এনডিপির প্রতিষ্ঠাবার্ষিকীর ডাক খালেদা জিয়া মুক্তি পাক

Pub: সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ ৫:২৭ অপরাহ্ণ   |   Upd: সোমবার, সেপ্টেম্বর ১০, ২০১৮ ৫:২৭ অপরাহ্ণ
 
 
 

শীর্ষ খবর ডটকম

রাকেশ রহমান: ১০ সেপ্টেম্বর ২০১৮ এনডিপি‘র ২৯তম প্রতিষ্ঠাবার্ষিকী। দোয়া কামনা করছি দেশবাসীর কাছে এনডিপি’র জন্য। আমার আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন রইল এনডিপি’র পরিবারের প্রতি। গণতন্ত্র সমুন্নত রাখতে, সাধারণ মানুষের অধিকার প্রতিষ্ঠা করার লক্ষ্যে ১৯৮৯ সালের ১০ সেপ্টম্বর দেশবরেণ্য সাংবাদিক ও রাজনীতিক জননেতা আনোয়ার জাহিদের নেতৃত্বে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপি‘র প্রতিষ্ঠা লাভ করে। প্রতিষ্ঠাকালিন সময়ে বর্তমান চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্ত্তজা দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালন করেছেন।

পরবর্তীতে দলের দুর্যোগ সময়ে খন্দকার গোলাম মোর্ত্তজা এনডিপি‘র চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৪ সালে এনডিপি‘র ২৫ বছর বেশ জাগজমকভাবে উৎযাপিত হয়। এর কিছুদিন পরই আবারো দলে সংকট দেখা দেয়। সেই সংকট কাটিয়ে বর্তমানে এনডিপি সারা দেশব্যাপী শক্তিশালী সংগঠনে পরিনত হচ্ছে। ২০ দলীয় জোটের অন্যতম শরিক দল হিসাবেও জাতীয় রাজনীতিতে দলটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে । ২০১৪ শুরুর দিকে দলটির আন্তর্জাতিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন শুরু করেন নাবিহা রহমান। নাবিহা রহমানের প্রচেষ্টায় ইউরোপ ও ইউকে সহ বহিঃবিশ্বের দেশগুলোর সরকার মহলের কাছে এনডিপি দলের ও বাংলাদেশের পরিস্থিতির প্রেক্ষাপট অনেকাংশেই প্রকাশ পায়।

এবং নাবিহা রহমানের কাজের সফলতায় দলটি নীতি নির্ধারকদের সম্মতিতে দলের চেয়ারম্যান এক বিবৃতিতে নাবিহা রহমানকে দলের প্রেসিডিয়াম সদস্যতে মনোনীত করেন। মোঃ মঞ্জুর হোসেন ঈসা একটি সুপরিচিত নাম ঢাকা প্রেস ক্লাবে, যার পরিচিতি রয়েছে পুরো দেশ জুড়ে। দীর্ঘ সময় মঞ্জুর হোসেন ঈসা এনডিপি’র হয়ে কাজ করেছেন। ২০১৪ সালে দলের সাবেক মহাসচিব সরকারের সাথে আতাত করে দলটিকে ২০ দলীয় ঐক্য জোট থেকে ভাঙ্গার চেষ্টা করলে সাবেক মহাসচিব’কে বহিষ্কার করা হয় পাশাপাশি ঐ রাতেই মোঃ মঞ্জুর হোসেন ঈসা’কে যুগ্ন মহাসচিব পদে মনোনীত করা হয়। এনডিপি একটি বিরল দৃষ্টান্ত দেখাল নির্যাতিত তৃণমূলদের জন্য। তৃণমূল থেকে তুলে নিয়ে আসলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব পদে মোঃ মঞ্জুর হোসেন ঈসাকে। এনডিপি অর্থায়নে ও ক্ষমতায়নে বিশ্বাসী নয় বরং কর্মে বিশ্বাসী। তাই এনডিপি’র নেতৃত্ব বাছাই হয় কর্ম দিয়ে।

২০১৩ থেকে নীরব ভাবে দলটির পিছনে কাজ করে যায় রাকেশ রহমান। তারপর দীর্ঘ দের বছর কাজ করে যাওয়া কলমযোদ্ধা ও লেখক কলামিস্ট রাকেশ রহমান কে পদন্নোতি দিয়ে দলের আরও এক প্রেসিডিয়াম সদস্যতে মনোনীত করা হয়। পাশা পাশি দীর্ঘ বছর কাজ করে যাওয়া চট্টগ্রাম বিভাগের নেতা মুহাম্মাদ মকাদ্দেম’কেও প্রেসিডিয়াম সদস্যতে মনোনীত করা হয়। এছাড়াও সাইদ আহমেদ সামসুকে শ্রম ও শিল্প বিষয়ক সম্পাদককে যুগ্ম মহাসচিব, শ্রমবিষয়ক সম্পাদক পদে মাসুদ রানা কাওসার ও মো. পারভেজকে সহ-দপ্তর সম্পাদক পদে মনোনীত দেওয়া হয়।

দলটির বর্তমান চেয়ারম্যান খন্দকার গোলাম মোর্ত্তজা একজন বীর মুক্তিযোদ্ধা, সাবেক জাসদ ছাত্রনেতা , বাকশালী দ্বারা নির্যাতিত রক্ষী বাহিনীর হাতে গুলী খাওয়া, গণতন্ত্রের জন্য ১\১১ সামরিক শাসিত সরকার দ্বারা কারাবরণ কারী, বাহু বলে নয় মেধায় বিশ্বাসী, ইসলামিক মূল্যবোধে বিশ্বাসী। সালাউদ্দিন কাদের চৌধুরী এই দলটির সাবেক মহা সচিব ও দলটির মার্কাই নির্বাচিত সংসদ সদস্য হয়েছিলেন।
মুক্তিযোদ্ধা খন্দকার গোলাম মোর্ত্তজা বিশেষ ব্যক্তিত্বের অধিকারী , ব্যক্তিত্বকে ছাড় দিয়ে নেতৃত্বের সামনে আসা পছন্দ করেন না। দেশ ও জাতির অধিকার নিয়ে লড়াই করে সুদীর্ঘ ২৭টি বছর দলটিকে কালিমার হাত থেকে রক্ষা করে সুন্দর ভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন তিনি। তারই প্রমাণ স্বরূপ জনগণের ন্যায্য অধিকার আদায়ের আন্দোলনে একক ভাবে বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতীবাদে আন্দোলন করে যাচ্ছেন । আমি রাকেশ রহমান, আমার জীবনে বহু রাজনৈতিক শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দদের সাথে মেশার ও কথোপকথনের সুযোগ হয়েছে কিন্তু আমি তাদের সাথে রাজনৈতিক পথ চলার তৃপ্তি পাই নি। হতে পারে আমি হয়তো একটু বা অনেকটাই ভিন্ন ধরণের রাজনৈতিক কারন সুবিধার রাজনীতি আমাকে স্পর্শ করতে পারে না মনে হয় তাই হয়তো অনেকের হৃদয়ে স্পর্শ করতে পারি না। কিন্তু স্পর্শ করে যাই এবং ভালোবাসা ও দোয়া পাই সাধারণ জনতার। আমার মতো তরুণ প্রজন্মের পরিমাণটাই বেশি, আর বেশির জয় হবেই।

এনডিপি আমাকে স্বাধীনতা দিয়েছে সেই পথ চলার যেই পথে আমরা উঠবোই জেগে একদিন। আজ দেশের এই ভয়াবহ বিপদে সুন্দরবন রক্ষার ও জঙ্গী দমনের বিকল্প কোন পথ খোলা নাই।তাই দল মত ভেদাভেদ ভুলে সবাইকে এক কাতারে আসতে হবে। এনডিপি’র এবারের ডাক খালেদা জিয়াকে মুক্ত করো।

(লেখক, কলামিস্ট ও প্রেসিডিয়াম সদস্য এনডিপি)

Print

শীর্ষ খবর/আ আ

সংবাদটি পড়া হয়েছে 1137 বার

আজকে

  • ১১ই আশ্বিন, ১৪২৫ বঙ্গাব্দ
  • ২৬শে সেপ্টেম্বর, ২০১৮ ইং
  • ১৫ই মুহাররম, ১৪৪০ হিজরী
 

সোশ্যাল নেটওয়ার্ক

 
 
 
 
 
সেপ্টেম্বর ২০১৮
রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি
« আগষ্ট    
 
১০১১১২১৩১৪১৫
১৬১৭১৮১৯২০২১২২
২৩২৪২৫২৬২৭২৮২৯
৩০  
 
 
 
 
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com