করোনা থেকে কেউই নিরাপদ নন

Pub: Monday, July 13, 2020 2:38 PM
 
 
 

শীর্ষ খবর ডটকম

  •  
  •  
  •  
  •  
  •  

বিগ বি বা বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চন সহ তার পরিবারের বেশির ভাগ সদস্য করোনায় আক্রান্ত হওয়ার পর তার ছেলে, অভিনেতা অভিষেক বচ্চন বলেছেন, করোনা থেকে কেউই নিরাপদ নন। আরব নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেছেন। উল্লেখ্য, ভারতে অসম্ভব জনপ্রিয়, হৃদয়হরণকারী অভিনেতা অমিতাভ বচ্চনের করোনা সংক্রমণের খবরে ভারতজুড়ে তোলপাড় চলছে। অনেক পরিবার ঘরোয়া অনুষ্ঠানে তার রোগমুক্তির প্রার্থনাসভা আয়োজন করছেন। আরব নিউজকে দেয়া সাক্ষাৎকারে অভিষেক বলেছেন, সব রকম পূর্ব সতর্কতা সত্ত্বেও যদি আমার বাবা করোনা পজেটিভ হন, তার অর্থ হলো কেউই নিরাপদ নন। করোনা ভাইরাস থেকে আপনাকে সুরক্ষিত রাখার মতো কোনো ব্যবস্থা নেই। সৌভাগ্যক্রমে আমাদের সংক্রমণ হাল্কা মাত্রায়। আশা করি দ্রুত সুস্থ হয়ে উঠবো আমরা।

উল্লেখ্য, অভিজাত বচ্চন পরিবারে অমিতাভ বচ্চনের স্ত্রী সাবেক অভিনেত্রী ও পার্লামেন্টারিয়ান জয়া বচ্চন বাদে পরিবারের সবাই করোনায় আক্রান্ত। এর মধ্যে রয়েছেন অমিতাভ বচ্চন, ছেলে অভিষেক বচ্চন, তার স্ত্রী অভিনেত্রী ও সাবেক মিস ওয়ার্ল্ড ঐশ্বরিয়া রাই, তার কন্যা আরাধ্য।

সাক্ষাৎকারে অভিষেক বলেছেন, তিনি করোনা ভাইরাসে সংক্রমিত হওয়ার কোনো লক্ষণ বুঝতেই পারেন নি। তার ৭৭ বছর বয়সী পিতা, বলিউডের মেগাস্টার অমিতাভ বচ্চনের করোনা পজেটিভ ধরা পরার পরেই তিনি চেক করিয়েছেন। তাতেই করোনা পজেটিভ ধরা পড়েছে। ওদিকে শ্বাসকষ্টের কারণে শনিবার মুম্বইয়ের নানাবতী হাসপাতালে ভর্তি করানো হয়েছে তার পিতা অমিতাভকে। এদিন পরের দিকে টুইট করে নিজের করোনা ভাইরাস সংক্রমণের কথা জানিয়েছেন অমিতাভ বচ্চন নিজে। এ সময় তার ঘনিষ্ঠ সান্নিধ্যে ছিলেন এমন সবাইকে পরীক্ষা করানোর আহ্বান জানান। অমিতাভ বচ্চন টুইটে বলেছেন, পরীক্ষায় আমার করোনা পজেটিভ ধরা পড়েছে। হাসপাতালে নেয়া হয়েছে আমাকে। পরিবারের সদস্য ও স্টাফদের পরীক্ষা করানো হয়েছে। গত ১০ দিনে আমার ঘনিষ্ঠ সান্নিধ্যে এসেছিলেন এমন সবাইকে পরীক্ষা করানোর জন্য অনুরোধ করছি।
তার এ টুইটের পর বর্ষীয়ান অভিনেতা থেকে শুরু করে সাধারণ মানুষের টুইটের ঝড় বয়ে যেতে থাকে। অমিতাভ বচ্চনের করোনা সংক্রমণের খবরে তাদের মধ্যে হতাশা দেখা দেয়।

অভিনেত্রী ও পার্লামেন্ট সদস্য হেমা মালিনি আরব নিউজকে বলেছেন, আমি বিশ্বাস করতে পারছি না। বচ্চন আমার খুবই প্রিয় সহকর্মী। ৪৫ বছরেরও বেশি সময় আমরা একত্রে কাজ করেছি। বছরের পর বছর তার এনার্জি লেভেল রয়েছে অপরিবর্তিত। তার চেয়ে বয়সে আমি ছোট। কিন্তু তিনি আমার চেয়ে বেশি এনার্জেটিক। আমি নিশ্চিত তিনি এই ভাইরাসকে পরাজিত করবেন এবং দ্রুত কাজে ফিরে আসবেন। তাকে ছাড়া ইনডোর মাসের পর মাস থাকবে তা এক অসম্ভব ব্যাপার।

ওদিকে বাকি সব কাজ শেষ করে ফেলেছেন ছেলে অভিষেক বচ্চন। তবে অমিতাভ বচ্চনের রয়েছে অসাধারণ কিছু এসাইনমেন্ট। এর মধ্যে ভীষণ সফল ও জনপ্রিয় গেমশো ‘কৌন বনেগা ক্রোড়পতি?’র নতুন সেশনের শুটিং পড়ে আছে। তার রোগ প্রতিরোধ ক্ষমতার কাছে মারাত্মক অসুস্থতাও দুর্বল হয়ে গেছে। এর মধ্যে রয়েছে ১৯৮২ সালে মনমোহন দেশাইয়ের ছবি ‘কুলি’র সেটে ভয়াবহ এক দুর্ঘটনা ঘটে। তখন তিনি জীবনমৃত্যুর এক সন্ধিক্ষণ থেকে ফিরেছেন।

তার প্রেক্ষিতে অভিনেতা ও সহকর্মী অনুপম খের বলেন, অমিতাভ বচ্চনের বর্তমান স্বাস্থ্যগত অসুস্থতা তার সঙ্গে এক ছেলেখেলা। এর চেয়ে অনেক খারাপ অবস্থার মুখোমুখি হয়েছেন তিনি এবং তা কাটিয়ে উঠেছেন। বচ্চন সাহেবের সঙ্গে আমি অনেক ছবিতে কাজ করেছি। দেখেছি, কোনো কিছুই তাকে দমিয়ে রাখতে পারে না।


  •  
  •  
  •  
  •  
  •  

Print

শীর্ষ খবর/আ আ