fbpx
 

আয়ারল্যান্ডে আওয়ামীলীগের কর্মী সম্মেলন অনুষ্ঠিত

Pub: বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯ ৭:৪২ অপরাহ্ণ   |   Upd: বুধবার, সেপ্টেম্বর ১১, ২০১৯ ৭:৪২ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

গত ৮ তারিখ রোজ রবিবার আয়ারল্যান্ডের ডাবলিনে অনুষ্ঠিত হলো আয়ারল্যান্ড আওয়ামীলীগের কর্মী সম্মেলন। দূর দূরান্ত থেকে বিভিন্ন এলাকার কর্মীরা তাদের বিভিন্ন অভিযোগ নিয়ে হাজির হয় আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও ইউরোপীয়ান আওয়ামীলীগের সভাপতির কাছে। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সভাপতি জনাব কিবরিয়া হায়দার ও উপস্থাপনায় ছিলেন সাধারণ সম্পাদক বেলাল হোসেন , সাংগঠনিক সম্পাদক মো: সোহেল ও ডাবলিন আওয়ামীলীগের সভাপতি ফিরোজ হোসেন।

অনুঠানে উপস্থিত ছিলেন ইউরোপিয়ান আওয়ামীলীগের সভাপতি এম.নজরুল ইসলাম কিন্তু অনিবার্য কারণ বসত শেষ সময়ে আয়ারল্যান্ড আওয়ামীলীগের কর্মী সম্মেলনে উপস্থিত হতে পারেননি ইউরোপিয়ান আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জনাব মুজিবর রহমান।

সম্মেলনকে সামনে রেখে আয়ারল্যান্ডের বাঙালী সম্প্রদায়ের জননেতা, আয়ারল্যান্ড আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক ও এবারের সাধারণ সম্পাদক পদপ্রার্থী কাউন্টি কর্কের রফিক খান তার অনুপ্রেরণামূলক বক্তব্যে প্রবাসে বসবাসকারী জনসাধারণের সমস্যা সমাধানে রাজনীতিবিদদের এগিয়ে আসার আহ্বান জানান।তিনি আরো বলেন জননেত্রীর নির্দেশ অনুযায়ী সভাপতি বা সাধারণ সম্পাদক পদে যারা প্রতিদ্বন্দ্বিতা করবেন তাদের পারিবারিক পটভূমি বা সত্যিকারের আওয়ামীলীগ কিনা সেটাও খতিয়ে দেখতে হবে।

সাধারণ সম্পাদক পদে অপর প্রতিদ্বন্দ্বিতাকারী আয়ারল্যান্ডের আওয়ামীলীগ নেতা জসীমউদ্দীন আহমেদ বলেন, আওয়ামীলীগের মুখ্য পদগুলোতে যারা আসবেন তাদের অবশ্যই শিক্ষিত হতে হবে ও নেতৃত্ব দেওয়ার যোগ্য হতে হবে।

ডাবলিন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অলক সরকার তার বক্ত্যব্যে বলেন পারস্পরিক দূরত্ত্ব ঘুচিয়ে জনমতের ভিত্তিতে আগামীদিনের নেতৃত্ব নির্ধারণ হওয়া উচিত।

সভার শেষে বক্তব্য রাখেন ইউরোপিয়ান আওয়ামীলীগের সভাপতি জনাব এম.নজরুল ইসলাম। তিনি বলেন, সমস্ত দ্বিধা দ্বন্দ্ব এড়িয়ে সকলকে সাথে নিয়েই সম্মেলন হবে এবং আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃত্ব আওয়ামীলীগের কর্মীদেরকেই নির্ধারণ করতে হবে। সেই লক্ষ্যে তিনি বর্তমান সাধারণ সম্পাদক বেলাল হোসেনকে আহ্বায়ক করে একটি আহ্বায়ক কমিটি গঠন করেন।

কর্মী সম্মেলনে আগামীদিনে আয়ারল্যান্ড আওয়ামীলীগের নেতৃত্বের প্রার্থীতায় ছিলেন সভাপতি পদপ্রার্থী জনাব বেলাল হোসেন ও ইকবাল হোসেন লিটন।

সাধারণ সম্পাদক প্রার্থীতায় ছিলেন রফিক খান ও জসীমউদ্দীন আহমেদ।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন আয়ারল্যান্ড আওয়ামীলীগের সহ-সভাপতি কামরুজ্জামান নান্না মিয়া, ফয়জুল্লাহ শিকদার, স্বপন দেওয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক ইনজামামুল হক জুয়েল, সাইফুর রহমান বাবলু, মিনহাজুল আমিন শাকিল, ডাবলিন আওয়ামীলীগের সহ-সভাপতি হাফিজুর রহমান লিঙ্কন, টিটু খন্দকার, জসিম পাটোয়ারী, সেলিম অরণ্য, যুগ্ম সাধারণ সম্পাদক রিয়াজ খন্দকার, আন্তর্জাতিক সম্পাদক মুন্না সৈকত, সাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন আলী, ওফেলি আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান শুভ্র, লিমেরিক আওয়ামীলীগের সভাপতি মোতালেব হোসেন ও সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম তপন, গলওয়ে আওয়ামীলীগের সভাপতি আব্দুল হক সাগর, সাধারণ সম্পাদক সামির জসিম ও আওয়ামীলীগ নেতা জালাল আহমেদ ভূঁইয়া ।

গলওয়ে থেকে আগত বিশিষ্ট ব্যবসায়ী আজিমুল হোসেন আজিম।বিশিষ্ট সমাজ সেবক ও মুক্তিযোদ্ধা বদরুল ইসলাম। যুবলীগ নেতা উইলিয়াম আকরাম।স্বেচ্ছাসেবক লীগ সভাপতি তৌহিদ হাসান ও ছাত্রলীগ সভাপতি নোমান চৌধুরী।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ডাবলিন আওয়ামীলীগের উপদেষ্টা সৈয়দ বিপুল, সহ:সভাপতি প্রবীর সরকার, দপ্তর সম্পাদক সফিকুল ইসলাম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক তপু শাহাদাত ,সদস্য হাসান, সঞ্জীব চৌধুরী, সাহাবুদ্দিন।ওফেলি আওয়ামীলীগের দপ্তর সম্পাদক তামান্না ফারিয়া, কর্ক থেকে আগত আবু খায়ের, কবির আহমেদ, সানাউল্লাহ মিয়া, ছোটন, হোসেন আলি সরদার ঝিনুক, নাসির খান, আজমান বাচ্চু, রুপেশ বরুয়া, মনোয়ার।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ