fbpx
 

যুক্তরাজ্য বিএনপির টানা ১০দিনের তীব্র বিক্ষোভ প্রতিবাদের মধ্যে হাসিনার লন্ডন ত্যাগ

Pub: শনিবার, মে ১১, ২০১৯ ২:৫৫ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

যুক্তরাজ্য বিএনপির তীব্র বিক্ষোভ ও প্রতিরোধের মুখে স্বৈরাচারী শেখ হাসিনা ১০মে লন্ডন ত্যাগ করেছেন। শেখ হাসিনার গাড়ী বহর হোটেল থেকে হিথ্রো বিমান বন্দরের উদ্দেশ্যে বের হওয়ার সময় বিএনপির নেতাকর্মীদের মধ্যে তীব্র উত্তেজনা দেখা দেয়। হোটেলের প্রধান গেইটের সামনে যুক্তরাজ্য বিএনপির নেতাকর্মীরা অবস্থান নেয়ায় গাড়ী বহর হোটেল থেকে বের হতে প্রচণ্ড বিলম্ব হয়। পুলিশের কড়া প্রহরার মধ্য দিয়ে গাড়ী বহর তাজ হোটেল প্রাঙ্গন ত্যাগের সময় বিএনপির কর্মীরা ডিম ও জুতা নিক্ষেপ করে।এদিকে অবৈধ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফোনলাপফাঁসে, তিনবারের সফল প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে বিনা দোষে অন্যায়ভাবে কারাগারে রাখার পরিকল্পনার তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়ে গত ৯মে বৃহস্পতিবার পূর্ব লন্ডনের দলীয় কার্যালয়ে প্রেস ব্রিফিং করছে যুক্তরাজ্য বিএনপি ।

স্বৈরাচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার যুক্তরাজ্যে সফরকে লক্ষ্য করে ১লা মে বুধবার থেকে ১০ মে শুক্রবার পর্যন্ত টানা ১০দিন বিক্ষোভ করে যুক্তরাজ্য বিএনপি। কারান্তরীন সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার ও গনতন্ত্র ফিরিয়ে দেয়ার দাবিতে যুক্তরাজ্য বিএনপি এ কর্মসূচী পালন করছে। যেখানেই হাসিনা–সেখানেই প্রতিরোধ আন্দোলনের কর্মসূচী হিসাবে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক কয়ছর এম আহমদের নেতৃত্বে প্রতিদিন যুক্তরাজ্য বিএনপি, জোনাল কমিটি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ বিভিন্ন রকম প্লেকার্ড ব্যানার সহ হাসিনা বিরোধী স্লোগানে মুখরিত করে তুলে সেন্ট্রাল লন্ডনের তাজ হোটেল প্রাঙ্গন।

এদিকে ১লা মে বুধবার বিকালে (স্থানীয় সময়) বাংলাদেশের স্বৈরাচারী প্রধানমন্ত্রী শেখ হাসিনার লন্ডন সফরের প্রতিবাদে যুক্তরাজ্য বিএনপির শত শত নেতাকর্মী ও যুক্তরাজ্য প্রবাসী কমিউনিটির নেতৃবৃন্দ লন্ডনের হিথ্রো বিমান বন্দরের ৪নং টার্মিনালের ভিআইপি রাস্তার সম্মুখে ব্যাপক বিক্ষোভ ও কালো পতাকা প্রদশর্ন করে। শেখ হাসিনার গাড়ি বহর বিমান বন্দরের ভিআইপি রাস্তা অতিক্রমের সময় বিক্ষোভকারীরা শেখ হাসিনার গাড়ি বহরের সামনে দাড়িয়ে পড়ে এবং ডিম নিক্ষেপ করে।

শেখ হাসিনা হিথ্রো বিমান বন্দরে পৌছার আগে থেকেই সেখানে যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালিক ও সাধারণ সম্পাদক এম কয়ছর আহমদের নেতৃত্বে যুক্তরাজ্য বিএনপি, জোনাল কমিটি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ অবস্থান নিয়ে হাতে কালো পতাকা ও মাথায় কালো কাপড় বেঁধে বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিসা ও নিঃশর্ত মুক্তি, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উপর থেকে মিথ্যা মামলা প্রত্যাহার, ভোটধিকার এবং গণতন্ত্র পুনরুদ্ধারের দাবীতে বিক্ষোভ-শ্লোগানে উত্তাল করে তুলে বিমান বন্দর প্রাঙ্গনের রাস্তাগুলো।

বাংলাদেশে গত ৩০ ডিসেম্বরের মিডনাইট নির্বাচনের মাধ্যমে মহাভোট ডাকাতি, দেশব্যাপী লুন্ঠন, অব্যাহত মানবাধিকার লঙ্ঘন, বিচারব্যবস্থায় সরকারের নগ্ন হস্তক্ষেপ, ব্যাংক লুঠ, সংবাদপত্রের কন্ঠরোধ, বিরোধীদলীয় নেতাকর্মীদের গুম, হত্যা, নিপীড়ন-নির্যাতন, দুর্নীতি-দুঃশাসন, ধর্ষণ, বিচারবহির্ভূত হত্যাকান্ডের বিরুদ্ধে যুক্তরাজ্য বিএনপি এই বিক্ষোভের মাধ্যমে তীব্র প্রতিবাদ জানায়। এসময় বিক্ষোভকারীরা ভোট ডাকাত হাসিনা- গো ব্যাক-গো ব্যাক, স্টপ কিলিং হাসিনা, সেভ বাংলাদেশ, রিলিজ মাদার অফ ডেমোক্রেসি বিএনপি চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়া, রিস্টোর ডেমোক্রেসি ইত্যাদি শ্লোগান সম্বলিত ব্যনার ও প্ল্যাকার্ড বহন করে।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ