় কার্যালয়ে যুক্তরাজ্য বিএনপির প্রেস ব্রিফিংঅনুষ্ঠিত

Pub: শুক্রবার, মে ১০, ২০১৯ ৩:১৫ অপরাহ্ণ   |   Upd: শুক্রবার, মে ১০, ২০১৯ ৩:১৫ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোনলাপফাঁসে, তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিনা দোষে অন্যায়ভাবে কারাগারে রাখার পরিকল্পনার তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়েছে যুক্তরাজ্য বিএনপি। আজ ৯মে বৃহস্পতিবার, যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম মালিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমেদের পরিচলনায় পূর্ব লন্ডনের দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত এক প্রেস ব্রিফিংয়ে এ প্রতিবাদ জানানো হয়।

প্রেসব্রিফিং

তারিখ:০৯/০৫/১৯
সম্মানিত সাংবাদিক বন্ধুরা,
আস্সালামু আলাইকুম।

যুক্তরাজ্য বিএনপির আমন্ত্রণে আজকের এই প্রেসব্রিফিং এ উপস্থিত হ্ওয়ার জন্য আপনাদেরকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোনলাপফাঁসে, তিনবারের সফলপ্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিনা দোষে অন্যায় ভাবে কারাগারে রাখার পরিকল্পনার তীব্র নিন্দা জানিয়ে আজকের এই প্রেসব্রিফিং এর আয়োজন করা হয়েছে।

প্রিয় সাংবাদিক বৃন্দ ,

প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের লন্ডন সফরটি ইমারজেন্সি ও সম্পূর্ণ গোপনে আয়োজন তারই বড়প্রমান ভয়ংকর“ফণী” কে একদম চুঁইচুঁই রেখে, আটারো কোটি মানুষের বিপদকে পরোয়া নাকরে লন্ডনের উদ্দেশ্যে উড়াল দেয়া। বিজ্ঞমহলের মতামত, চোখের চিকিৎসার জন্য একজন সরকার প্রধানের এ সময়ে এত তাড়াহুড়ার কোন দরকার ছিলনা। এদিকে হাসিনার ফোনলাপের শিকারোক্তি মতে কোন হোটেলে বুকিং নাপাওয়ায় , শেষ পর্যন্ত ভারতীয় মালিকানার“তাজ হোটেলে”উঠেছেন ।

আপনারা সবাই জানেন , তিনি ১০ টাকায় সরকারী চিকিৎসা নেওয়ার কথা প্রচার করলেও, রাষ্ট্রীয় তহবিলের বিশাল অংকের অর্থ খরচ করে এই চিকিৎসা সেবা নিতে লন্ডনে এসেছেন । সেই সাথে আওয়ামীলীগের সাধারন সম্পাদক ওবায়দুল কাদেরের চিকিৎসা সেবার জন্য রাষ্ট্রীয় অর্থে সিংগাপুরে পাঠানো হয়েছে ।অথচ সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জীবন শঙ্কা তৈরি হওয়ার পরেও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠাতে নিষেধ করা হচ্ছে ।দিনের পর দিন বিশেষজ্ঞ চিকিৎসা সেবা না পাওয়ায় বেগম খালোদা জিয়ার মস্তিষ্কে রক্তক্ষরণ বা পূর্ণাঙ্গ স্ট্রোকের ঝুঁকি তৈরি হয়েছে বলে জানান বিশেষজ্ঞ চিকিৎসকরা।

প্রিয় সাংবাদিক বৃন্দ ,

পয়লা মে, বুধবার ২০১৯, অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনা হিথ্রো বিমানবন্দরে পৌঁছে, হোটেলে যাওয়ার পথে যুক্তরাজ্য বিএনপির ডিমোস্টেশনের তোপের মুখে পড়েন। অতঃপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষোভে ফেটে নিজ থেকেই যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারন সম্পাদকের কাছে ফোন করে আওয়ামীলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে বললেন,” কোন হোটেলে তাকে বুকিং নিতে চায়না। এছাড়া তিনি হুমকি স্বরুপ বললেন,” ঐ বিএনপিরে জানাই দিয়েন যে,তারেক জিয়া যদি আমার সাথে বেশী বাড়াবাড়ী করে, তারমা(বেগমখালেদাজিয়া ) আর জীবনেও জেল থেকে বের হতে পারবেনা।

প্রিয় সাংবাদিক বৃন্দ ,

পৃথিবী যতদিন থাকবে, এই ফোনালাপটি ইতিহাসের কালোপাতায় রক্ষিত থাকবে । ঐ ফোনালাপটি প্রমান করে।

১. বাংলাদেশের বিচার বিভাগ কে কন্ট্রোল করেন?

২. গত দশ বৎসরের খুন, গুম, হত্যা, জেল-জুলুম এ সব কার হুকুমে?

৩. হলমার্ক, ডেসটিনি, শেয়ারবাজার কেলেঙ্কারিসহ বিভিন্ন ব্যাংকলুট কার ইশারায়?

প্রমান হয়ে গেল, আজকের আদালতকে শেখ হাসিনা সরকার একটি ব্যক্তিগত প্রতিষ্টানে পরিণত করে বাংলাদেশের সবচাইতে জনপ্রিয় অপোষহীন নেত্রী তিনবারের সফল সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে জেলে বন্দীসহ দলের হাজার হাজার নেতাকর্মীদের কারাবন্দী রেখেছে । যে নেত্রী আজ ৩৭ বৎসর যাবৎ গণতন্ত্রের জন্য যুদ্ধ করে করে আপোষহীননেত্রী, দেশমাতা, গনতন্ত্রের প্রতীকে ভূষিত হয়েছেন, তিনতিনবার এদেশটির প্রধানমন্ত্রী হয়েছেন, দুই দুইবার বিরোধী দলের নেত্রী হয়েছেন। সেই নেত্রীকে আজ ৭৪ বৎসর বয়সে সম্পূর্ণ হীনউদ্দেশ্যে অন্যায়ভাবে জেল কাটাচ্ছেন। আজ তা এখানে পরিস্কার! প্রধানমন্ত্রী তাহার ফোনালাপের মাধ্যমে দাম্ভিকতার সাথে পরিস্কার করে দিলেন, তিনিই অন্যায়ভাবে বেগম খালেদা জিয়াকে জেলেবন্দি করে রেখেছেন।

প্রিয়সাংবাদিক বৃন্দ ,

বাংলাদেশের গণতন্ত্রের প্রধান নেত্রী, বিএনপি চেয়ারপারসন ও তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে নির্শ:ত মুক্তির দাবী জানাচ্ছি । সেই সাথে অবৈধপ্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ক্ষমতা ছাড়ার জোড় দাবী জানাচ্ছি ।

শুভেচ্ছান্তে,

এম এ মালিক

সভাপতি

এবং

কয়ছর এম আহমেদ

সাধারণ সম্পাদক

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি, যুক্তরাজ্য

প্রেস ব্রিফিংয়ে নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাজ্য বিএনপির সাবেক যুগ্ম সম্পাদক ব্যারিস্টার মওদুদ আহমেদ খান, সাবেক সিনিয়র সদস্য মেসবাউজ্জামান সোহেল, সাবেক সাংগঠনিক সম্পাদক শামিম আহমেদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি নাসির আহমেদ শাহিন, যুবদলের সাধারণ সম্পাদক আফজাল হোসেন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবুল হোসেন, যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বাসিত বাদশা, যুক্তরাজ্য বিএনপির সাবেক সহদপ্তর সম্পাদক সেলিম আহমেদ, যুক্তরাজ্য বিএনপিনেতা হাবিবুর রহমান, শেখ ইস্তাব উদ্দিন, কেন্দ্রীয় মহিলা দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শামীমা আক্তার রুবি, লন্ডন মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক খালেদ চৌধুরী, বিএনপিনেতা তওকির শাহ, লন্ডন মহানগর বিএনপির প্রচার সম্পাদক মইনুল ইসলাম, স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ডালিয়া লাকুরিয়া, ইস্ট লন্ডন বিএনপির সহসভাপতি আকলিমুর রেজা চৌধুরী প্রমুখ।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1186 বার