fbpx
 

ইউকে জমিয়তের উদ্যোগে শতবার্ষিকী আন্তর্জাতিক মহা সম্মেলন উপলক্ষে সংবাদ সম্মেলন

Pub: বুধবার, জুলাই ১০, ২০১৯ ১:৩৩ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে শত বার্ষিকী আন্তর্জাতিক মহাসম্মেলন অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ সম্মেলন আগামী ১৫ জুলাই সোমবার পূর্ব লন্ডনের রয়েল রিজেন্সী হলে বিকাল ৫ ঘটিকার সময অনুষ্ঠিত হবে। এতে অংশ গ্রহনের জন্য বিশ্ব বরেণ্য আলেম জমিয়তে উলামায়ের হিন্দের প্রেসিডেন্ট মাওলানা সৈয়দ আরশাদ মাদানী সম্মতি জ্ঞাপন করেছেন। জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সহ সভাপতি আল্লামা তাফাজ্জুল হক মুহাদ্দিস হবিগঞ্জী সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে যোগ দান করবেন। জমিয়তে উলামায়ে হিন্দের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ মাহমূদ মাদানী ও সাউথ আফ্রিকা জমিয়তের সেক্রেটারী মুফতি ইব্রাহীম বাম সম্মেলনের অংশ গ্রহন করবেন। ইউকে জমিয়ত নেতৃবৃন্দ জমিয়তের শতবার্ষিকী আন্তর্জাতিক সম্মেলন লন্ডন কে সর্বাত্মক সফল করে তোলার জন্য গুরুত্বপূর্ণ প্রেস কনফারেন্সের আয়োজন করেন। এতে বাংলা প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার প্রতিনিধিগণ স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণ করেন। সংবাদ সম্মেলনে সভাপতির বক্তব্য প্রদান করেন ইউকে জমিয়তের সভাপতি মাওলানা শুয়াইব আহমদ এবং লিখিত বক্তব্য পাঠ করেন ইউকে জমিয়তের সিনিয়র সহ সভাপতি মুফতি আবদুল মুনতাকিম। শতবার্ষিকী সম্মেলন বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও জমিয়ত ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ এর সঞ্চালনায় শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ইউকে জমিয়তের সেক্রেটারী মাওলানা সৈয়দ তামীম আহমদ। উপস্থিত ছিলেন শতবার্ষিকী সম্মেলন বাস্তবায়ন কমিটির আহবায়ক হাফিজ হোসাইন আহমদ বিশ্বনাথী, ছাত্র জমিয়ত বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি মাওলানা সাইফুর রহমান, ইউকে জমিয়তের উপদেষ্টা আলহাজ্ব খালিছ মিয়া, শতবার্ষিকী সম্মেলন বাস্তবায়ন কমিটির যুগ্ম সদস্য সচিব হাফিজ মাওলানা মুশতাক আহমদ, হাফিজ মাওলানা সৈয়দ হোসাইন আহমদ, প্রচার সচিব মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, যুগ্ম প্রচার সচিব মাওলানা নাজমুল হাসান প্রমুখ।
প্রেস কনফারেন্সে ইউকে জমিয়তের নেতৃবৃন্দ- উলামায়ে কেরাম, ইসলামী নেতৃবৃন্দ ও সর্বস্তরের জনগণকে লন্ডনে অনুষ্ঠিতব্য জমিয়তের শতবার্ষিকী আন্তর্জাতিক সম্মেলনে দলে দলে যোগাদানের জন্য বিশেষভাবে আহবান জানান। সম্মেলন উপলক্ষে প্রকাশিত হবে স্মারক ম্যাগাজিন আল জমিয়ত। নেতৃবৃন্দ তাদের বক্তব্যে বলেন যে শতাব্দীর ইতিহাস স্বাক্ষী! জমিয়তে উলামা শান্তিপূর্ণভাবে ইসলামের মহান খেদমত আঞ্জাম দিয়ে আসছে। জমিয়তের শীর্ষ আকাবিরগণের ঐতিহাসিক ত্যাগ তীতিক্ষাকে বাদ দিয়ে আমাদের স্বাধীনতার ইতিহাস রচিত হতে পারে না। আমাদের স্বাধনিতা জমিয়তের পূর্বসূরী বুযুর্গানেদ্বীনের অভূলনীয় অবদান। এজন্য শতবছর পূরণের এ গুরুত্বপূর্ণ মুহূর্তে প্রয়োজন হলো জমিয়তের ইতিহাস জাতির সামনে তুলে ধরা।

সাংবাদিক সম্মেলন লিখিত বক্তব্য : মুফতি আব্দুল মুনতাকিম
দেশের সম্পদ ও জাতির বিবেক
প্রিয় সাংবাদিকবৃন্দ!
আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ
অদ্যকার মহতি সাংবাদিক সম্মেলনে স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের জন্য আপনাদের সবাইকে হৃদয়ের গভীর থেকে জানাই শুভেচ্ছা, কৃতজ্ঞতা ও আন্তরিক মোবারকবাদ
আপনারা জেনে অবশ্য খুশি হবেন যে সত্য ও ন্যায়ের পতাকাবাহী সংগঠন, হকপন্থী উলামায়ে কেরামের প্লাটফর্ম, এবং দ্বীন-দুনিয়ার স্বাধীনতা ও সার্বভৌমত্বের হেফাজত কল্পে ত্যাগের মহিমায় ভাস্বর প্রাচীন দল জমিয়তের উলামায়ে ইসলাম। এ বছর জমিয়তে উলামা তার ধর্মীয়, রাজনৈতিক, দাওয়াতী, সামাজিক, বুদ্ধিবৃত্তিক এবং সত্য ও ন্যায়ের বহুমূখি সংগ্রাম এবং বিশ্বব্যাপী অনন্য সাধারণ খেদমতের প্রেক্ষাপটে তার শতবছর পূর্তির গৌরবোজ্জল অধ্যায় রচনা করেছে। শতবছর পূরণের এ ঐতিহাসিক মুহূর্তে ইতোমধ্যে উপমহাদেশের বিভিন্ন এলাকায় বেশ কিছু সফল ও আন্তর্জাতিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। বৃটেন ও বাংলাদেশে বিভিন্ন কারণে এখনো আমরা জমিয়তের শতবছর পূর্তি উপলক্ষে বড় কোন অনুষ্ঠান করতে পারিনি। অথচ: জমিয়তের দেশ ও জাতির জন্য কোরবানী এবং ত্যাগ তীতিক্ষার দীর্ঘ ইতিহাস পরবর্তী প্রজন্মের কাছে তুলে ধরার উদ্দেশ্যে এবং আমাদের স্বাধীনতা সংগ্রামের সাথে অবিচ্ছেদ্যভাবে সম্পর্কিত এ মহান সংগঠনের অপরিসীম গুরুত্বের প্রতি খেয়াল রেখে শতবছর পূর্তির এ ঐতিহাসিক মুহূর্তে বড় মাপের কিছু সেমিনার সেম্পোজিয়াম এবং সম্মেলনের আয়োজন সময়ের অনেক বড় দাবি।
এ দাবি পূরণের মহতি উদ্দেশ্য, কিছুটা হলেও বাস্তবায়নের লক্ষে জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে শত বার্ষিকীকে সামনে রেখে “আন্তর্জাতিক মহা সম্মেলন লন্ডন ২০১৯” এর আয়োজন করেছে। আগামী ১৫ জুলাই সোমবার বিকেল ৫টা থেকে রাত ১১টা পর্যন্ত এ ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ সম্মেলন পূর্বলন্ডনের রয়েল রিজেন্সি হলে অনুষ্ঠিত হবে ইনশাআল্লাহ।
এতে প্রধান অতিথি হিসেবে অংশ গ্রহণের জন্য বিশ্ব বরেণ্য আলেম জমিয়তে উলামা হিন্দ এর প্রেসিডেন্ট মাওলানা সৈয়দ আরশাদ মাদানী তাশরিফ আনার জন্য সদয় সম্মতি জ্ঞাপন করেছেন। বিশেষ অতিথি হিসেবে জমিয়তে উলামায়ে হিন্দের জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ মাহমূদ মাদানী ও সাউথ আফ্রিকা জমিয়তের জেনারেল সেক্রেটারী মুফতি ইবরাহীম বাম সম্মেলনে যোগদান করবেন। এছাড়া জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সিনিয়র কেন্দ্রীয় সহ সভাপতি শায়খুল হাদীয় মাওলানা তাফাজ্জুল হক হবিগঞ্জী ইতোমধ্যে সম্মেলনে যোগাদানের উদ্দেশ্যে লন্ডন এসে পৌঁছে গেছেন এবং প্রচুর সংখ্যক দেশী-বিদেশী উলামা ও সুধীবৃন্দ আলোচ্য শতবার্ষিকী আন্তর্জাতিক মহা সম্মেলনে শুভাগমন করবেন বলে আমরা আশা রাখি। সম্মেলন উপলক্ষ্যে একটি স্মারক ম্যাগাজিন আল-জমিয়ত প্রকাশিত হচ্ছে। দোয়া করি আল্লাহ তাআলা যেন আমাদের এক্ষুদ্র প্রচেষ্টা কবুল করেন। প্রবাস জীবনে আমাদের সামনে অনেক ধরণের সীমাবদ্ধতা থাকায় আমরা আকারবির উলামায়েদ্বীনের আমানত এ সংগঠনের যথাযথ মর্যাদা রক্ষা করে বৈচিত্রম-িত ও ঝমকালো কোন প্রোগ্রাম যে করতে পারছিনা, তা বলাই বাহুল্য। কিন্তু ইতিহাস ও ঐতিহ্যের স্মারক হিসেবে আমাদের এ ক্ষুদ্র আয়োজন আমাদের অন্তরে আত্মপ্রসাদের প্রলোপ যোগাতে সহায়ক হবে আশা করা যায়। আমাদের স্বাধীনতা ও সার্বভৌমত্বের জন্য জমিয়তের পূর্বপুরুষদের বিরাট ত্যাগের ইতিহাস রয়েছে। এ ইতিহাসের প্রতি শ্রদ্ধা নিবেদন করে আশা করি আপনারা যথাযথ: গুরুত্ব সহকারে আন্তর্জাতিক এ সম্মেলনটিকে বিবেচনায় আনবেন। এ আশাবাদ ব্যাক্ত করে আবারো আপনাদের কৃতজ্ঞতা প্রকাশ করে সংক্ষিপ্ত বক্তব্য সমাপ্ত করছি।

আপনাদের সবাইকে ধন্যবাদ

ইতি-মুহাম্মদ আবদুল মুনতাকিম
সিনিয়র সহ সভাপতি, জমিয়তে উলামায়ে ইসলাম ইউকে।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ